কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


দোকানের তালা ভেঙ্গে মোবাইল চোর চক্রের ৬ সদস্যকে গ্রেপ্তার কিশোরগঞ্জ ডিবি পুলিশের

 স্টাফ রিপোর্টার | ৯ আগস্ট ২০১৯, শুক্রবার, ১২:৩৩ | বিশেষ সংবাদ 


চট্টগ্রাম এবং কুমিল্লা থেকে দোকানের তালা ভেঙ্গে আন্ত:জেলা মোবাইল ফোন চোর চক্রের ছয় সদস্যকে গ্রেপ্তার করেছে কিশোরগঞ্জ জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি)। এ সময় তাদের কাছ থেকে চোরাই বিভিন্ন ব্র্যান্ডের ৩৪টি মোবাইল ফোন সেট, নগদ টাকা, তালা ভাঙ্গার যন্ত্রপাতি এবং চোরাই রিচার্জ স্ক্র‌্যাচ কার্ড উদ্ধার করা হয়েছে।

বুধবার (৭ আগস্ট) রাত সোয়া ১টা থেকে সোয়া ৪টা পর্যন্ত চট্টগ্রাম ও কুমিলা জেলার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে মো. শানু মিয়া (৪০), মো. দুলাল মিয়া (৩২), মো. বাদশা মিয়া (২৫), মো. সাহাব উদ্দিন ওরফে সাহেব আলী (৩৩), মো. সুমন মিয়া (২৭) এবং মো. সোহেল মিয়া (২৯) নামে চোরচক্রের ছয় সদস্যকে গ্রেপ্তার করা হয়।

কিশোরগঞ্জ জেলার পুলিশ সুপার মো. মাশরুকুর রহমান খালেদ বিপিএম (বার) এর নির্দেশনায় জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি) পরিদর্শক একেএম মহিউদ্দিন পিপিএম (বার) এর নেতৃত্বে ডিবি’র অন্যান্য অফিসার-ফোর্সের সহযোগিতায় তথ্যপ্রযুক্তির ব্যবহার করে তাদের অবস্থান নিশ্চিত হওয়ার পর এই অভিযান চালানো হয়।

গ্রেপ্তার হওয়া চোর চক্রের ছয় সদস্যের মধ্যে মো. শানু মিয়া কুমিল্লা জেলার দেবিদ্বার থানার ফতেহাবাদ কাজীবাড়ি নয়াকান্দির মৃত সিরাজ মিয়ার ছেলে, মো. দুলাল মিয়া কুমিল্লা জেলার মুরাদনগর থানার থল্লা সরকারবাড়ির মো. সুরুজ মিয়ার ছেলে, মো. বাদশা মিয়া মুরাদনগরের বাহাদুরপুর গ্রামের মৃত আব্দুল হাই এর ছেলে, মো. সাহাব উদ্দিন ওরফে সাহেব আলী কুমিল্লা জেলার তিতাস থানার লালপুর গ্রামের মো. আশরাফ আলীর ছেলে, মো. সুমন মিয়া মুরাদনগরের রানী মহুরী গ্রামের মৃত মনছুর আলীর ছেলে এবং মো. সোহেল মিয়া কুমিল্লা জেলার হোমনা থানার শুভারামপুর গ্রামের মো. নূরুল হকের ছেলে।

গ্রেপ্তারের পর বৃহস্পতিবার (৮ আগস্ট) তাদের আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি) সূত্র জানায়, গ্রেপ্তার হওয়া চোর চক্রের ছয় সদস্যের সবার বাড়ি কুমিল্লা জেলার বিভিন্ন থানা এলাকায়। কিন্তু তারা বসবাস করে চট্টগ্রাম জেলায়। গ্রুপ করে তারা দেশের বিভিন্ন জেলায় ঘুরে বেড়ায়। কোন দোকানকে টার্গেট করার পরে একত্রিত হয়ে সুক্ষ্ম কৌশলে চুরি করে চলে যায়।

গত ২০ মে রাত সোয়া ৯টা থেকে ২১ মে সকাল ৯টা এই সময়ের মধ্যে বাজিতপুর বাজারের এ.বি সিদ্দিক টাওয়ার (এমপি মার্কেট) এর নিচ তলায় টেকনোপার্ক টেলিকম শো-রুমের তালা ভেঙ্গে বিভিন্ন ব্র্যান্ডের ৫৬টি মোবাইল ফোন সেট চুরি হয়।

এ ঘটনায় বাজিতপুর থানায় ২৩ মে মামলা (নং-২৪) দায়ের করা হয়। পুলিশ সুপার মো. মাশরুকুর রহমান খালেদ বিপিএম (বার) এর নির্দেশে গত ২ জুলাই মামলাটির তদন্তভার জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি) এর উপর ন্যাস্ত করা হয়।

এরপর পুলিশ সুপার মো. মাশরুকুর রহমান খালেদ বিপিএম (বার) এর নির্দেশনায় জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি) তথ্যপ্রযুক্তির ব্যবহারসহ বিভিন্ন মাধ্যমে চোর চক্রকে সনাক্ত করতে কাজ করে। পরে চোর চক্রের সদস্যদের অবস্থান নিশ্চিত হওয়ার পর বুধবার (৭ আগস্ট) রাত সোয়া ১টা থেকে সোয়া ৪টা পর্যন্ত চট্টগ্রাম ও কুমিলা জেলার বিভিন্ন এলাকায় তারা অভিযান চালিয়ে ছয় সদস্যকে গ্রেপ্তার করেন।

পুলিশ সুপার মো. মাশরুকুর রহমান খালেদ বিপিএম (বার) জানান, গ্রেপ্তার হওয়া ছয়জনই আন্ত:জেলা মোবাইল ফোন চোর চক্রের সক্রিয় সদস্য। দেশের বিভিন্ন জেলায় তারা সুকৌশলে দোকানে চুরি করে। চক্রের বাকি সদস্যদের ধরতে অভিযান অব্যাহত রয়েছে বলেও পুলিশ সুপার মো. মাশরুকুর রহমান খালেদ বিপিএম (বার) জানিয়েছেন।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর