কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


কিশোরগঞ্জে করোনায় তাবলীগ জামাত শূরা সদস্যের মৃত্যু

 কিশোরগঞ্জ নিউজ রিপোর্ট | ৮ জুন ২০২০, সোমবার, ২:৩৩ | বিশেষ সংবাদ 


কিশোরগঞ্জে করোনাভাইরাস কোভিড-১৯ আক্রান্ত হয়ে জেলা তাবলীগ জামাতের শূরা সদস্য শহরের বড়বাজারের বিশিষ্ট ব্যবসায়ী হাজী আলী আকবর মলাই (৭৫) ইন্তেকাল করেছেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন।

সোমবার (৮ জুন) ভোর ৪টার দিকে কিশোরগঞ্জের শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালে আইসোলেশনে থাকা অবস্থায় তিনি মৃত্যুবরণ করেন।

গত শুক্রবার (৫ জানুয়ারি) প্রচণ্ড শ্বাসকষ্ট নিয়ে তিনি সেখানে ভর্তি হলে ওইদিনই তার নমুনা সংগ্রহ করা হয়। রোববার (৭ জুন) রাতে তার নমুনা পরীক্ষার রিপোর্ট পাওয়া যায় এবং রিপোর্টে তার কোভিড-১৯ পজেটিভ আসে।

এরপর সোমবার (৮ জুন) ভোর ৪টার দিকে তাঁর মৃত্যু হয়। তিনি শহরের বয়লা এলাকার বাসিন্দা ছিলেন।

কিশোরগঞ্জের সিভিল সার্জন ডা. মো. মুজিবুর রহমান বিষয়টির সত্যতা নিশ্চিত করে জানান, সংকটাপন্ন অবস্থায় তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছিল। তাকে রেফার্ড করা হয়েছিল। কিন্তু তার শারীরিক অবস্থার দ্রুত অবনতির কারণে তাকে অন্যত্র নিয়ে যেতে পারেননি পরিবারের সদস্যরা।

এদিকে হাজী আলী আকবর মলাই এর মৃত্যুর পর সকাল ৮টার দিকে আল্লামা আযহার আলী আনোয়ার শাহ্ রহ. ফাউন্ডেশন এর স্বেচ্ছাসেবক টিমের সদস্যরা শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালে পৌঁছে পরিবারের কাছ থেকে লাশ গ্রহণ করে প্রটোকল অনুযায়ী গোসল-কাফন সম্পন্ন করেন। পরে বয়লা ইমামবাড়ি মসজিদে নামাজে জানাযা শেষে বয়লা কবরস্থানে লাশ দাফন করা হয়।

সিভিল সার্জন ডা. মো. মুজিবুর রহমান জানান, কিশোরগঞ্জ জেলায় এ নিয়ে করোনায় মোট ১৬ জন মারা গেছেন। তাদের মধ্যে কিশোরগঞ্জ সদর উপজেলার ৪ জন, হোসেনপুর উপজেলার ১ জন, করিমগঞ্জ উপজেলার ২ জন, কটিয়াদী উপজেলার ১ জন, কুলিয়ারচর উপজেলার ১ জন, ভৈরব উপজেলার ৫ জন, বাজিতপুর উপজেলার ১ জন ও মিঠামইন উপজেলার ১ জন রয়েছেন।

ডা. মো. মুজিবুর রহমান আরো জানান, কিশোরগঞ্জ জেলা রোববার (৭ জুন) রাতে পাওয়া রিপোর্টে নতুন করে আরো ৬২ জনের করোনা শনাক্ত হয়েছে। তাদের মধ্যে কিশোরগঞ্জ সদর উপজেলার ৮ জন, হোসেনপুর উপজেলার ১ জন, করিমগঞ্জ উপজেলার ১ জন, তাড়াইল উপজেলার ৩ জন, পাকুন্দিয়া উপজেলার ১ জন, কটিয়াদী উপজেলার ৩ জন, কুলিয়ারচর উপজেলার ১৫ জন, নিকলী উপজেলার ১ জন, বাজিতপুর উপজেলার ৪ জন এবং ভৈরব উপজেলার ২৫ জন রয়েছেন।

ফলে রোববার (৭ জুন) রাত পর্যন্ত পাওয়া নমুনা পরীক্ষার রিপোর্ট অনুযায়ী কিশোরগঞ্জ জেলায় মোট ৬৬৪ জনের করোনাভাইরাস কোভিড-১৯ পজেটিভ এসেছে। তাদের মধ্যে ২৪০ জন ইতোমধ্যে সুস্থ হয়েছেন।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর