কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


কটিয়াদীর মুমুরদিয়া ইউপি চেয়ারম্যান সাইদুজ্জামান সৈয়দু সাময়িক বরখাস্ত

 মো. রফিকুল হায়দার টিটু, স্টাফ রিপোর্টার, কটিয়াদী | ২৬ ডিসেম্বর ২০১৯, বৃহস্পতিবার, ৭:২৮ | বিশেষ সংবাদ 


কিশোরগঞ্জের কটিয়াদী উপজেলার মুমুরদিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. সাইদুজ্জামান সৈয়দু কে গৃহহীনদের ঘর দেয়ার নামে অর্থ আত্মসাতের অভিযোগে সাময়িক বরখাস্ত করা হয়েছে। সোমবার (২৩ ডিসেম্বর) স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগ থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

মুমুরদিয়া ইউপি চেয়ারম্যান মো. সাইদুজ্জামান সৈয়দু এর বিরুদ্ধে সংঘটিত অপরাধমূলক কার্যক্রম পরিষদসহ জনস্বার্থের পরিপন্থী বিবেচনায় স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) আইন ২০০৯ এর ৩৪(১) ধারা অনুযায়ী স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগের উপসচিব মো. ইফতেখার আহমেদ চৌধুরী স্বাক্ষরিত প্রজ্ঞাপনে এই সাময়িক বরখাস্তের আদেশ জারী করা হয়।

সংশ্লিষ্টরা জানিয়েছেন, মুমুরদিয়া ইউনিয়নের ৩নং ওয়ার্ডের গৃহহীন ১৬জন দরিদ্র মানুষকে জনপ্রতি ২০ হাজার টাকার বিনিময়ে তিন মাসের মধ্যে ঘর নির্মাণ করে দেয়ার শর্তে প্রতি জনের নিকট থেকে প্রথম কিস্তির ১০ হাজার টাকা করে মোট এক লাখ ষাট হাজার টাকা আদায় এবং ইউপি সদস্য আলী আকবর উক্ত টাকা গত ২ জানুয়ারি ২০১৮ তারিখে চেয়ারম্যানের নিকট হস্তান্তর করেন।

কিন্তু দেড় বছর অতিবাহিত হলেও ঘর নির্মাণ না করে অর্থ আত্মসাতের অভিযোগ এনে মুমুরদিয়া ইউপি সদস্য আলী আকবর গত ২৭ আগস্ট ২০১৯ তারিখে জেলা প্রশাসক বরাবরে একটি লিখিত অভিযোগ করেন।

জেলা প্রশাসক অভিযোগটি কটিয়াদী উপজেলা নির্বাহী অফিসারকে তদন্ত করার নির্দেশ দেন। ইউএনও বিষয়টি তদন্ত করার জন্য সহকারী কমিশনার (ভূমি)কে দায়িত্ব দেন। সহকারী কমিশনারের তদন্তে অভিযোগ প্রমাণিত হওয়ায় চেয়ারম্যান মো. সাইদুজ্জামান সৈয়দু কে সাময়িক বরখাস্ত করা হয়।

মুমুরদিয়া ইউপি চেয়ারম্যান মো. সাইদুজ্জামান সৈয়দু বলেন, আদেশের কপি আমি পাইনি। আদেশ হাতে পেলে পরবর্তী পদক্ষেপ নেয়া হবে।

উপজেলা নির্বাহী অফিসার মোছা. আকতারুন নেছা বলেন, যেহেতু সাময়িক ভাবে বরখাস্তের প্রজ্ঞাপন জারি হয়েছে, সেহেতু প্যানেল চেয়ারম্যানের মাধ্যমে পরিষদের কার্যক্রম পরিচালিত হবে।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর