কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


কিশোরগঞ্জে ঘুষ-তদবির ছাড়া প্রাথমিক শিক্ষকের চাকুরির নিশ্চয়তা দিলেন ডিসি

 স্টাফ রিপোর্টার | ১৭ অক্টোবর ২০১৯, বৃহস্পতিবার, ৯:২৭ | জবস জোন 


কিশোরগঞ্জে দুনীর্তিমুক্ত ও স্বচ্ছ প্রক্রিয়ার মাধ্যমে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়োগের মৌখিক পরীক্ষা অনুষ্ঠিত হবে। এই নিয়োগ পরীক্ষাকে কেন্দ্র করে কেউ যাতে আর্থিক লেনদেনে না জড়ায় এ জন্য সবাইকে সতর্ক থাকার আহ্বান জানিয়েছেন নিয়োগ পরীক্ষার সভাপতি ও জেলা প্রশাসক মো. সারওয়ার মুর্শেদ চৌধুরী।

জেলা প্রশাসকের অফিসিয়াল ফেসবুক আইডিতে এ সংক্রান্ত একটি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। বিজ্ঞপ্তিতে জেলা প্রশাসক মো. সারওয়ার মুর্শেদ চৌধুরী বলেছেন, ‘আমি কথা দিচ্ছি, কিশোরগঞ্জ জেলায় ঘুষ বা তদবিরের মাধ্যমে কারো চাকুরি হবে না; চাকুরি হবে আপনার যোগ্যতায়। সব প্রার্থীর জন্য শুভ কামনা।’

এই বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, একজন প্রার্থীর ৮০ নম্বরের লিখিত পরীক্ষায় প্রাপ্ত নম্বর কেউ জানে না। মৌখিক পরীক্ষার ২০ নম্বরের মধ্যে ০৫ নম্বর সার্টিফিকেটের জন্য নির্ধারিত। মানে মৌখিক পরীক্ষায় বিবেচ্য মোট নম্বর আসলে ১৫, যা তিনটি বিষয়ে বিভক্ত।

কাজে কাজেই ১৫ নম্বরের মধ্যে পরীক্ষার্থীদের প্রাপ্ত নম্বরের ব্যবধান খুব বেশি হওয়ার অবকাশ নেই। তাই ঘুষ বা তদবিরের মাধ্যমে চাকুরির কোন সুযোগ নেই, যদি হয় তবে তা কাকতালীয়। আর এই সুযোগ নিতে প্রতারকরা ওত পেতে আছে।

বিজ্ঞপ্তিতে সতর্ক করে বলা হয়, ‘ঘুষ দিয়ে প্রতারিত হবেন না। নিজের যোগ্যতায় আস্থা রাখুন।’

সংশ্লিষ্ট সূত্র জানিয়েছে, ১৮ অক্টোবর থেকে ২৯ অক্টোবর পর্যন্ত সকাল সাড়ে ১০টা থেকে বিকাল ৫টা পর্যন্ত এই মৌখিক পরীক্ষা অনুষ্ঠিত হবে।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর