কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


উৎসব মুখর পরিবেশে কিশোরগঞ্জে বড়দিন পালিত

 স্টাফ রিপোর্টার | ২৬ ডিসেম্বর ২০১৯, বৃহস্পতিবার, ১:১৯ | বিশেষ সংবাদ 


খ্র্রীস্টান সম্প্রদায়ের প্রধান ধর্মীয় উৎসব বড়দিন। সারা দেশের ন্যায় কিশোরগঞ্জেও উৎসব মুখর ও আনন্দঘন পরিবেশে যীশু খ্রিষ্ঠের জন্মদিন উপলক্ষে বড়দিন উদযাপিত হয়েছে।

এ উপলক্ষে বুধবার (২৫ ডিসেম্বর) কিশোরগঞ্জ শহরের গাইটাল শিক্ষক পল্লীতে অবস্থিত এস.ডি.এ. খ্রীস্টান মিশনে প্রার্থনা, আলোচনা, কেক কাটা, প্রীতিভোজ ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

দুপুর ১২ টার দিকে মিশনের গীর্জায় প্রার্থনা শেষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কিশোরগঞ্জ জেলার পুলিশ সুপার মো. মাশরুকুর রহমান খালেদ বিপিএম (বার)।

এস.ডি.এ. মিশনের এইমস ইংলিশ ভার্সন স্কুলের প্রিন্সিপাল মি. গ্রীন ডাংগোর এর সভাপতিত্বে আলোচনা সভা সঞ্চালনায় ছিলেন মিশনের আইন উপদেষ্টা ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব অ্যাডভোকেট সমর কান্তি সরকার।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, পুলিশ সুপার পদে পদোন্নতি পাওয়া কিশোরগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মো. নাজমুল ইসলাম সোপান, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মাসুদ আনোয়ার, অতিরিক্ত পুলিশ সুপার (সদর) অনির্বাণ চৌধুরী, কিশোরগঞ্জ মডেল থানার অফিসার ইনচার্জ মো. আবুবকর সিদ্দিক, অ্যাডভোকেট বিমল চন্দ্র বিশ্বাস প্রমুখ।

এসময় আরো উপস্থিত ছিলেন, অ্যাডভেন্টিষ্ট ইন্টারন্যাশনাল মিশন (ইংরেজী ভার্সন) স্কুল এর ভাইস প্রিন্সিপাল শ্যামওয়েল সাংমা, কিশোরগঞ্জ সদর মডেল থানার পরিদর্শক (তদন্ত) মিজানুর রহমান, পরিদর্শক (কমিউনিটি পুলিশিং) জয়নাল আবেদিন, ১নং পুলিশ ফাঁড়ির ইনচার্জ মোস্তফা কামাল, সাংবাদিক মো. এস. হোসেন আকাশ, বিশিষ্ট ব্যবসায়ী আবুল কালাম, কৌশলা, অ্যাড়লিন সাংমা, রীতা ভৌমিক, সহকারী পরিচালক সুম্মিতা, ক্যানেডি গং, রমা রানী সরকার, সন্ধ্যা গোমেজ, শামসুল আলম, সতীশ চন্দ্র ঘোষ, নীলা স্নাল প্রমুখ।

অনুষ্ঠানের শুরুতেই শুভেচ্ছা বক্তব্য রাখেন, অ্যাডভেন্টিষ্ট ইন্টারন্যাশনাল মিশন (ইংরেজী ভার্সন) স্কুল এর প্রিন্সিপাল মি. গ্রীন ডাংগোর।

প্রধান অতিথি কিশোরগঞ্জ জেলার পুলিশ সুপার মো. মাশরুকুর রহমান খালেদ বিপিএম (বার) তাঁর বক্তব্যে বলেন, প্রথমেই আমি দেশের খ্রীস্ট ধর্মাবলম্বীদের অভিনন্দন ও বড়দিনের শুভেচ্ছা জানাই। বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ। আবহমানকাল থেকে এ দেশে সকল ধর্মের মানুষ নির্বিঘ্নে ও শান্তিতে বসবাস করে আসছে।

বাংলাদেশে সকল ধর্মের মানুষের সমান অধিকার ও মর্যাদা রয়েছে। সকল ধর্ম ও সম্প্রদায়ের মানুষের নিজস্ব ধর্ম পালনের স্বাধীনতা রয়েছে। ঐতিহ্যগতভাবে এদেশে সকল ধর্মীয় উৎসব আনন্দঘন পরিবেশে পালিত হয়।

তিনি আরো বলেন, যিশু খ্রিস্ট পথভ্রষ্ট মানুষকে সত্য ও ন্যায়ের পথে আহ্বান জানান। তিনি মানুষের মধ্যে ভালোবাসা, সেবা, ক্ষমা, মমত্ববোধ, সহানুভূতি ও ন্যায় প্রতিষ্ঠাসহ শান্তিপূর্ণ অবস্থানের শিক্ষা দেন।

তিনি আরো বলেন, স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে অর্জিত মহান স্বাধীনতার মূল লক্ষ্য ছিল অসাম্প্রদায়িক সোনার বাংলা প্রতিষ্ঠা করা। তাই আজ বাস্তবায়িত হতে যাচ্ছে।

পুলিশ সুপার বলেন, ‘বড়দিনের আনন্দ ছড়িয়ে পড়ুক সবার মাঝে। শান্তি, ন্যায় ও সত্যের শিক্ষায় উদ্ভাসিত হোক সব প্রাণ -এই হোক বড়দিন উপলক্ষে সবার প্রত্যাশা।’

পরে পুলিশ সুপারের উপহার দেওয়া কেক উপস্থিত অতিথি ও ছোট বাচ্চাদেরকে নিয়ে কেটে শুভ বড়দিনের উৎসব পালন করা হয়।

অনুষ্ঠানটির সার্বিক সহযোগিতায় ছিলেন রতন ভৌমিক। অনুষ্ঠানে সংগীত পরিবেশন করেন, শিশু শিল্পী সুদীপ্তা সরকার তরু।

বড়দিনের নিরাপত্তার স্বার্থে মিশনের চারপাশে পোশাকধারী পুলিশ, ডিবি, র‌্যাব, সিআইডি ও এনএসআই সদস্যরা উপস্থিত ছিলেন।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর