কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


এসএসসি’র ভুয়া প্রশ্নপত্র বিক্রি করে র‌্যাবের হাতে ধরা পড়লো তরুণ

 স্টাফ রিপোর্টার | ৪ ফেব্রুয়ারি ২০২০, মঙ্গলবার, ৫:১৪ | বিশেষ সংবাদ 


কিশোরগঞ্জের কটিয়াদীতে চলমান এসএসসি পরীক্ষার ভুয়া প্রশ্নপত্র বিক্রি করে মো. আল ইমরান (১৯) নামে এক তরুণ র‌্যাবের হাতে আটক হয়েছে। মঙ্গলবার (৪ ফেব্রুয়ারি) দুপরে কটিয়াদী উপজেলার করগাঁও ইউনিয়নের পাঁচলিপাড়া এলাকায় র‌্যাব-১৪, সিপিসি-২, কিশোরগঞ্জ ক্যাম্পের একটি টিম অভিযান পরিচালনা করে তাকে আটক করে।

আটক হওয়া মো. আল ইমরান করগাঁও পাঁচলিপাড়া গ্রামের মৃত জালাল উদ্দিনের ছেলে।

র‌্যাব-১৪, সিপিসি-২, কিশোরগঞ্জ ক্যাম্পের কোম্পানী অধিনায়ক লে. কমান্ডার এম শোভন খান, বিএন বিষয়টি নিশ্চিত করে জানান, আল ইমরান দুই বছর আগে এসএসসি পরীক্ষা দিয়েও উত্তীর্ণ হতে পারেনি। কিন্তু সে তথ্যপ্রযুক্তিতে খুবই দক্ষ।

সে দীর্ঘ দিন যাবৎ ফেসবুক, মেসেঞ্জার, হোয়াটস-অ্যাপস্সহ অন্যান্য সামাজিক যোগাযোগ মাধ্যমে এসএসসি পরীক্ষার প্রশ্নপত্র ফাঁস চক্র সংশ্লিষ্ট বিভিন্ন নামী ও বেনামী প্রোফাইল ও গ্রুপের সাথে সংযুক্ত হয়ে ভুয়া প্রশ্নপত্র সংগ্রহ করতো।

এসব ভুয়া প্রশ্নপত্র বিভিন্ন সময়ে তার সাথে সামাজিক যোগাযোগ মাধ্যমে সংযুক্ত হওয়া পরীক্ষার্র্র্থীদের নিকট প্রতারণামূলকভাবে টাকার বিনিময়ে সরবরাহ ও বিক্রয় করার কাজে জড়িত রয়েছে।

গত বছরের এসএসসি পরীক্ষার সময়ে এই প্রতারণামূলক কর্মকাণ্ডের মাধ্যমে সে অনেক টাকা হাতিয়ে নিয়েছিল।

এবার এসএসসি পরীক্ষা শুরুর আগে থেকেই সে ভুয়া প্রশ্নপত্র সংগ্রহ ও বিক্রি শুরু করে। বিষয়টি বিভিন্ন মাধ্যমে নিশ্চিত হওয়ার পর মঙ্গলবার (৪ ফেব্রুয়ারি) দুপুর আড়াইটার দিকে কটিয়াদী উপজেলার করগাঁও ইউনিয়নের পাঁচলিপাড়া এলাকায় র‌্যাব অভিযান পরিচালনা করে তাকে আটক করে।

র‌্যাবের প্রাথমিক জিজ্ঞাসাবাদে সে এবারের এসএসসি পরীক্ষার ভুয়া প্রশ্নপত্র বিক্রির সাথে সংশ্লিষ্ট থাকার কথা স্বীকার করে।

এ ঘটনায় আল ইমরানের বিরুদ্ধে কটিয়াদী মডেল থানায় মামলা দায়ের কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর