কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


কিশোরগঞ্জে করোনা প্রতিরোধে ভ্রাম্যমাণ আদালত, ৬০ মামলায় ২,৯৩,১০০ টাকা জরিমানা

 স্টাফ রিপোর্টার | ১৬ মে ২০২০, শনিবার, ১০:৩৬ | বিশেষ সংবাদ 


পবিত্র মাহে রমজানে দ্রব্যমূল্যের উর্ধ্বগতি নিয়ন্ত্রণে বাজার মনিটরিং এবং করোনাভাইরাসের বিস্তার রোধে জনসচেতনতামূলক কার্যক্রমের অংশ হিসেবে কিশোরগঞ্জ জেলায় শনিবার (১৬ মে) পরিচালিত ভ্রাম্যমাণ আদালতে মোট ৬০টি মামলায় মোট ২ লাখ ৯৩ হাজার একশ’ টাকা জরিমানা আদায় করা হয়েছে।

এর মধ্যে কিশোরগঞ্জ জেলা প্রশাসন পরিচালিত ভ্রাম্যমাণ আদালতে মোট ১৪টি মামলায় ৭৬ হাজার ৫শ’ টাকা জরিমানা করা হয়।

সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত কিশোরগঞ্জ শহরের বড়বাজার, কাচারী বাজার, পুরানথানা বাজার সহ শহরব্যাপী ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন জেলা কালেক্টরেটের নির্বাহী ম্যাজিস্ট্রেট শফিকুল ইসলাম। ভ্রাম্যমাণ আদালত পরিচালনায় সহযোগিতা করেন বাংলাদেশ সেনাবাহিনী ও বাংলাদেশ পুলিশের একটি করে দল।

পরবর্তীতে বিকাল ৩টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত শহরের বড়বাজার, কাচারী বাজার, পুরানথানা বাজার, হারুয়া নতুন বাজারসহ সমগ্র শহরব্যাপী ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন জেলা কালেক্টরেটের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. উবায়দুর রহমান সাহেল। এ সময় ভ্রাম্যমাণ আদালত পরিচালনায় সহযোগিতা করেন বাংলাদেশ আনসার বাহিনীর একটি দল।

এদিন শনিবার (১৬ মে) কিশোরগঞ্জ জেলার আরো ৯টি উপজেলায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে মামলা ও জরিমানা করা হয়।

এর মধ্যে হোসেনপুর উপজেলায় মোট ৯টি মামলায় ৮ হাজার ৩শ’ টাকা, পাকুন্দিয়া উপজেলায় মোট ২টি মামলায় ২৫০ টাকা, কটিয়াদী উপজেলায় মোট ১৩টি মামলায় ৪ হাজার ১শ’ টাকা, নিকলী উপজেলায় মোট ২টি মামলায় ১ হাজার ৫শ’ টাকা, ভৈরব উপজেলায় একটি মামলায় এক লাখ ২০ হাজার টাকা, তাড়াইল উপজেলায় মোট ৯টি মামলায় ৮০ হাজার ৫০ টাকা, ইটনা উপজেলায় মোট ২টি মামলায় তিনশ’ টাকা, মিঠামইন উপজেলায় মোট ৪টি মামলায় ৮শ’ টাকা এবং অষ্টগ্রাম উপজেলায় ৪টি মামলায় মোট এক হাজার ৩শ’ টাকা জরিমানা করা হয়েছে।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর