কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


কিশোরগঞ্জে করোনা শনাক্ত ৮শ’ ছাড়ালো, নতুন ৫২ জন শনাক্ত

 কিশোরগঞ্জ নিউজ রিপোর্ট | ১২ জুন ২০২০, শুক্রবার, ১২:৪০ | বিশেষ সংবাদ 


কিশোরগঞ্জের করোনাভাইরাসের সংক্রমণ দিনকে দিন বেড়েই চলেছে। কি গ্রাম, কি শহর সবদিকেই করোনার শক্ত ছোবল। বৃহস্পতিবার (১১ জুন) দিবাগত রাতে পাওয়া রিপোর্ট অনুযায়ী এ পর্যন্ত জেলার ১৩ উপজেলায় ৮১৩ জনের শরীরে ধরা পড়েছে করোনা। মারা গেছেন ১৭ জন। এর মধ্যে সুস্থ হয়েছেন ২৭৪ জন।

সর্বশেষ বৃহস্পতিবার (১১ জুন) দিবাগত রাতে পাওয়া নমুনা পরীক্ষার রিপোর্টে নতুন করে ৫২ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। তাদের মধ্যে কিশোরগঞ্জ সদর উপজেলার ১১ জন, করিমগঞ্জ উপজেলায় ১২ জন, পাকুন্দিয়ায় উপজেলায় ২ জন, কটিয়াদী উপজেলায় ১ জন, কুলিয়ারচর উপজেলায় ২ জন, ভৈরব উপজেলায় ১৬ জন, বাজিতপুর উপজেলায় ৪ জন, ইটনা উপজেলায় ৩ জন ও মিঠামইন উপজেলায় ১ জন রয়েছেন।

অন্যদিকে নতুন করে ১৫ জন করোনাভাইরাস মুক্ত হয়ে সুস্থ হয়েছেন। তাদের মধ্যে কিশোরগঞ্জ সদর উপজেলার ৫ জন, হোসেনপুর উপজেলার ১ জন, তাড়াইল উপজেলায় ১ জন ও ভৈরব উপজেলায় ৮ জন রয়েছেন।

এছাড়া ভৈরব উপজেলায় গত ৪ জুন মারা যাওয়া এক ব্যক্তির বুধবার (১০ জুন) পাওয়া নমুনা রিপোর্টে কোভিড-১৯ পজেটিভ এসেছে।

শনিবার (৬ জুন) জেলায় সংগৃহীত ১৯৮ জনের নমুনা মহাখালীর ইনস্টিটিউট অব পাবলিক হেলথ (আইপিএইচ) এবং রোববার (৭ জুন) সংগৃহীত ৯৪ জনের নমুনা কিশোরগঞ্জের শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালের পিসিআর ল্যাবে পরীক্ষা করা হয়।

দু’টি ল্যাবে মোট ২৯২ জনের নমুনা পরীক্ষা করে নতুন করে ৫২ জনের করোনা শনাক্ত হয়েছে।

বুধবার (১০ জুন) পর্যন্ত কিশোরগঞ্জ জেলায় করোনা শনাক্তের সংখ্যা ছিল ৭৬১ জন। বৃহস্পতিবার (১১ জুন) নতুন করে আরো ৫২ জনের করোনা শনাক্ত হওয়ায় বর্তমানে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৮১৩ জনে।

এদিকে জেলায় করোনাভাইরাস থেকে নতুন করে ১৫ জন সুস্থ হয়েছেন। এর আগে জেলায় সুস্থ হওয়ার সংখ্যা ছিল ২৫৯ জন। ফলে সুস্থ হওয়ার সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৭৪ জন।

বর্তমানে জেলায় মোট ৫২৪ জন করোনা রোগী এবং ৫ জন সাসপেক্টটেড বিভিন্ন হাসপাতাল ও নিজ বাড়িতে আইসোলেশনে রয়েছেন। এর মধ্যে অন্য জেলায় শনাক্তকৃত ২ জন করোনা পজেটিভ রয়েছেন।

বৃহস্পতিবার (১১ জুন) দিবাগত রাত সাড়ে ১২ টার দিকে কিশোরগঞ্জের সিভিল সার্জন ডা. মো. মুজিবুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।

সিভিল সার্জন ডা. মো. মুজিবুর রহমান জানান, কিশোরগঞ্জ জেলা থেকে শনিবার (৬ জুন) সংগৃহীত ৩২৪ জনের নমুনা পরীক্ষার জন্য মহাখালীর ইনস্টিটিউট অব পাবলিক হেলথ (আইপিএইচ) এ পাঠানো হয়েছিল।

এর মধ্যে ১৯৮ জনের নমুনার রিপোর্ট পাওয়া গেছে। তাদের মধ্যে নতুন করে ৩৩ জনের পজেটিভ এবং ১৬৫ জনের নেগেটিভ এসেছে।

অন্যদিকে রোববার (৭ জুন) সংগৃহীত ২২৯ জনের নমুনার মধ্যে ৫২ জনের নমুনার রিপোর্ট মঙ্গলবার (৯ জুন) রাতে এবং ৫২ জনের নমুনা পরীক্ষার রিপোর্ট বুধবার (১০ জুন) প্রকাশিত হয়েছিল। বাকি নমুনার মধ্যে ৯৪ জনের নমুনার রিপোর্ট বৃহস্পতিবার (১১ জুন) প্রকাশিত হয়েছে।

এই ৯৪ জনের নমুনার রিপোর্টে নতুন করে ১৯ জনের পজেটিভ, পুরাতন একজনের আবারও পজেটিভ ও ৭৪ জনের নেগেটিভ এসেছে।

অর্থাৎ মোট ২৯২ জনের নমুনা পরীক্ষা করে নতুন করে মোট ৫২ জনের কোভিড-১৯ পজেটিভ, পুরাতন একজনের আবারও পজেটিভ এবং ২৩৯ জনের নেগেটিভ এসেছে।

নতুন করোনা শনাক্ত হওয়া এই ৫২ জনের মধ্যে কিশোরগঞ্জ সদর উপজেলার ১১ জন, করিমগঞ্জ উপজেলায় ১২ জন, পাকুন্দিয়ায় উপজেলায় ২ জন, কটিয়াদী উপজেলায় ১ জন, কুলিয়ারচর উপজেলায় ২ জন, ভৈরব উপজেলায় ১৬ জন, বাজিতপুর উপজেলায় ৪ জন, ইটনা উপজেলায় ৩ জন ও মিঠামইন উপজেলায় ১ জন রয়েছেন।

ফলে বৃহস্পতিবার (১১ জুন) পর্যন্ত পাওয়া নমুনা পরীক্ষার রিপোর্ট অনুযায়ী কিশোরগঞ্জ জেলায় মোট ৮১৩ জনের করোনাভাইরাস কোভিড-১৯ পজেটিভ এসেছে।

উপজেলাওয়ারী হিসাবে, কিশোরগঞ্জ সদর উপজেলার ১১০ জন, হোসেনপুর উপজেলার ১৬ জন, করিমগঞ্জ উপজেলায় ৬১ জন, তাড়াইল উপজেলায় ৫৯ জন, পাকুন্দিয়ায় উপজেলায় ৩৬ জন, কটিয়াদী উপজেলায় ৩২ জন, কুলিয়ারচর উপজেলায় ৩৭ জন, ভৈরব উপজেলায় ৩৪৯ জন, নিকলী উপজেলায় ১২ জন, বাজিতপুর উপজেলায় ৫০ জন, ইটনা উপজেলায় ২১ জন, মিঠামইন উপজেলায় ২৬ জন ও অষ্টগ্রাম উপজেলায় ৪ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন।

তাদের মধ্যে ১৭ জন মৃত ব্যক্তি রয়েছেন। উপজেলাওয়ারী হিসেবে, কিশোরগঞ্জ সদর উপজেলার ৪ জন, হোসেনপুর উপজেলার ১ জন, করিমগঞ্জ উপজেলার ২ জন, কটিয়াদী উপজেলার ১ জন, কুলিয়ারচর উপজেলার ১ জন, ভৈরব উপজেলার ৬ জন, বাজিতপুর উপজেলার ১ জন ও মিঠামইন উপজেলার ১ জন মৃত ব্যক্তি রয়েছেন।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর