কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


‘পিপিএম’ পাচ্ছেন তাড়াইল থানার এসআই রাজীব আহম্মেদ

 আমিনুল ইসলাম বাবুল | ৩ জানুয়ারি ২০২০, শুক্রবার, ৪:০১ | বিশেষ সংবাদ 


অসীম সাহসিকতা, বীরত্বপূর্ণ কাজ ও প্রশংসনীয় অবদানের স্বীকৃতি হিসেবে প্রতি বছরের ন্যায় এবারও পুলিশ সপ্তাহে চারটি ক্যাটাগরিতে পুরস্কার দেওয়া হচ্ছে। ২০১৯ সালের কাজের স্বীকৃতিস্বরূপ এবার বাংলাদেশ পুলিশ পদক (বিপিএম), বিপিএম-সেবা, প্রেসিডেন্ট পুলিশ পদক (পিপিএম) ও পিপিএম-সেবা পাচ্ছেন ১১৮ পুলিশ সদস্য।

এর মধ্যে প্রেসিডেন্ট পুলিশ পদক (পিপিএম-সাহসিকতা) এর জন্য মনোনীত হয়েছেন কিশোরগঞ্জ জেলার তাড়াইল থানার উপ-পরিদর্শক (এসআই) রাজীব আহম্মেদ। আগামী ৫ই জানুয়ারি রাজধানীর রাজারবাগ পুলিশ লাইনস মাঠে পুলিশ সপ্তাহের অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাঁকে এ পদক পরিয়ে দেবেন।

পুলিশের একাধিক সূত্র ও প্রজ্ঞাপন থেকে জানা যায়, এবার ১৪ পুলিশ সদস্যকে বিপিএম ও ২০ জনকে পিপিএম পদকের জন্য চূড়ান্ত করা হয়েছে।

এছাড়া গুরুত্বপূর্ণ মামলার রহস্য উদঘাটন, অপরাধ নিয়ন্ত্রণ, দক্ষতা, কর্তব্যনিষ্ঠা, সততা ও শৃঙ্খলামূলক আচরণের মাধ্যমে প্রশংসনীয় অবদানের জন্য ২৮ পুলিশ সদস্যকে ‘বিপিএম-সেবা’ এবং ৫৬ জনকে ‘পিপিএম-সেবা’ পুরস্কার দেওয়া হবে।

‘পিপিএম-সাহসিকতা’ পদক এর জন্য মনোনীত কিশোরগঞ্জ জেলার তাড়াইল থানার উপ-পরিদর্শক (এসআই) রাজীব আহম্মেদ বাংলাদেশ পুলিশের ৩৩তম এসআই নিয়োগ পরীক্ষায় উত্তীর্ণ হয়ে ২০১২ সালে চাকরিতে যোগদান করেন। তিনি ২০১৮ সালের মে মাস থেকে তাড়াইল থানায় কর্মরত রয়েছেন।

তিনি ময়মনসিংহ জেলার তারাকান্দা উপজেলার বালিকা ইউনিয়নের ঢাকিরকান্দা গ্রামের বাসিন্দা। তাঁর বাবা মো. নেছার উদ্দিন একজন অবসরপ্রাপ্ত শিক্ষক। ব্যক্তিজীবনে বিবাহিত এসআই রাজীব আহম্মেদ এক পুত্র সন্তানের জনক।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর