কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


কিশোরগঞ্জের ১৩ থানার ওসির কক্ষে থাকবে মুক্তিযোদ্ধাদের জন্য লাল চেয়ার

 স্টাফ রিপোর্টার | ১৭ ডিসেম্বর ২০১৯, মঙ্গলবার, ১:০৮ | বিশেষ সংবাদ 


কিশোরগঞ্জ জেলার ১৩টি থানার প্রতিটিতে এখন থেকে ওসি’র কক্ষে মুক্তিযোদ্ধাদের জন্য সংরক্ষিত চেয়ার থাকবে। চেয়ারটি হবে লাল রঙের। যেকোনো প্রয়োজনে থানায় সেবা নিতে আসা মুক্তিযোদ্ধারা বসবেন ওই চেয়ারে। ওই চেয়ারে বসিয়ে থানার অফিসার ইনচার্জ (ওসি) মুক্তিযোদ্ধাদের প্রয়োজনীয় সেবা দিবেন। তাদের জন্য পুলিশের পক্ষ থেকে চা-নাস্তার ব্যবস্থা করা হবে।

এই ঘোষণা দিয়েছেন কিশোরগঞ্জের পুলিশ সুপার মো. মাশরুকুর রহমান খালেদ বিপিএম (বার)। মহান বিজয় দিবস উপলক্ষে সোমবার (১৬ ডিসেম্বর) বিকালে পুলিশ লাইন্সে আয়োজিত কর্মরত/অবসরপ্রাপ্ত মুক্তিযোদ্ধা পুলিশ সদস্যদের সংবর্ধনা অনুষ্ঠানে সভাপতির বক্ততৃায় তিনি এই ঘোষণা দেন।

অনুষ্ঠানে সিআইডির অতিরিক্ত ডিআইজি আব্দুল কাহার আকন্দসহ জেলার বাসিন্দা মোট ৩৪ জন কর্মরত/অবসরপ্রাপ্ত মুক্তিযোদ্ধা পুলিশ সদস্যকে সংবর্ধনা দেয়া হয়।

এ সময় পুলিশ সুপার পদে পদোন্নতি পাওয়া কিশোরগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মো. নাজমুল ইসলাম সোপান, অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) মো. মিজানুর রহমান, সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মাসুদ আনোয়ার, অতিরিক্ত পুলিশ সুপার (সদর) অনির্বান চৌধুরী, কিশোরগঞ্জ সদর মডেল থানার ওসি মো. আবুবকর সিদ্দিক পিপিএম প্রমুখ উপস্থিত ছিলেন।

সংবর্ধিত অতিথির বক্তৃতায় সিআইডির অতিরিক্ত ডিআইজি আব্দুল কাহার আকন্দ মুক্তিযুদ্ধে অংশগ্রহণের স্মৃতিচারণ করেন এবং সবাইকে কাজে-কর্মে ও চেতনায় মুক্তিযুদ্ধকে প্রকাশের তাগিদ দেন।

সভাপতির বক্তৃতায় পুলিশ সুপার মো. মাশরুকুর রহমান খালেদ বিপিএম (বার) আরো বলেন, মহান মুক্তিযুদ্ধে পুলিশের পক্ষ থেকে প্রথম সশস্ত্র প্রতিরোধ গড়ে তোলা হয়েছিল। মুক্তিযুদ্ধ থেকে শুরু করে দেশের স্বাধীনতা, সার্বভৌমত্ব রক্ষায় পুলিশ বাহিনী সব সময়ে গৌরবোজ্জ্বল ভূমিকা পালন করে আসছে।

পুলিশ সুপার বলেন, মুক্তিযোদ্ধারা জাতির শ্রেষ্ঠ সন্তান। তাদের বীরোচিত অবদানের জন্যেই আমরা পেয়েছি লাল-সবুজের গর্বিত পতাকা। তাই আমরা রাষ্ট্রের যত বড় কর্মকর্তাই হই না কেন, তাদের ত্যাগের কাছে এটা কিছুই না। মুক্তিযোদ্ধাদের সম্মানের মাধ্যমেই আমাদের মধ্যে দেশপ্রেম জাগ্রত করতে হবে।

এজন্যই এখন থেকে অফিসার ইনচার্জের (ওসি) কক্ষে তাদের জন্য একটি বিশেষ লাল চেয়ার সংরক্ষিত থাকবে। কোনো মুক্তিযোদ্ধা থানায় সেবা নিতে গেলে ওই চেয়ারে বসবেন। বাকি সময় চেয়ারটি ঢেকে রাখা হবে। অন্য কাউকে এ চেয়ারে বসতে দেয়া হবে না।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর