কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


মুজিববর্ষে কিশোরগঞ্জ সরকারি মহিলা কলেজে ভিন্নমাত্রিক আয়োজন

 স্টাফ রিপোর্টার | ৮ মার্চ ২০২০, রবিবার, ৬:২২ | বিশেষ সংবাদ 


বঙ্গবন্ধুর জীবন-দর্শনকে অন্তর থেকে অনুধাবন করে তাঁর আদর্শ ধারণ করতে হবে। তিনি কেন এবং কিভাবে শেখ মুজিব থেকে বঙ্গবন্ধু এবং জাতির জনক হয়ে উঠলেন, সে ইতিহাস না জেনে শুধু তাঁকে ভালোবাসার কোনো অর্থ নেই।

রোববার (৮ মার্চ) জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ‘মুজিববর্ষ’ উপলক্ষ্যে কিশোরগঞ্জ সরকারি মহিলা কলেজ অডিটরিয়ামে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখতে গিয়ে এসব কথা বলেন সরকারের সচিব পদমর্যাদার ভূমিসংস্কার বোর্ডের চেয়ারম্যান ও বিশিষ্ট প্রাবন্ধিক মো. আব্দুল মান্নান।

পরে তিনি মুজিববর্ষ উপলক্ষ্যে আয়োজিত সাংস্কৃতিক ও রচনা প্রতিযোগিতায় বিজয়ী ছাত্রীদের হাতে পুরস্কার তুলে দেন।

এর আগে কলেজের শিক্ষক পরিষদ হলরুমে কলেজের অধ্যক্ষ প্রফেসর মো. হাবিবুর রহমানের সভাপতিত্বে আয়োজিত মতবিনিময় সভায় ভূমিসংস্কার বোর্ডের চেয়ারম্যান মো. আব্দুল মান্নান কলেজের শিক্ষক ও স্থানীয় সুশীল সমাজের প্রতিনিধিদের সাথে কথা বলেন।

তিনি তাঁর শিক্ষাজীবনের স্মৃতিচারণ করে বলেন, আমাদের সময়ে যেসব মেধাবী শিক্ষক পেয়েছি আজকের দিনে সেই শিক্ষক বড় বেশি পাওয়া যায় না।

ড. আতিউর রহমানের গবেষণাকর্মের উদ্ধৃতি দিয়ে তিনি বলেন, আগের দিনে শিক্ষা প্রতিষ্ঠান কাঁচা ছিল, শিক্ষক ছিল পাকা। আর আজকের দিনে শিক্ষা প্রতিষ্ঠান পাকা হয়েছে, কিন্তু শিক্ষকরা কাঁচা। এই অচলায়তন ভাঙতে না পারলে জ্ঞানভিত্তিক সমাজ বিনির্মাণ সম্ভব নয়।

শিক্ষার্থীদের উদ্দেশ্যে তিনি বলেন, বিশ্ববিদ্যালয়ের সর্বোচ্চ ডিগ্রিধারী অনেক শিক্ষার্থী পেয়েছি, যারা সার্টিফিকেট অর্জন করেছে, কিন্তু শিক্ষিত হতে পারেনি। তাই শিক্ষার্থীদের তিনি প্রকৃত জ্ঞান অর্জনের মানসিকতা নিয়ে পড়ালেখা করতে হবে।

অগণিত বন্ধু আর মোবাইল ফোন নিয়ে ব্যস্ত থাকলে ভবিষ্যতে অনেক খেসারত দিতে হবে উল্লেখ করে ভূমিসংস্কার বোর্ডের চেয়ারম্যান মো. আব্দুল মান্নান বলেন, তোমাদের মানস গঠনের এখনই উপযুক্ত সময়। এই সময়কে যথাযথভাবে কাজে লাগাতে হবে।

আলোচনায় অংশ নেন জেলা প্রশাসক মো. সারওয়ার মুর্শেদ চৌধুরী, গুরুদয়াল সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর মো. ইমান আলী, সরকারি মহিলা কলেজের উপাধ্যক্ষ ড. এবিএম শফিউল্লাহ্, সিনিয়র সাংবাদিক সাইফুল হক মোল্লা দুলু, ইংরেজি বিভাগের প্রধান আজিজ আহমেদ হুমায়ুন এবং কলেজের শিক্ষার্থী বেনজীর আহমেদ।

অনুষ্ঠান সঞ্চালনা করেন কলেজের সহযোগী অধ্যাপক মো. মাসুদুল ইসলাম।

এতে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বিশিষ্ট ছড়াকার ও লেখক জাহাঙ্গীর আলম জাহান, সংস্কৃতি-হিতৈষী সৈয়দ রেজওয়ানউল্লাহ্ বাশার প্রমুখ।

পরে ভূমিসংস্কার বোর্ডের চেয়ারম্যান মো. আব্দুল মান্নান জেলা প্রশাসকের কার্যালয়ে এডমিনিস্ট্রেটিভ এসোসিয়েশনের এক মতবিনিময় সভায় অংশ নেন।

সেখানে ভূমি প্রশাসনে কাজের স্বচ্ছতা ও জবাবদিহিতিা নিশ্চিত করার ওপর গুরুত্ব আরোপ করে তিনি বলেন, ভূমি বিষয়ক সেবায় কোনো প্রকার অনিয়ম ও অবহেলা সহ্য করা হবে না। জনগণকে সহজে সর্বোচ্চ সেবা প্রদানে সকলকে সচেষ্ট হওয়ার জন্য তিনি আহ্বান জানান।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর