কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


কিশোরগঞ্জ সরকারি বালক উচ্চ বিদ্যালয়ের প্রাক্তণ ছাত্রদের মিলনমেলা, শিক্ষক সংবর্ধনা

 স্টাফ রিপোর্টার | ৩১ জানুয়ারি ২০২০, শুক্রবার, ৭:১৪ | বিশেষ সংবাদ 


কিশোরগঞ্জ জেলা শহরের ঐতিহ্যবাহী সরকারি বালক উচ্চ বিদ্যালয়ের প্রাক্তণ ছাত্রদের সংগঠন কিশোরগঞ্জ গভ. বয়েস হাই স্কুল এলামনাই এসোসিয়েশন এর প্রথম বর্ষপূতি উপলক্ষে প্রাক্তণ ছাত্রদের মিলনমেলা অনুষ্ঠিত হয়েছে।

এ উপলক্ষে শুক্রবার (৩১ জানুয়ারি) শহরতলীর নেহাল গ্রীন পার্কে দিনব্যাপী আয়োজিত অনুষ্ঠানে বিদ্যালয়ের প্রাক্তণ ছয় শিক্ষক এবং বর্তমান প্রধান শিক্ষককে সম্মাননা জানানো হয়।

‘ভ্রাতৃত্ব বন্ধনে প্রাণের স্পন্দনে এসো মাতি উল্লাসে’ স্লোগানে এই আয়োজনকে উপলক্ষ করে বিদ্যালয়ের এসএসসি ১৯৫৮ ব্যাচ থেকে ২০১৮ ব্যাচ পর্যন্ত সাড়ে পাঁচশ’ প্রাক্তণ ছাত্র জড়ো হন সেখানে। দেশ-বিদেশে ছড়িয়ে থাকা প্রাক্তণ শিক্ষার্থীরা পরিচিত হয়েছেন একে-অপরের সঙ্গে, উচ্ছ্বাসে ভেসেছেন মিলনমেলার আনন্দে।

পরিচয় পর্ব, স্মৃতিচারণ ও প্রাক্তণ শিক্ষকগণের আবেগপ্রবণ বক্তব্য যেন পুরোটা দিনকেই রাঙিয়ে দেয় প্রাণের এক অনুপম উচ্ছ্বাসে। অনেকেই অতীত দিনের বন্ধুকে দীর্ঘদিন পর কাছে পেয়ে, সেসব দিনের স্মৃতিচারণ করতে গিয়ে আবেগাপ্লুত হয়ে পড়েন।

প্রাণের টানে, বন্ধুত্বের ভালোবাসায়, ছোটবেলার স্কুল আর হোস্টেল জীবনের স্মৃতিবিজড়িত সবুজ শ্যামল ক্যাম্পাসের স্মৃতিচারণায় মুখরিত হয়ে উঠে পার্কের সবুজ চত্বর। ছাত্রজীবনের বন্ধু আর বিদ্যালয়ের প্রাক্তণ ছাত্রদের নিয়ে দুপুরে একসাথে খাবারও যেন এনে দেয় আত্মীয়তার গভীর বন্ধনের ছায়া।

হৈ হুল্লোড়, আড্ডা আর আনন্দ আয়োজনে মেতে থাকা মানুষগুলো একদিনের জন্য হলেও যেন হারিয়ে যান মিলনমেলার উচ্ছ্বলতায়।

বিদ্যালয়ের ১৯৫৯ ব্যাচের ছাত্র প্রফেসর এম এ গণি’র সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন প্রাক্তণ শিক্ষক বীরেন্দ্র কিশোর রায়।

সকালে স্কুলের ঘন্টা বাজিয়ে অনুষ্ঠানের সূচনা করা হয়। জাতীয় সংগীতের মাধ্যমে পতাকা উত্তোলনের পর বিদ্যালয়ের প্রয়াত শিক্ষক ও ছাত্রদের আত্মার মঙ্গল কামনা করে নিরবতা পালন করা হয়।

এতে স্বাগত বক্তব্য রাখেন এলামনাই এসোসিয়েশন এর প্রধান সমন্বয়ক এয়ার ভাইস মার্শাল (অব.) সানাউল হক।

প্রাক্তণ ছাত্র অনুপম মাহমুদের সঞ্চালনায় অনুষ্ঠানে বিদ্যালয়ের প্রাক্তণ ছয় শিক্ষক বীরেন্দ্র কিশোর রায়, আফতাব উদ্দীন খান, মো. আব্দুস সাত্তার, বাবু অনিল চন্দ্র পন্ডিত, মাওলানা মো. খুরশীদ উদ্দিন ও কেএমএ কাশেম তালুকদার এবং বর্তমান প্রধান শিক্ষক এ.কে.এম আবদুল্লাহকে ক্রেস্ট ও উপহারের মাধ্যমে সম্মাননা জানানো হয়।

দুপুরের খাবারের পর ফটোসেশন, সাংস্কৃতিক অনুষ্ঠান, র‌্যাফেল ড্র ও পুরস্কার বিতরণ শেষে সন্ধ্যায় ফানুস উড়িয়ে আরেক দফা সাংস্কৃতিক আয়োজনের মধ্য দিয়ে ভাঙে মিলনমেলা।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর