কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


প্রধানমন্ত্রীর হাত থেকে ‘পিপিএম’ পদক পেলেন তাড়াইল থানার এসআই রাজীব আহম্মেদ

 আমিনুল ইসলাম বাবুল | ৫ জানুয়ারি ২০২০, রবিবার, ৬:৫৮ | বিশেষ সংবাদ 


অসীম সাহসিকতা, বীরত্বপূর্ণ কাজ ও প্রশংসনীয় অবদানের স্বীকৃতি হিসেবে প্রেসিডেন্ট পুলিশ পদক (পিপিএম-সাহসিকতা) পেয়েছেন কিশোরগঞ্জ জেলার তাড়াইল থানার উপ-পরিদর্শক (এসআই) রাজীব আহম্মেদ। রোববার (৫ জানুয়ারি) রাজধানীর রাজারবাগ পুলিশ লাইন্সে পুলিশ সপ্তাহের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাঁকে পিপিএম পদক পরিয়ে দেন।

প্রতি বছর পুলিশ বাহিনীর সদস্যগণের অসীম সাহসিকতা, বীরত্বপূর্ণ কাজ, গুরুত্বপূর্ণ মামলার রহস্য উদঘাটন, অপরাধ নিয়ন্ত্রণ, দক্ষতা, কর্তব্যনিষ্ঠা, সততা ও শৃঙ্খলামূলক আচরণের মাধ্যমে প্রশংসনীয় অবদানের জন্য রাষ্ট্রীয়ভাবে তাঁদের বাংলাদেশ পুলিশ পদক (বিপিএম) ও প্রেসিডেন্ট পুলিশ পদক (পিপিএম) এর মাধ্যমে পুরস্কৃত করা হয়।

২০১৯ সালের কাজের স্বীকৃতিস্বরূপ এবার বাংলাদেশ পুলিশ পদক (বিপিএম), বিপিএম-সেবা, প্রেসিডেন্ট পুলিশ পদক (পিপিএম) ও পিপিএম-সেবা পেয়েছেন ১১৮ পুলিশ কর্মকর্তা ও সদস্য।

‘পিপিএম-সাহসিকতা’ পদক পাওয়া কিশোরগঞ্জ জেলার তাড়াইল থানার উপ-পরিদর্শক (এসআই) রাজীব আহম্মেদ বাংলাদেশ পুলিশের ৩৩তম এসআই নিয়োগ পরীক্ষায় উত্তীর্ণ হয়ে ২০১২ সালে চাকরিতে যোগদান করেন। তিনি ২০১৮ সালের মে মাস থেকে তাড়াইল থানায় কর্মরত রয়েছেন।

তিনি ময়মনসিংহ জেলার তারাকান্দা উপজেলার বালিকা ইউনিয়নের ঢাকিরকান্দা গ্রামের বাসিন্দা। তাঁর বাবা মো. নেছার উদ্দিন একজন অবসরপ্রাপ্ত শিক্ষক।

ব্যক্তিগত জীবনে বিবাহিত এসআই রাজীব আহম্মেদ এক পুত্র সন্তানের জনক।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর