কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


কিশোরগঞ্জে করোনার রুদ্রমূর্তি, নতুন শনাক্ত ৬২, সুস্থ ১৯

 কিশোরগঞ্জ নিউজ রিপোর্ট | ৮ জুন ২০২০, সোমবার, ১:০১ | বিশেষ সংবাদ 


কিশোরগঞ্জ জেলায় ক্রমেই বিপজ্জনক হয়ে ওঠছে করোনা পরিস্থিতি। সর্বশেষ রোববার  (৭ জুন) রাতে পাওয়া নমুনা পরীক্ষার রিপোর্টে নতুন করে ৬২ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। অন্যদিকে ১৯ জন করোনাভাইরাস মুক্ত হয়ে সুস্থ হয়েছেন।

সোমবার (১ জুন) জেলায় সংগৃহীত ৩১২ জনের নমুনা মহাখালীর ইনস্টিটিউট অব পাবলিক হেলথ (আইপিএইচ) এবং বুধবার (৩ জুন) ও শুক্রবার (৫ জুন) সংগৃহীত মোট ৯৪ জনের নমুনা কিশোরগঞ্জের শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালের পিসিআর ল্যাবে পরীক্ষা করা হয়।

দু’টি ল্যাবে মোট ৪০৬ জনের নমুনা পরীক্ষা করে নতুন করে ৬২ জনের করোনা শনাক্ত হয়েছে।  এর মধ্যে বুধবার (৩ জুন) সংগৃহীত কুলিয়ারচর ও তাড়াইল উপজেলার ২৪ জনের পেন্ডিং নমুনায় ৬ জনের করোনা শনাক্ত হয়েছে।

শনিবার (৬ জুন) পর্যন্ত কিশোরগঞ্জ জেলায় করোনা শনাক্তের সংখ্যা ছিল ৬০২ জন। রোববার (৭ জুন) নতুন করে আরো ৬২ জনের করোনা শনাক্ত হওয়ায় বর্তমানে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬৬৪ জনে।

এদিকে নতুন করে জেলায় ১৯ জন করোনাভাইরাস থেকে সুস্থ হয়েছেন। এর আগে জেলায় সুস্থ হওয়ার সংখ্যা ছিল ২২১ জন। ফলে সুস্থ হওয়ার সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৪০ জন।

বর্তমানে জেলায় মোট ৪১১ জন করোনা রোগী এবং ১০ জন সাসপেক্টটেড বিভিন্ন হাসপাতাল ও নিজ বাড়িতে আইসোলেশনে রয়েছেন। এর মধ্যে অন্য জেলায় শনাক্তকৃত ২ জন করোনা পজেটিভ রয়েছেন।

গত শুক্রবার (৫ জুন) সংগৃহীত ৭০ জনের নমুনা শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালের পিসিআর ল্যাবে পরীক্ষার জন্য পাঠানো হয়। এতে ১৪ জনের পজেটিভ এবং ৫৬ জনের নেগেটিভ এসেছে।

এছাড়া একই ল্যাবে রিপোর্ট পেন্ডিং থাকা কুলিয়ারচর ও তাড়াইল উপজেলায় বুধবার (৩ জুন) সংগৃহীত ২৪ জনের নমুনার মধ্যে  ৬ জনের পজেটিভ এবং ১৮ জনের নেগেটিভ এসেছে।

অন্যদিকে গত সোমবার (১ জুন) জেলায় সংগৃহীত মোট ৩১৪ জনের নমুনা পরীক্ষার জন্য মহাখালীর ইনস্টিটিউট অব পাবলিক হেলথ (আইপিএইচ) এ পাঠানো হয়েছিল। এর মধ্যে ৩১২ জনের নমুনার রিপোর্ট পাওয়া  গেছে। এর মধ্যে পুরাতন পজেটিভ একজনের আবারও পজেটিভ এসেছে।

এছাড়া  নতুন করে ৪২ জনের কোভিড-১৯ পজেটিভ এবং ২৬৯ জনের নেগেটিভ এসেছে।

রোববার (৭ জুন) দিবাগত রাত পৌনে ১টার দিকে কিশোরগঞ্জের সিভিল সার্জন ডা. মো. মুজিবুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।

সিভিল সার্জন ডা. মো. মুজিবুর রহমান জানান, কিশোরগঞ্জ জেলা থেকে সোমবার (১ জুন) ও শুক্রবার (৫ জুন) মোট ৩৮৪ জনের নমুনা সংগৃহীত হয়। তার মধ্যে ৩৮২ জনের নমুনার রিপোর্ট পাওয়া গেছে।

প্রকাশিত ফলাফলে মোট ৫৬ জনের পজেটিভ ও ৩২৫ জনের নেগেটিভ এসেছে। এছাড়া পুরাতন পজেটিভ একজনের আবারও পজেটিভ এসেছে।

এছাড়া  রিপোর্ট পেন্ডিং থাকা কুলিয়ারচর ও তাড়াইল উপজেলায় বুধবার (৩ জুন) সংগৃহীত ২৪ জনের নমুনার মধ্যে  ৬ জনের পজেটিভ এবং ১৮ জনের নেগেটিভ এসেছে।

অর্থাৎ নতুন করে মোট ৬২ জনের কোভিড-১৯ পজেটিভ এসেছে।

মোট ৪০৬ জনের নমুনার মধ্যে ৯৪ জনের নমুনা শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালের পিসিআর পরীক্ষার জন্য পাঠানো হয়। এতে ২০ জনের পজেটিভ এবং ৭৪ জনের নেগেটিভ এসেছে।

অন্যদিকে ৩১৪ জনের নমুনা পরীক্ষার জন্য মহাখালীর ইনস্টিটিউট অব পাবলিক হেলথ (আইপিএইচ) এ পাঠানো হয়েছিল। প্রাপ্ত ৩১২ জনের নমুনার মধ্যে ৪২ জনের পজেটিভ এবং ২৬৯ জনের নেগেটিভ এসেছে। এছাড়া পুরাতন পজেটিভ একজনের আবারও পজেটিভ এসেছে।

নতুন করোনা শনাক্ত হওয়া এই ৬২ জনের মধ্যে কিশোরগঞ্জ সদর উপজেলার ৮ জন, হোসেনপুর উপজেলার ১ জন, করিমগঞ্জ উপজেলার ১ জন, তাড়াইল উপজেলার ৩ জন, পাকুন্দিয়া উপজেলার ১ জন, কটিয়াদী উপজেলার ৩ জন, কুলিয়ারচর উপজেলার ১৫ জন, নিকলী উপজেলার ১ জন, বাজিতপুর উপজেলার ৪ জন এবং ভৈরব উপজেলার ২৫ জন রয়েছেন।

ফলে রোববার (৭ জুন) পর্যন্ত পাওয়া নমুনা পরীক্ষার রিপোর্ট অনুযায়ী কিশোরগঞ্জ জেলায় মোট ৬৬৪ জনের করোনাভাইরাস কোভিড-১৯ পজেটিভ এসেছে।

উপজেলাওয়ারী হিসাবে, কিশোরগঞ্জ সদর উপজেলার ৯০ জন, হোসেনপুর উপজেলার ১৪ জন, করিমগঞ্জ উপজেলায় ৪৫ জন, তাড়াইল উপজেলায় ৫৩ জন, পাকুন্দিয়ায় উপজেলায় ৩০ জন, কটিয়াদী উপজেলায় ৩০ জন, কুলিয়ারচর উপজেলায় ৩৭ জন, ভৈরব উপজেলায় ২৬৭ জন, নিকলী উপজেলায় ১১ জন, বাজিতপুর উপজেলায় ৪১ জন, ইটনা উপজেলায় ১৭ জন, মিঠামইন উপজেলায় ২৫ জন ও অষ্টগ্রাম উপজেলায় ৪ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন।

তাদের মধ্যে ১৫ জন মৃত ব্যক্তি রয়েছেন। তাদের মধ্যে কিশোরগঞ্জ সদর উপজেলার ৩ জন, হোসেনপুর উপজেলার ১ জন, করিমগঞ্জ উপজেলার ২ জন, কটিয়াদী উপজেলার ১ জন, কুলিয়ারচর উপজেলার ১ জন, ভৈরব উপজেলার ৫ জন, বাজিতপুর উপজেলার ১ জন ও মিঠামইন উপজেলার ১ জন রয়েছেন।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর