কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


কিশোরগঞ্জে নতুন করে ২৪ জনের করোনা শনাক্ত, সদরেই ১৯

 কিশোরগঞ্জ নিউজ রিপোর্ট | ১৪ জুন ২০২০, রবিবার, ১২:০২ | বিশেষ সংবাদ 


কিশোরগঞ্জে দিনকে দিন এই করোনাভাইরাস কোভিড-১৯ এর সংক্রমণ বেড়েই চলেছে। শনিবার (১৩ জুন) দিবাগত রাতে পাওয়া রিপোর্ট অনুযায়ী এ পর্যন্ত জেলার ১৩ উপজেলায় ৮৭৯ জনের শরীরে ধরা পড়েছে করোনা। মারা গেছেন ১৭ জন। এর মধ্যে সুস্থ হয়েছেন ২৭৫ জন।

সর্বশেষ শনিবার (১৩ জুন) দিবাগত রাতে পাওয়া নমুনা পরীক্ষার রিপোর্টে জেলায় নতুন করে ২৪ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। তাদের মধ্যে কিশোরগঞ্জ সদর উপজেলার ১৯ জন, হোসেনপুর উপজেলায় ১ জন, পাকুন্দিয়ায় উপজেলায় ২ জন ও নিকলী উপজেলায় ২ জন রয়েছেন।

অন্যদিকে নতুন করে কেউ করোনাভাইরাস মুক্ত হয়ে সুস্থ হননি। এর আগে জেলায় সুস্থ হওয়ার সংখ্যা ছিল ২৭৫ জন। ফলে সুস্থ হওয়ার সংখ্যা একই রয়ে গেছে।

রোববার (৭ জুন) সংগৃহীত ৬৫ জনের নমুনা ও মঙ্গলবার (৯ জুন) সংগৃহীত ২৯ জনের নমুনা কিশোরগঞ্জের শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালের পিসিআর ল্যাবে পরীক্ষা করা হয়।

ল্যাবটিত মোট ৯৪ জনের নমুনা পরীক্ষা করে নতুন করে এই ২৪ জনের করোনা শনাক্ত হয়েছে।

শুক্রবার (১২ জুন) পর্যন্ত কিশোরগঞ্জ জেলায় করোনা শনাক্তের সংখ্যা ছিল ৮৫৫ জন। শনিবার (১৩ জুন) নতুন করে আরো ২৪ জনের করোনা শনাক্ত হওয়ায় বর্তমানে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৮৭৯ জনে।

বর্তমানে জেলায় মোট ৫৯০ জন করোনা রোগী এবং ১০ জন সাসপেক্টটেড বিভিন্ন হাসপাতাল ও নিজ বাড়িতে আইসোলেশনে রয়েছেন। এর মধ্যে অন্য জেলায় শনাক্তকৃত ৩ জন করোনা পজেটিভ রয়েছেন।

শনিবার (১৩ জুন) দিবাগত রাত ১২টার দিকে কিশোরগঞ্জের সিভিল সার্জন ডা. মো. মুজিবুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।

সিভিল সার্জন ডা. মো. মুজিবুর রহমান জানান, কিশোরগঞ্জের শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালের পিসিআর ল্যাবে রোববার (৭ জুন) সংগৃহীত ২২৯ জনের নমুনার মধ্যে পেন্ডিং থাকা ৬৫ জনের নমুনার মধ্যে নতুন করে ১৭ জনের পজেটিভ এবং ৪৮ জনের নেগেটিভ এসেছে।

এছাড়া একই ল্যাবে মঙ্গলবার (৯ জুন) সংগৃহীত ২৭৫ জনের নমুনার মধ্যে পেন্ডিং থাকা ২৯ জনের নমুনার মধ্যে নতুন করে ৭ জনের পজেটিভ এবং ২২ জনের নেগেটিভ এসেছে।

অর্থাৎ মোট ৯৪ জনের নমুনা পরীক্ষা করে নতুন করে মোট ২৪ জনের কোভিড-১৯ পজেটিভ এবং ৭০ জনের নেগেটিভ এসেছে।

নতুন করোনা শনাক্ত হওয়া এই ২৪ জনের মধ্যে কিশোরগঞ্জ সদর উপজেলার ১৯ জন, হোসেনপুর উপজেলায় ১ জন, পাকুন্দিয়ায় উপজেলায় ২ জন ও নিকলী উপজেলায় ২ জন রয়েছেন।

ফলে শনিবার (১৩ জুন) পর্যন্ত পাওয়া নমুনা পরীক্ষার রিপোর্ট অনুযায়ী কিশোরগঞ্জ জেলায় মোট ৮৭৯ জনের করোনাভাইরাস কোভিড-১৯ পজেটিভ এসেছে।

উপজেলাওয়ারী হিসাবে, কিশোরগঞ্জ সদর উপজেলার ১৪৫ জন, হোসেনপুর উপজেলার ১৮ জন, করিমগঞ্জ উপজেলায় ৬৫ জন, তাড়াইল উপজেলায় ৬২ জন, পাকুন্দিয়ায় উপজেলায় ৪০ জন, কটিয়াদী উপজেলায় ৩৭ জন, কুলিয়ারচর উপজেলায় ৩৭ জন, ভৈরব উপজেলায় ৩৪৯ জন, নিকলী উপজেলায় ১৪ জন, বাজিতপুর উপজেলায় ৫৭ জন, ইটনা উপজেলায় ২৩ জন, মিঠামইন উপজেলায় ২৬ জন ও অষ্টগ্রাম উপজেলায় ৬ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন।

তাদের মধ্যে ১৭ জন মৃত ব্যক্তি রয়েছেন। উপজেলাওয়ারী হিসেবে, কিশোরগঞ্জ সদর উপজেলার ৪ জন, হোসেনপুর উপজেলার ১ জন, করিমগঞ্জ উপজেলার ২ জন, কটিয়াদী উপজেলার ১ জন, কুলিয়ারচর উপজেলার ১ জন, ভৈরব উপজেলার ৬ জন, বাজিতপুর উপজেলার ১ জন ও মিঠামইন উপজেলার ১ জন মৃত ব্যক্তি রয়েছেন।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর