কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


কিশোরগঞ্জে নতুন করে ৪৯ জনের করোনা শনাক্ত, মোট ৭৬১, ভৈরবেই ৩৩৩

 কিশোরগঞ্জ নিউজ রিপোর্ট | ১১ জুন ২০২০, বৃহস্পতিবার, ১২:২৪ | বিশেষ সংবাদ 


কিশোরগঞ্জ জেলায় করোনা পরিস্থিতির অবনতি ঘটেই চলেছে। লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনা শনাক্তের সংখ্যা। সর্বশেষ বুধবার (১০ জুন) দিবাগত রাতে পাওয়া নমুনা পরীক্ষার রিপোর্টে নতুন করে ৪৯ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। অন্যদিকে নতুন করে ১৪ জন করোনাভাইরাস মুক্ত হয়ে সুস্থ হয়েছেন।

বৃহস্পতিবার (৪ জুন) জেলায় সংগৃহীত ২৯৯ জনের নমুনা মহাখালীর ইনস্টিটিউট অব পাবলিক হেলথ (আইপিএইচ) এবং রোববার (৭ জুন) সংগৃহীত ৯৪ জনের নমুনা কিশোরগঞ্জের শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালের পিসিআর ল্যাবে পরীক্ষা করা হয়।

দু’টি ল্যাবে মোট ৩৯৩ জনের নমুনা পরীক্ষা করে নতুন করে ৪৯ জনের করোনা শনাক্ত হয়েছে।

মঙ্গলবার (৯ জুন) পর্যন্ত কিশোরগঞ্জ জেলায় করোনা শনাক্তের সংখ্যা ছিল ৭১২ জন। বুধবার (১০ জুন) নতুন করে আরো ৪৯ জনের করোনা শনাক্ত হওয়ায় বর্তমানে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৭৬১ জনে।

এদিকে জেলায় করোনাভাইরাস থেকে নতুন করে ১৪ জন সুস্থ হয়েছেন। এর আগে জেলায় সুস্থ হওয়ার সংখ্যা ছিল ২৪৫ জন। ফলে সুস্থ হওয়ার সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৫৯ জন।

বর্তমানে জেলায় মোট ৪৮৮ জন করোনা রোগী এবং ৪ জন সাসপেক্টটেড বিভিন্ন হাসপাতাল ও নিজ বাড়িতে আইসোলেশনে রয়েছেন। এর মধ্যে অন্য জেলায় শনাক্তকৃত ২ জন করোনা পজেটিভ রয়েছেন।

বুধবার (১০ জুন) দিবাগত রাত সোয়া ১২ টার দিকে কিশোরগঞ্জের সিভিল সার্জন ডা. মো. মুজিবুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।

সিভিল সার্জন ডা. মো. মুজিবুর রহমান জানান, কিশোরগঞ্জ জেলা থেকে বৃহস্পতিবার (৪ জুন) সংগৃহীত ২৯৯ জনের নমুনা পরীক্ষার জন্য মহাখালীর ইনস্টিটিউট অব পাবলিক হেলথ (আইপিএইচ) এ পাঠানো হয়েছিল।

এর মধ্যে ৯ জনের নমুনা ইনভেলিড হয়ে গেছে। বাকি ২৯০ জনের মধ্যে নতুন করে ৪২ জনের পজেটিভ এবং ২৪৪ জনের নেগেটিভ এসেছে। এছাড়া পুরাতন পজেটিভ চারজনের আবারও পজেটিভ এসেছে।

অন্যদিকে রোববার (৭ জুন) সংগৃহীত ২২৯ জনের নমুনার মধ্যে ৫২ জনের নমুনার রিপোর্ট মঙ্গলবার (৯ জুন) রাতে প্রকাশ করা হয়েছিল। বাকি ১৭৭ জনের নমুনার মধ্যে ৯৪ জনের নমুনা পরীক্ষার রিপোর্ট বুধবার (১০ জুন) প্রকাশিত হয়েছে।

প্রকাশিত ফলাফলে মোট ৭ জনের পজেটিভ ও ৮৭ জনের নেগেটিভ এসেছে।

অর্থাৎ মোট ৩৮৪ জনের নমুনা পরীক্ষা করে নতুন করে মোট ৪৯ জনের কোভিড-১৯ পজেটিভ এবং ৩৩১ জনের নেগেটিভ এসেছে।

নতুন করোনা শনাক্ত হওয়া এই ৪৯ জনের মধ্যে কিশোরগঞ্জ সদর উপজেলার ৯ জন, হোসেনপুর উপজেলার ১ জন, করিমগঞ্জ উপজেলায় ৪ জন, তাড়াইল উপজেলায় ১ জন, পাকুন্দিয়ায় উপজেলায় ৪ জন, কটিয়াদী উপজেলায় ১ জন, ভৈরব উপজেলায় ২৬ জন, নিকলী উপজেলায় ১ জন, বাজিতপুর উপজেলায় ১ জন ও ইটনা উপজেলায় ১ জন রয়েছেন।

ফলে বুধবার (১০ জুন) পর্যন্ত পাওয়া নমুনা পরীক্ষার রিপোর্ট অনুযায়ী কিশোরগঞ্জ জেলায় মোট ৭৬১ জনের করোনাভাইরাস কোভিড-১৯ পজেটিভ এসেছে।

উপজেলাওয়ারী হিসাবে, কিশোরগঞ্জ সদর উপজেলার ৯৯ জন, হোসেনপুর উপজেলার ১৬ জন, করিমগঞ্জ উপজেলায় ৪৯ জন, তাড়াইল উপজেলায় ৫৯ জন, পাকুন্দিয়ায় উপজেলায় ৩৪ জন, কটিয়াদী উপজেলায় ৩১ জন, কুলিয়ারচর উপজেলায় ৩৫ জন, ভৈরব উপজেলায় ৩৩৩ জন, নিকলী উপজেলায় ১২ জন, বাজিতপুর উপজেলায় ৪৬ জন, ইটনা উপজেলায় ১৮ জন, মিঠামইন উপজেলায় ২৫ জন ও অষ্টগ্রাম উপজেলায় ৪ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন।

তাদের মধ্যে ১৬ জন মৃত ব্যক্তি রয়েছেন। উপজেলাওয়ারী হিসেবে, কিশোরগঞ্জ সদর উপজেলার ৪ জন, হোসেনপুর উপজেলার ১ জন, করিমগঞ্জ উপজেলার ২ জন, কটিয়াদী উপজেলার ১ জন, কুলিয়ারচর উপজেলার ১ জন, ভৈরব উপজেলার ৫ জন, বাজিতপুর উপজেলার ১ জন ও মিঠামইন উপজেলার ১ জন মৃত ব্যক্তি রয়েছেন।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর