কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


ঢাকা দক্ষিণের কাউন্সিলর নির্বাচিত হলেন কিশোরগঞ্জের সন্তান গৌরব

 স্টাফ রিপোর্টার | ২ ফেব্রুয়ারি ২০২০, রবিবার, ৫:৪৬ | বিশেষ সংবাদ 


ঢাকা সিটি কর্পোরেশন দক্ষিণ এর ৩৮নং ওয়ার্ডে কাউন্সিলর নির্বাচিত হয়েছেন কিশোরগঞ্জের সন্তান আহমেদ ইমতিয়াজ মন্নাফী গৌরব। আহমেদ ইমতিয়াজ মন্নাফী গৌরব ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আবু আহমেদ মন্নাফী’র ছেলে।

ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আবু আহমেদ মন্নাফী ৩৮নং ওয়ার্ডের বর্তমান কাউন্সিলর। পিতার ওয়ার্ডে শনিবার (১ ফেব্রুয়ারি) অনুষ্ঠিত নির্বাচনে বিপুল ভোটে বিজয়ী হয়ে কাউন্সিলর নির্বাচিত হয়েছেন আহমেদ ইমতিয়াজ মন্নাফী গৌরব।

আহমেদ ইমতিয়াজ মন্নাফী গৌরব ওয়ার্ড আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন।

পুরান ঢাকার নবাবপুর রোড, বনগ্রাম, কাপ্তানবাজার, টিপু সুলতান রোড ও এর আশে পাশের কয়েকটি এলাকা নিয়ে এই ওয়ার্ডটি গঠিত। এই ওয়ার্ডের পূর্ব দিকে রয়েছে জয়কালি মন্দির, পশ্চিম দিকে নর্থ সাউথ রোড, উত্তর দিকে গুলিস্তান এবং দক্ষিণ দিকে রায় সাহেববাজার।

গুরুত্বপূর্ণ এই ওয়ার্ডে কাউন্সিলর নির্বাচিত হওয়া আহমেদ ইমতিয়াজ মন্নাফী গৌরবের পিতৃভূমি কিশোরগঞ্জ জেলার বাজিতপুর উপজেলার দিলালপুর ইউনিয়নের নোয়াপাড়া গ্রামে।

আহমেদ ইমতিয়াজ মন্নাফী গৌরবের পিতা বীর মুক্তিযোদ্ধা আবু আহমেদ মন্নাফী ১৯৪৮ সালে বাজিতপুর উপজেলার দিলালপুর ইউনিয়নের নোয়াপাড়া গ্রামে জন্মগ্রহণ করেন। তিনি ১৯৭১ সালের মুক্তিযুদ্ধে সরাসরি অংশ নেন এবং গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন।

অবিভক্ত ঢাকা সিটি কর্পোরেশনের প্রথম সরাসরি ভোটে নির্বাচিত মেয়র প্রয়াত মোহাম্মদ হানিফ এর নেতৃত্বে ১৯৯৬ সালে রাজধানীতে 'জনতার মঞ্চ'’ গঠন কালে মেয়র হানিফের যোগ্য সহযোদ্ধা হিসেবে বীর মুক্তিযোদ্ধা আবু আহমেদ মন্নাফী সামনের কাতারে থেকে নেতৃত্ব দেন।

১৯৯২ সালে থেকে তিনি সূত্রাপুর থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং পরবর্তীতে সভাপতির দায়িত্ব পালন করেন। তিনি ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি হিসেবেও দায়িত্ব পালন করেছেন।

গত ৩০ নভেম্বর অনুষ্ঠিত ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের কাউন্সিলে আবু আহমেদ মন্নাফী সভাপতি নির্বাচিত হয়েছেন।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর