কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


কিশোরগঞ্জে জাতীয় গ্রন্থাগার দিবস উদযাপিত

 স্টাফ রিপোর্টার | ৫ ফেব্রুয়ারি ২০২০, বুধবার, ২:৫১ | বিশেষ সংবাদ 


‘পড়ব বই: গড়ব দেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ’ এ প্রতিপাদ্যকে সামনে রেখে কিশোরগঞ্জে জাতীয় গ্রন্থাগার দিবস ২০২০ উদযাপিত হয়েছে। বুধবার (৫ ফেব্রুয়ারি) দিবসটি উদযাপন উপলক্ষে জেলা প্রশাসন ও জেলা সরকারি গণগ্রন্থাগারের আয়োজনে আলোচনা সভা, র‌্যালি এবং শ্রেষ্ঠ গ্রন্থাগারগুলোকে সম্মাননা ও পুরস্কার প্রদান করা হয়।

সকালে জেলা প্রশাসকের কার্যালয় থেকে বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়। র‌্যালিটি আলোরমেলা এলাকার জেলা সরকারি গণগ্রন্থাগারে গিয়ে আলোচনা সভায় মিলিত হয়।

গণগ্রন্থাগার অডিটরিয়ামে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোহাম্মদ হাবিবুর রহমান।

গণগ্রন্থাগারের লাইব্রেরিয়ান আজিজুল হকের সভাপতিত্বে এতে বিশেষ অতিথি ছিলেন অতিরিক্তি পুলিশ সুপার (সদর) অনির্বাণ চৌধুরী, জেলা শিক্ষা অফিসার জুলফিকার হোসেন, সমকালের কিশোরগঞ্জ অফিস প্রধান সাইফুল হক মোল্লা দুলু, দৈনিক সংবাদের স্টাফ রিপোর্টার মোস্তফা কামাল, মুক্তিযোদ্ধা অধ্যাপক আইয়ুব বিন হায়দার, কিশোরগঞ্জ বেসরকারি গণগ্রন্থাগার সমিতির সভাপতি রুহুল আমিন ও কিশোরগঞ্জ সরকারি মহিলা কলেজের অধ্যাপক সাকিল সরকার।

জেলা কালেক্টরেট লাইব্রেরির লাইব্রেরিয়ান মো. সারওয়ার আহমেদ খানের উপস্থাপনায় এতে অন্যদের মধ্যে সহকারী অধ্যাপক সামিউল হক মোল্লা, শিক্ষক বিপ্লব মোহন চৌধুরী, মহিনন্দ ইতিহাস ঐতিহ্য সংরক্ষণ পাঠাগারের সভাপতি আমিনুল হক সাদী, নিরিবিলি গ্রন্থাগারের সাজ্জাদ হোসেন সঞ্জু, শিক্ষার্থী পিংকি আক্তার প্রমুখ বক্তব্য রাখেন।

অনুষ্ঠানে জাতীয় গ্রন্থাগার দিবস উপলক্ষে জেলার ৭টি গ্রন্থাগারকে সম্মাননা প্রদান করা হয়েছে।

সম্মাননা প্রাপ্ত গ্রন্থাগারগুলো হচ্ছে, কিশোরগঞ্জ সদর উপজেলার মহিনন্দ ইতিহাস ঐতিহ্য সংরক্ষণ পাঠাগার ও ফরিদা মাহমুদ ঝর্ণা পাঠাগার, অষ্টগ্রামের স্বপ্নীল গণগ্রন্থাগার, পাকুন্দিয়ার হাজী আব্দুল খালেক স্মৃতি পাঠাগার ও পাটুয়াভাঙ্গা পাবলিক লাইব্রেরি, করিমগঞ্জের সৃষ্টি সাংস্কৃতিক কেন্দ্র ও গ্রন্থাগার।

এছাড়া মহান বিজয় দিবস ২০১৯ উপলক্ষে অনুষ্ঠিত রচনা প্রতিযোগিতাসহ বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরস্কার প্রদান, বই পাঠ, সেরা পাঠক, পুরস্কার বিতরণ করা হয়।

এ সময় প্রশাসনের কর্মকর্তাবৃন্দ, জেলা সরকারি গণগ্রন্থাগারের কর্মকর্তা-কর্মচারী, বেসরকারি গণগ্রন্থাগারের প্রতিনিধিগণ, জনপ্রতিনিধি, শিক্ষক-শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর