কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


কিশোরগঞ্জে করোনার শক্ত ছোবল, নতুন শনাক্ত ৪২, সদরেই ১৬

 কিশোরগঞ্জ নিউজ রিপোর্ট | ১৩ জুন ২০২০, শনিবার, ১২:৫৭ | বিশেষ সংবাদ 


কিশোরগঞ্জের সর্বত্রই করোনার শক্ত ছোবল। দিনকে দিন এই করোনাভাইরাসের সংক্রমণ বেড়েই চলেছে। শুক্রবার (১২ জুন) দিবাগত রাতে পাওয়া রিপোর্ট অনুযায়ী এ পর্যন্ত জেলার ১৩ উপজেলায় ৮৫৫ জনের শরীরে ধরা পড়েছে করোনা। মারা গেছেন ১৭ জন। এর মধ্যে সুস্থ হয়েছেন ২৭৫ জন।

সর্বশেষ শুক্রবার (১২ জুন) দিবাগত রাতে পাওয়া নমুনা পরীক্ষার রিপোর্টে জেলায় নতুন করে ৪২ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। তাদের মধ্যে কিশোরগঞ্জ সদর উপজেলার ১৬ জন, হোসেনপুর উপজেলায় ১ জন, করিমগঞ্জ উপজেলায় ৪ জন, তাড়াইল উপজেলায় ৩ জন, পাকুন্দিয়ায় উপজেলায় ২ জন, কটিয়াদী উপজেলায় ৫ জন, বাজিতপুর উপজেলায় ৭ জন, ইটনা উপজেলায় ২ জন ও অষ্টগ্রাম উপজেলায় ২ জন রয়েছেন।

অন্যদিকে নতুন করে একজন করোনাভাইরাস মুক্ত হয়ে সুস্থ হয়েছেন। তিনি কটিয়াদী উপজেলার।

শনিবার (৬ জুন) জেলায় সংগৃহীত ১২৬ জনের নমুনা মহাখালীর ইনস্টিটিউট অব পাবলিক হেলথ (আইপিএইচ) এবং রোববার (৭ জুন) সংগৃহীত ২২ জনের নমুনা ও মঙ্গলবার (৯ জুন) সংগৃহীত ৭৯ জনের নমুনা কিশোরগঞ্জের শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালের পিসিআর ল্যাবে পরীক্ষা করা হয়।

দু’টি ল্যাবে মোট ২২৭ জনের নমুনা পরীক্ষা করে নতুন করে ৪২ জনের করোনা শনাক্ত হয়েছে।

বৃহস্পতিবার (১১ জুন) পর্যন্ত কিশোরগঞ্জ জেলায় করোনা শনাক্তের সংখ্যা ছিল ৮১৩ জন। শুক্রবার (১২ জুন) নতুন করে আরো জনের করোনা শনাক্ত হওয়ায় বর্তমানে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৮৫৫ জনে।

এদিকে জেলায় করোনাভাইরাস থেকে নতুন করে একজন সুস্থ হয়েছেন। এর আগে জেলায় সুস্থ হওয়ার সংখ্যা ছিল ২৭৪ জন। ফলে সুস্থ হওয়ার সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৭৫ জন।

বর্তমানে জেলায় মোট ৫৬৬ জন করোনা রোগী এবং ১০ জন সাসপেক্টটেড বিভিন্ন হাসপাতাল ও নিজ বাড়িতে আইসোলেশনে রয়েছেন। এর মধ্যে অন্য জেলায় শনাক্তকৃত ৩ জন করোনা পজেটিভ রয়েছেন।

শুক্রবার (১২ জুন) দিবাগত রাত ১টার দিকে কিশোরগঞ্জের সিভিল সার্জন ডা. মো. মুজিবুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।

সিভিল সার্জন ডা. মো. মুজিবুর রহমান জানান, কিশোরগঞ্জ জেলা থেকে শনিবার (৬ জুন) সংগৃহীত ৩২৪ জনের নমুনা পরীক্ষার জন্য মহাখালীর ইনস্টিটিউট অব পাবলিক হেলথ (আইপিএইচ) এ পাঠানো হয়েছিল। এর মধ্যে ১৯৮ জনের নমুনার রিপোর্ট বৃহস্পতিবার (১১ জুন) পাওয়া যায়।

বাকি ১২৬ জনের রিপোর্ট পেন্ডিং ছিল। এই ১২৬ জনের নমুনার মধ্যে ২টি ইনভেলিড হয়ে যায়। বাকি ১২৪টি নমুনার মধ্যে নতুন করে ২ জনের পজেটিভ এবং ১২২ জনের নেগেটিভ এসেছে।

অন্যদিকে কিশোরগঞ্জের শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালের পিসিআর ল্যাবে রোববার (৭ জুন) সংগৃহীত ২২৯ জনের নমুনার মধ্যে পেন্ডিং থাকা অষ্টগ্রাম ও পাকুন্দিয়া উপজেলার ২২ জনের নমুনার মধ্যে নতুন করে ৪ জনের পজেটিভ এবং ১৮ জনের নেগেটিভ এসেছে।

এছাড়া একই ল্যাব থেকে মঙ্গলবার (৯ জুন) সংগৃহীত ২৭৫ জনের নমুনার মধ্যে ৭৯ জনের নমুনার রিপোর্ট পাওয়া গেছে। এই ৭৯ জনের নমুনার মধ্যে নতুন করে ৩৬ জনের পজেটিভ এবং ৪৩ জনের নেগেটিভ এসেছে।

অর্থাৎ মোট ২২৭ জনের নমুনার মধ্যে ২ জনের ইনভেলিড ছাড়া বাকি ২২৫ জনের নমুনা পরীক্ষা করে নতুন করে মোট ৪২ জনের কোভিড-১৯ পজেটিভ এবং ১৮৩ জনের নেগেটিভ এসেছে।

নতুন করোনা শনাক্ত হওয়া এই ৪২ জনের মধ্যে কিশোরগঞ্জ সদর উপজেলার ১৬ জন, হোসেনপুর উপজেলায় ১ জন, করিমগঞ্জ উপজেলায় ৪ জন, তাড়াইল উপজেলায় ৩ জন, পাকুন্দিয়ায় উপজেলায় ২ জন, কটিয়াদী উপজেলায় ৫ জন, বাজিতপুর উপজেলায় ৭ জন, ইটনা উপজেলায় ২ জন ও অষ্টগ্রাম উপজেলায় ২ জন রয়েছেন।

ফলে শুক্রবার (১২ জুন) পর্যন্ত পাওয়া নমুনা পরীক্ষার রিপোর্ট অনুযায়ী কিশোরগঞ্জ জেলায় মোট ৮৫৫ জনের করোনাভাইরাস কোভিড-১৯ পজেটিভ এসেছে।

উপজেলাওয়ারী হিসাবে, কিশোরগঞ্জ সদর উপজেলার ১২৬ জন, হোসেনপুর উপজেলার ১৭ জন, করিমগঞ্জ উপজেলায় ৬৫ জন, তাড়াইল উপজেলায় ৬২ জন, পাকুন্দিয়ায় উপজেলায় ৩৮ জন, কটিয়াদী উপজেলায় ৩৭ জন, কুলিয়ারচর উপজেলায় ৩৭ জন, ভৈরব উপজেলায় ৩৪৯ জন, নিকলী উপজেলায় ১২ জন, বাজিতপুর উপজেলায় ৫৭ জন, ইটনা উপজেলায় ২৩ জন, মিঠামইন উপজেলায় ২৬ জন ও অষ্টগ্রাম উপজেলায় ৬ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন।

তাদের মধ্যে ১৭ জন মৃত ব্যক্তি রয়েছেন। উপজেলাওয়ারী হিসেবে, কিশোরগঞ্জ সদর উপজেলার ৪ জন, হোসেনপুর উপজেলার ১ জন, করিমগঞ্জ উপজেলার ২ জন, কটিয়াদী উপজেলার ১ জন, কুলিয়ারচর উপজেলার ১ জন, ভৈরব উপজেলার ৬ জন, বাজিতপুর উপজেলার ১ জন ও মিঠামইন উপজেলার ১ জন মৃত ব্যক্তি রয়েছেন।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর