কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


কিশোরগঞ্জ সদর থানার ওসি’র প্রচেষ্টায় পরিবারের কাছে ফিরল শিশুটি

 স্টাফ রিপোর্টার | ২৩ ডিসেম্বর ২০১৯, সোমবার, ১:২৬ | বিশেষ সংবাদ 


কিশোরগঞ্জ সদর মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. আবুবকর সিদ্দিক পিপিএম এর আন্তরিকতা আর প্রচেষ্টায় পরিবারের কাছে ফিরেছে নয় বছরের শিশু আমির হামজা। জেলার ইটনা উপজেলার গাবতলী গ্রামের বাড়ি থেকে কিশোরগঞ্জ শহরে এসে বিপদে পড়ে ছোট্ট শিশুটি। বাবার কোলে ওঠে হেসেছে সে স্বস্তির হাসি। ফিরে পেয়েছে তার বাবা ও স্বজনদের।

সোমবার (২৩ ডিসেম্বর) সকাল ১১টার দিকে শিশুটির বাবাসহ পরিবারের সদস্যরা কিশোরগঞ্জ সদর মডেল থানায় এসে শিশুটিকে কোলে তুলে নিলে সেখানে এক আবেগঘন পরিবেশের সৃষ্টি হয়। পরে কিশোরগঞ্জ সদর মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. আবুবকর সিদ্দিক পিপিএম আনুষ্ঠানিকভাবে শিশুটিকে তার বাবার জিম্মায় প্রদান করেন।

শিশু আমির হামজা ইটনা উপজেলার গাবতলী গ্রামের আব্দুল হেলিমের ছেলে। শিশুটির বাবা আব্দুল হেলিম জানান, আমির হামজা রোববার (২২ ডিসেম্বর) বিকালে বাড়ি থেকে সবার আগোচরে বের হয়ে যায়। পরে আর সে বাড়ি ফিরে আসেনি। ছেলের সন্ধানে তারা বিভিন্ন জায়গায় খোঁজাখুজি করেন।

পরে জানতে পারেন, তার শিশু সন্তান আমির হামজা কিশোরগঞ্জ সদর মডেল থানায় রয়েছে। সেখানে এসে তিনি ছেলেকে ফিরে পেয়ে এখন আনন্দে আত্মহারা।

কিশোরগঞ্জ সদর মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. আবুবকর সিদ্দিক পিপিএম জানান, ছেলেটিকে রোববার (২২ ডিসেম্বর) রাত ১২টার দিকে কিশোরগঞ্জ জেনারেল হাসপাতালে পাওয়া যায়। সেখানে সে এদিক-সেদিক ঘোরাফেরা করছিল। পরে তাকে থানায় নিয়ে আসেন তারা। থানায় নিয়ে আসার পর পরম যত্নে শিশুটির কাছে নাম-ঠিকানা জানতে চান ওসি মো. আবুবকর সিদ্দিক পিপিএম।

শিশুটিকে জিজ্ঞাসা করে তারা জানতে পারেন, ছেলেটি বাড়ি থেকে কিশোরগঞ্জ শহরে চলে আসে। তার সাথে আর কেউ ছিল না। কোন জায়গা না পেয়ে হাসপাতালে সে ঘোরাফেরা করছিল।

শিশুটি তখন জানায়, তার নাম আমির হামজা। পিতার নাম আব্দুল হেলিম। তাদের বাড়ি ইটনা উপজেলার গাবতলী গ্রামে। সে একটি হাফেজী মাদরাসায় পড়ে। কিন্তু বাবা-মা কিংবা আত্মীয়স্বজনের কারো মোবাইল নম্বর জানে না সে।

এ অবস্থায় শিশুটিকে তার অভিভাবকের কাছে পৌঁছে দিতে উদ্যোগী হন কিশোরগঞ্জ সদর মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. আবুবকর সিদ্দিক পিপিএম। মানবিক এই পুলিশ কর্মকর্তা ইটনায় তার পরিবারের সাথে যোগাযোগ করার চেষ্টা করতে থাকেন।

এক পর্যায়ে আমির হামজার মাদরাসার এক হুজুরের সাথে যোগাযোগ করতে সক্ষম হন তিনি। এর বাইরে শিশুটিকে নিজের হেফাজতে রেখে তার খাওয়া-দাওয়াসহ সার্বিক দেখাশোনাও করছেন মানবিক এই মানুষটি।

সব মিলিয়ে ছেলে আমির হামজা কিশোরগঞ্জ সদর মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. আবুবকর সিদ্দিকের হেফাজতে থাকার বিষয়টি জানতে পেরে বাবা আব্দুল হেলিম রাত পোহাতেই কিশোরগঞ্জ শহরে ছুটে আসেন। কিশোরগঞ্জ সদর মডেল থানায় বাবাকে দেখেই হেসে ওঠে শিশু আমির হামজা। আব্দুল হেলিম ছেলেকে কোলে তুলে বুকে জড়িয়ে রাখেন। তৈরি হয় এক আবেগঘন পরিবেশের।

পরে কিশোরগঞ্জ সদর মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. আবুবকর সিদ্দিক পিপিএম আনুষ্ঠানিকভাবে শিশুটিকে তার বাবার জিম্মায় প্রদান করেন। ওসি মো. আবুবকর সিদ্দিক পিপিএম বলেন, ছেলেটিকে তার পরিবারের কাছে ফিরিয়ে দিতে পেরে ভীষণ ভালো লাগছে। মনে হচ্ছে, একটি ভালো কাজ করতে পেরেছি।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর