কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


কিশোরগঞ্জে মুজিববর্ষে ঘর পেলেন ৫১৬ গৃহহীন

 স্টাফ রিপোর্টার | ১৭ মার্চ ২০২০, মঙ্গলবার, ৫:০৬ | বিশেষ সংবাদ 


স্বাধীন বাংলাদেশের স্থপতি, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ‘মুজিববর্ষ’ উপলক্ষে কিশোরগঞ্জে ৫১৬ গৃহহীনকে ঘর দেয়া হয়েছে। মঙ্গলবার (১৭ মার্চ) দুপুরে জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মেলন কক্ষে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে গৃহহীনদের মধ্যে ঘরের চাবি হস্তান্তর কর্মসূচির উদ্বোধন করেন কিশোরগঞ্জ-১ (কিশোরগঞ্জ সদর-হোসেনপুর) আসনের সংসদ সদস্য ডা. সৈয়দা জাকিয়া নূর লিপি।

জেলা প্রশাসক মো. সারওয়ার মুর্শেদ চৌধুরীর সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি কিশোরগঞ্জ সদর উপজেলার ৪৪ জন গৃহহীনের হাতে ঘরের চাবি হস্তান্তরের মধ্য দিয়ে এই কর্মসূচির উদ্বোধন করেন।

এ সময় জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট মো. কামরুল আহসান শাহজাহান, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট এম এ আফজল, যুগ্মসাধারণ সম্পাদক ও বিসিবি পরিচালক অ্যাডভোকেট সৈয়দ আশফাকুল ইসলাম টিটু, কিশোরগঞ্জ পৌরসভার মেয়র মাহমুদ পারভেজ, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. আব্দুল্লাহ আল মাসউদ, কিশোরগঞ্জ সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান মাসুদ আল মামুন খান, কিশোরগঞ্জ সদর উপজেলা নির্বাহী অফিসার মো. আব্দুল কাদির মিয়া, হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্টের ট্রাস্টি অ্যাডভোকেট ভূপেন্দ্র ভৌমিক দোলন, জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার মো. আসাদ উল্লাহ প্রমুখ ছাড়াও মুক্তিযোদ্ধা, সাংবাদিক, জনপ্রতিনিধি, শিক্ষক ও বিশিষ্ট ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

জেলা প্রশাসক মো. সারওয়ার মুর্শেদ চৌধুরী জানান, মুজিববর্ষে কিশোরগঞ্জ জেলায় যাদের জমি আছে কিন্তু ঘর নেই এমন মোট ৫১৬ জন গৃহহীনকে ঘর নির্মাণ করে দেয়া হয়েছে।

চার থেকে সাড়ে চার শ’ বর্গফুটের সেমিপাকা প্রতিটি ঘরে দু’টি কক্ষ, একটি করিডোর, একটি বাথরুম ও একটি রান্না ঘর রয়েছে। দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় কর্তৃক নির্মিত প্রতিটি ঘর নির্মাণে ব্যয় হয়েছে ২ লাখ ৬০ হাজার টাকা।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর