কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


‘আইজিপি ব্যাজ’ পাচ্ছেন কিশোরগঞ্জের এসপি মাশরুকুর রহমান খালেদ বিপিএম (বার)

 স্টাফ রিপোর্টার | ৪ জানুয়ারি ২০২০, শনিবার, ৪:২১ | বিশেষ সংবাদ 


প্রশংসনীয় ও ভালো কাজের স্বীকৃতি স্বরূপ এ বছর পুলিশের দ্বিতীয় সর্বোচ্চ পুরস্কার ‘আইজিপি’স এক্সেমপ্ল্যারি গুড সার্ভিসেস ব্যাজ' পাচ্ছেন কিশোরগঞ্জের পুলিশ সুপার (এসপি) মো. মাশরুকুর রহমান খালেদ বিপিএম (বার)। রোববার (৫ জানুয়ারি) থেকে শুরু হওয়া এবারের পুলিশ সপ্তাহের শেষ দিন এ পুরস্কার প্রদান করবেন পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী।

জানা গেছে, কর্মক্ষেত্রে সততা ও নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালন, বাহিনীর মর্যাদা বৃদ্ধি হয়েছে, এমন কর্মকাণ্ডের পাশাপাশি বিভিন্ন ভালো কাজের স্বীকৃতি স্বরূপ প্রতি বছর পুলিশ সপ্তাহে আইজিপি ব্যাজে মনোনীত পুলিশ কর্মকর্তা ও সদস্যদের এ পদক দেয়া হয়।

মো. মাশরুকুর রহমান খালেদ, বিপিএম (বার) ২০১৮ সালের ১৯ মার্চ কিশোরগঞ্জ জেলার পুলিশ সুপার হিসেবে দায়িত্ব গ্রহণ করেন।

এর আগে তিনি ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের দক্ষিণ বিভাগের উপ-কমিশনার হিসেবে দায়িত্ব পালন ছাড়াও ২০১৭ সালের ২৭ ফেব্রুয়ারি থেকে কিশোরগঞ্জে যোগদানের আগ পর্যন্ত গাইবান্ধা জেলার পুলিশ সুপার (এসপি) হিসেবে দায়িত্ব পালন করেন।

মো. মাশরুকুর রহমান খালেদ, বিপিএম (বার) এর যোগ্য ও দক্ষ নেতৃত্বে কিশোরগঞ্জ জেলা পুলিশ অপরাধ দমন ও আইনশৃংখলা রক্ষায় উল্লেখযোগ্য ভূমিকা রেখে আসছে। একজন সৎ ও পরিচ্ছন্ন ইমেজের পুলিশ কর্মকর্তা হিসেবেও তাঁর যথেষ্ট সুনাম রয়েছে।

২০১৭ সালে তিনি কর্মদক্ষতার স্বীকৃতি হিসেবে বাংলাদেশ পুলিশ পদক (বিপিএম) লাভ করেন। মেধাবী ও চৌকস এই পুলিশ কর্মকর্তা ২০১৮ সালে আবারও বিপিএম পদক লাভ করেন।

মো. মাশরুকুর রহমান খালেদ, বিপিএম (বার) কুড়িগ্রাম জেলার গর্বিত সন্তান।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর