কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


কিশোরগঞ্জ সদরে একজনের মৃত্যু, ভৈরবে নতুন করে ৩৮ জনের করোনা শনাক্ত

 কিশোরগঞ্জ নিউজ রিপোর্ট | ৯ জুন ২০২০, মঙ্গলবার, ১২:৩৯ | বিশেষ সংবাদ 


কিশোরগঞ্জ জেলার ভৈরব উপজেলায় করোনা পরিস্থিতির অবনতি ঘটেই চলেছে। সর্বশেষ সোমবার (৮ জুন) রাতে পাওয়া নমুনা পরীক্ষার রিপোর্টে ভৈরবে নতুন করে ৩৮ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। অন্যদিকে কিশোরগঞ্জ সদর উপজেলায় একজনের মৃত্যু হয়েছে।

শুক্রবার (৫ জুন) জেলার ভৈরব উপজেলায় সংগৃহীত নমুনার মধ্যে ৯২ জনের নমুনা কিশোরগঞ্জের শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালের পিসিআর ল্যাবে পরীক্ষা করা হয়। এর রিপোর্ট সোমবার (৮ জুন) রাতে প্রকাশ করা হয়েছে। জেলার অন্য কোন উপজেলার নমুনা পরীক্ষার রিপোর্ট প্রকাশিত হয়নি।

কিশোরগঞ্জের শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালের পিসিআর ল্যাবে ভৈরব উপজেলার ৯২ জনের নমুনা পরীক্ষা করে নতুন করে ৩৮ জনের করোনা শনাক্ত হয়েছে। এছাড়া পুরাতন দুইজনের আবারও কোভিড-১৯ পজেটিভ এবং ৫২ জনের নেগেটিভ এসেছে।

রোববার (৭ জুন) পর্যন্ত কিশোরগঞ্জ জেলায় করোনা শনাক্তের সংখ্যা ছিল ৬৬৪ জন। সোমবার (৮ জুন) নতুন করে আরো ৩৮ জনের করোনা শনাক্ত হওয়ায় বর্তমানে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৭০২ জনে।

এদিকে নতুন করে জেলায় করোনাভাইরাস থেকে কেউ সুস্থ হননি। এর আগে জেলায় সুস্থ হওয়ার সংখ্যা ছিল ২৪০ জন। ফলে সুস্থ হওয়ার সংখ্যা একই রয়ে গেছে।

বর্তমানে জেলায় মোট ৪৪৮ জন করোনা রোগী এবং ৪ জন সাসপেক্টটেড বিভিন্ন হাসপাতাল ও নিজ বাড়িতে আইসোলেশনে রয়েছেন। এর মধ্যে অন্য জেলায় শনাক্তকৃত ২ জন করোনা পজেটিভ রয়েছেন।

সোমবার (৮ জুন) দিবাগত রাত সাড়ে ১২ টার দিকে কিশোরগঞ্জের সিভিল সার্জন ডা. মো. মুজিবুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।

সিভিল সার্জন ডা. মো. মুজিবুর রহমান জানান, কিশোরগঞ্জ জেলা থেকে শুক্রবার (৫ জুন) মোট ২০১ জনের নমুনা সংগৃহীত হয়। তার মধ্যে ৭০ জনের নমুনার রিপোর্ট রোববার (৭ জুন) প্রকাশ করা হয়েছে। সোমবার (৮ জুন) শুধু ভৈরব উপজেলার ৯২ জনের নমুনার রিপোর্ট পাওয়া গেছে। এছাড়া ভৈরবের ১৩টি ও তাড়াইল উপজেলার ৩৮ টি নমুনা পেন্ডিং রয়েছে।

প্রকাশিত ফলাফলে ভৈরব উপজেলার মোট ৪০ জনের পজেটিভ ও ৫২ জনের নেগেটিভ এসেছে। তাদের মধ্যে পুরাতন পজেটিভ দুইজনের আবারও পজেটিভ এসেছে।

অর্থাৎ নতুন করে ভৈরবে মোট ৩৮ জনের কোভিড-১৯ পজেটিভ এসেছে।

ফলে সোমবার (৮ জুন) পর্যন্ত পাওয়া নমুনা পরীক্ষার রিপোর্ট অনুযায়ী কিশোরগঞ্জ জেলায় মোট ৭০২ জনের করোনাভাইরাস কোভিড-১৯ পজেটিভ এসেছে।

উপজেলাওয়ারী হিসাবে, কিশোরগঞ্জ সদর উপজেলার ৯০ জন, হোসেনপুর উপজেলার ১৪ জন, করিমগঞ্জ উপজেলায় ৪৫ জন, তাড়াইল উপজেলায় ৫৩ জন, পাকুন্দিয়ায় উপজেলায় ৩০ জন, কটিয়াদী উপজেলায় ৩০ জন, কুলিয়ারচর উপজেলায় ৩৭ জন, ভৈরব উপজেলায় ৩০৫ জন, নিকলী উপজেলায় ১১ জন, বাজিতপুর উপজেলায় ৪১ জন, ইটনা উপজেলায় ১৭ জন, মিঠামইন উপজেলায় ২৫ জন ও অষ্টগ্রাম উপজেলায় ৪ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন।

তাদের মধ্যে ১৬ জন মৃত ব্যক্তি রয়েছেন। সর্বশেষ সোমবার (৮ জুন) ভোর ৪টার দিকে কিশোরগঞ্জের শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালে আইসোলেশনে থাকা অবস্থায় শহরের বয়লা এলাকার বাসিন্দা জেলা তাবলীগ জামাতের শূরা সদস্য শহরের বড়বাজারের বিশিষ্ট ব্যবসায়ী হাজী আলী আকবর মলাই (৭৫) মারা যান।

উপজেলাওয়ারী হিসেবে, কিশোরগঞ্জ সদর উপজেলার ৪ জন, হোসেনপুর উপজেলার ১ জন, করিমগঞ্জ উপজেলার ২ জন, কটিয়াদী উপজেলার ১ জন, কুলিয়ারচর উপজেলার ১ জন, ভৈরব উপজেলার ৫ জন, বাজিতপুর উপজেলার ১ জন ও মিঠামইন উপজেলার ১ জন মৃত ব্যক্তি রয়েছেন।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর