কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


কিশোরগঞ্জে নতুন করে ১০ জনের করোনা শনাক্ত, সুস্থ ৫

 কিশোরগঞ্জ নিউজ রিপোর্ট | ৯ জুন ২০২০, মঙ্গলবার, ১১:৫২ | বিশেষ সংবাদ 


কিশোরগঞ্জ জেলায় করোনা পরিস্থিতির অবনতি ঘটেই চলেছে। লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনা শনাক্তের সংখ্যা। সর্বশেষ মঙ্গলবার (৯ জুন) রাতে পাওয়া নমুনা পরীক্ষার রিপোর্টে নতুন করে ১০ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। অন্যদিকে নতুন করে ৫ জন করোনাভাইরাস মুক্ত হয়ে সুস্থ হয়েছেন।

শুক্রবার (৫ জুন) সংগৃহীত নমুনার মধ্যে পেন্ডিং থাকা ভৈরবের ১৩ জন ও তাড়াইল উপজেলার ২৮ জনের নমুনা এবং রোববার (৭ জুন) সংগৃহীত ২২৯ জনের নমুনার মধ্যে ৫২ জনের নমুনার রিপোর্ট মঙ্গলবার (৯ জুন) রাতে প্রকাশ করা হয়েছে।

কিশোরগঞ্জের শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালের পিসিআর ল্যাবে মোট ৯৩ জনের নমুনা পরীক্ষা করে নতুন করে ১০ জনের করোনা শনাক্ত হয়েছে। এছাড়া ৮৩ জনের নেগেটিভ এসেছে।

সোমবার (৮ জুন) পর্যন্ত কিশোরগঞ্জ জেলায় করোনা শনাক্তের সংখ্যা ছিল ৭০২ জন। মঙ্গলবার (৯ জুন) নতুন করে আরো ১০ জনের করোনা শনাক্ত হওয়ায় বর্তমানে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৭১২ জনে।

এদিকে নতুন করে জেলায় করোনাভাইরাস থেকে ৫ জন সুস্থ হয়েছেন। এর আগে জেলায় সুস্থ হওয়ার সংখ্যা ছিল ২৪০ জন। ফলে সুস্থ হওয়ার সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৪৫ জন।

বর্তমানে জেলায় মোট ৪৫৩ জন করোনা রোগী এবং ৪ জন সাসপেক্টটেড বিভিন্ন হাসপাতাল ও নিজ বাড়িতে আইসোলেশনে রয়েছেন। এর মধ্যে অন্য জেলায় শনাক্তকৃত ২ জন করোনা পজেটিভ রয়েছেন।

মঙ্গলবার (৯ জুন) দিবাগত রাত পৌনে ১২ টার দিকে কিশোরগঞ্জের সিভিল সার্জন ডা. মো. মুজিবুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।

সিভিল সার্জন ডা. মো. মুজিবুর রহমান জানান, কিশোরগঞ্জ জেলা থেকে শুক্রবার (৫ জুন) মোট ২০১ জনের নমুনা সংগৃহীত হয়। তার মধ্যে ৭০ জনের নমুনার রিপোর্ট রোববার (৭ জুন) প্রকাশ করা হয়েছে। সোমবার (৮ জুন) শুধু ভৈরব উপজেলার ৯২ জনের নমুনার রিপোর্ট পাওয়া যায়। এছাড়া ভৈরবের ১৩টি ও তাড়াইল উপজেলার ২৮ টি নমুনা পেন্ডিং ছিল।

পেন্ডিং এই ৪১ জনের নমুনা এবং রোববার (৭ জুন) সংগৃহীত নমুনার মধ্যে ৫২ জনের নমুনা মিলিয়ে ৯৩ জনের নমুনা পরীক্ষার রিপোর্ট পাওয়া গেছে।

প্রকাশিত রিপোর্টে মোট ১০ জনের পজেটিভ ও ৮৩ জনের নেগেটিভ এসেছে।

নতুন করোনা শনাক্ত হওয়া এই ১০ জনের মধ্যে হোসেনপুর উপজেলার ১ জন, তাড়াইল উপজেলার ৫ জন, বাজিতপুর উপজেলার ২ জন এবং ভৈরব উপজেলার ২ জন রয়েছেন।

ফলে মঙ্গলবার (৯ জুন) পর্যন্ত পাওয়া নমুনা পরীক্ষার রিপোর্ট অনুযায়ী কিশোরগঞ্জ জেলায় মোট ৭১২ জনের করোনাভাইরাস কোভিড-১৯ পজেটিভ এসেছে।

উপজেলাওয়ারী হিসাবে, কিশোরগঞ্জ সদর উপজেলার ৯০ জন, হোসেনপুর উপজেলার ১৫ জন, করিমগঞ্জ উপজেলায় ৪৫ জন, তাড়াইল উপজেলায় ৫৮ জন, পাকুন্দিয়ায় উপজেলায় ৩০ জন, কটিয়াদী উপজেলায় ৩০ জন, কুলিয়ারচর উপজেলায় ৩৫ জন, ভৈরব উপজেলায় ৩০৭ জন, নিকলী উপজেলায় ১১ জন, বাজিতপুর উপজেলায় ৪৫ জন, ইটনা উপজেলায় ১৭ জন, মিঠামইন উপজেলায় ২৫ জন ও অষ্টগ্রাম উপজেলায় ৪ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন।

তাদের মধ্যে ১৬ জন মৃত ব্যক্তি রয়েছেন। সর্বশেষ সোমবার (৮ জুন) ভোর ৪টার দিকে কিশোরগঞ্জের শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালে আইসোলেশনে থাকা অবস্থায় শহরের বয়লা এলাকার বাসিন্দা জেলা তাবলীগ জামাতের শূরা সদস্য শহরের বড়বাজারের বিশিষ্ট ব্যবসায়ী হাজী আলী আকবর মলাই (৭৫) মারা যান।

উপজেলাওয়ারী হিসেবে, কিশোরগঞ্জ সদর উপজেলার ৪ জন, হোসেনপুর উপজেলার ১ জন, করিমগঞ্জ উপজেলার ২ জন, কটিয়াদী উপজেলার ১ জন, কুলিয়ারচর উপজেলার ১ জন, ভৈরব উপজেলার ৫ জন, বাজিতপুর উপজেলার ১ জন ও মিঠামইন উপজেলার ১ জন মৃত ব্যক্তি রয়েছেন।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর