কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


করিমগঞ্জের কিরাটন ইউপি চেয়ারম্যান শামীম সাময়িক বরখাস্ত

 স্টাফ রিপোর্টার | ২৩ ডিসেম্বর ২০১৯, সোমবার, ১১:২৬ | বিশেষ সংবাদ 


কিশোরগঞ্জ জেলার করিমগঞ্জ উপজেলার কিরাটন ইউপি চেয়ারম্যান মোহাম্মদ ইবাদুর রহমান শামীম কে তাঁর পদ থেকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। রোববার (২২ ডিসেম্বর) স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগ থেকে এ ব্যাপারে একটি প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগ এর ইপ-১ অধিশাখার উপ-সচিব মো. ইফতেখার আহমেদ চৌধুরী স্বাক্ষরিত প্রজ্ঞাপনে বলা হয়, কিশোরগঞ্জ জেলার করিমগঞ্জ উপজেলার কিরাটন ইউপি চেয়ারম্যান মোহাম্মদ ইবাদুর রহমান শামীম এর বিরুদ্ধে করিমগঞ্জ থানায় দায়েরকৃত জিআর মামলা নং-১৯ এর অভিযোগপত্র বিজ্ঞ আদালত কর্তৃক গৃহীত হয়েছে;

যেহেতু কিশোরগঞ্জ জেলার করিমগঞ্জ উপজেলার কিরাটন ইউপি চেয়ারম্যান মোহাম্মদ ইবাদুর রহমান শামীম এর বিরুদ্ধে করিমগঞ্জ থানায় দায়েরকৃত জিআর মামলা নং-১৯ এর অভিযোগপত্র বিজ্ঞ আদালত কর্তৃক গৃহীত হওয়ায় জনস্বার্থে তার দ্বারা ইউনিয়ন পরিষদে ক্ষমতা প্রয়োগ প্রশাসনিক দৃষ্টিকোণে সমীচীন নয় মর্মে সরকার মনে করে;

সেহেতু কিশোরগঞ্জ জেলার করিমগঞ্জ উপজেলার কিরাটন ইউপি চেয়ারম্যান মোহাম্মদ ইবাদুর রহমান শামীম কর্তৃক সংঘটিত অপরাধমূলক কার্যক্রম পরিষদসহ জনস্বার্থের পরিপন্থী বিবেচনায় স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) আইন ২০০৯ এর ৩৪(১) ধারা অনুযায়ী উল্লিখিত ইউপি চেয়ারম্যানকে তার স্বীয় পদ হতে সাময়িকভাবে বরখাস্ত করা হলো।

উল্লেখ্য, বিগত উপজেলা পরিষদ নির্বাচনে আওয়ামী লীগ প্রার্থী নাসিরুল ইসলাম খান আওলাদের গাড়ি ভাঙচুর ও তার সমর্থকদের মারধরের ঘটনায় এ মামলাটি দায়ের করা হয়েছিল।

এ ব্যাপারে মোহাম্মদ ইবাদুর রহমান শামীমের সাথে যোগাযোগ করা হলে তিনি সাময়িক বরখাস্ত হওয়ার বিষয়টি অবগত হয়েছেন জানিয়ে বলেন, এ ব্যাপারে আমি উচ্চ আদালতে যাব।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর