কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


কিশোরগঞ্জে একদিনে সর্বোচ্চ ৬৯ জনের করোনা শনাক্ত, মোট শনাক্ত ৯শ’ ছাড়ালো

 কিশোরগঞ্জ নিউজ রিপোর্ট | ১৫ জুন ২০২০, সোমবার, ১২:২৯ | বিশেষ সংবাদ 


কিশোরগঞ্জে করোনাভাইরাস কোভিড-১৯ পরিস্থিতির অবনতি ঘটেই চলেছে। কি শহর, কি গ্রাম সর্বত্র ভয়াবহ বিস্তার ঘটছে চীনের প্রাণঘাতী এই ভাইরাসের। রোববার (১৪ জুন) দিবাগত রাতে পাওয়া রিপোর্ট অনুযায়ী এ পর্যন্ত জেলার ১৩ উপজেলায় ৯৪৮ জনের শরীরে ধরা পড়েছে করোনা। মারা গেছেন ১৭ জন। এর মধ্যে সুস্থ হয়েছেন ২৯৭ জন।

সর্বশেষ রোববার (১৪ জুন) দিবাগত রাতে পাওয়া নমুনা পরীক্ষার রিপোর্টে জেলায় নতুন করে ৬৯ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। যেটি এখন পর্যন্ত জেলায় একদিনে সর্বোচ্চ করোনা শনাক্তের রেকর্ড।

তাদের মধ্যে কিশোরগঞ্জ সদর উপজেলায় ৮ জন, হোসেনপুর উপজেলায় ৩ জন, করিমগঞ্জ উপজেলায় ২ জন, পাকুন্দিয়ায় উপজেলায় ৪ জন, কটিয়াদী উপজেলায় ১৪ জন, কুলিয়ারচর উপজেলায় ২২ জন, ভৈরব উপজেলায় ১৫ জন ও মিঠামইন উপজেলায় ১ জন রয়েছেন।

অন্যদিকে নতুন করে ২২ জন করোনাভাইরাস মুক্ত হয়ে সুস্থ হয়েছেন। তাদের মধ্যে করিমগঞ্জ উপজেলার ৫ জন, পাকুন্দিয়া উপজেলার ১১ জন ও বাজিতপুর উপজেলার ৬ জন রয়েছেন।

গত সোমবার (৮ জুন) জেলায় সংগৃহীত ১৯৩ জনের নমুনা মহাখালীর ইনস্টিটিউট অব পাবলিক হেলথ (আইপিএইচ) এবং মঙ্গলবার (৯ জুন) সংগৃহীত ৯৪ জনের নমুনা কিশোরগঞ্জের শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালের পিসিআর ল্যাবে পরীক্ষা করা হয়।

দু’টি ল্যাবে মোট ২৯২ জনের নমুনা পরীক্ষা করে নতুন করে ৬৯ জনের করোনা শনাক্ত হয়েছে।

শনিবার (১৩ জুন) পর্যন্ত কিশোরগঞ্জ জেলায় করোনা শনাক্তের সংখ্যা ছিল ৮৭৯ জন। রোববার (১৪ জুন) নতুন করে আরো ৬৯ জনের করোনা শনাক্ত হওয়ায় বর্তমানে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৯৪৮ জনে।

এদিকে জেলায় করোনাভাইরাস থেকে নতুন করে ২২ জন সুস্থ হয়েছেন। এর আগে জেলায় সুস্থ হওয়ার সংখ্যা ছিল ২৭৫ জন। ফলে সুস্থ হওয়ার সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৯৭ জন।

বর্তমানে জেলায় মোট ৬৩৬ জন করোনা রোগী এবং ১২ জন সাসপেক্টটেড বিভিন্ন হাসপাতাল ও নিজ বাড়িতে আইসোলেশনে রয়েছেন। এর মধ্যে অন্য জেলায় শনাক্তকৃত ২ জন করোনা পজেটিভ রয়েছেন।

রোববার (১৪ জুন) দিবাগত রাত সোয়া ১২ টার দিকে কিশোরগঞ্জের সিভিল সার্জন ডা. মো. মুজিবুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।

সিভিল সার্জন ডা. মো. মুজিবুর রহমান জানান, কিশোরগঞ্জ জেলা থেকে সোমবার (৮ জুন) ও মঙ্গলবার (৯ জুন) মোট ৩৮৪ জনের নমুনা সংগৃহীত হয়। তার মধ্যে ২৯২ জনের নমুনা পরীক্ষার রিপোর্ট পাওয়া গেছে।

প্রকাশিত ফলাফলে নতুন করে মোট ৬৯ জনের পজেটিভ ও ২২২ জনের নেগেটিভ এসেছে। এছাড়া পুরাতন পজেটিভ একজনের আবারও পজেটিভ এসেছে।

মোট ৩৮৪ জনের নমুনার মধ্যে মঙ্গলবার (৯ জুন) সংগৃহীত ৯৪ জনের নমুনা শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালের পিসিআর ল্যাবে পরীক্ষা করা হয়। এতে ১২ জনের পজেটিভ এবং ৮১ জনের নেগেটিভ এসেছে। এছাড়া পুরাতন পজেটিভ একজনের আবারও পজেটিভ এসেছে।

অন্যদিকে সোমবার (৮ জুন) সংগৃহীত নমুনার মধ্যে ১৯৮ জনের নমুনা মহাখালীর ইনস্টিটিউট অব পাবলিক হেলথ (আইপিএইচ) এ পরীক্ষা করা হয়। সেখানে ৫৭ জনের পজেটিভ এবং ১৪১ জনের নেগেটিভ এসেছে।

নতুন করোনা শনাক্ত হওয়া এই ৬৯ জনের মধ্যে কিশোরগঞ্জ সদর উপজেলায় ৮ জন, হোসেনপুর উপজেলায় ৩ জন, করিমগঞ্জ উপজেলায় ২ জন, পাকুন্দিয়ায় উপজেলায় ৪ জন, কটিয়াদী উপজেলায় ১৪ জন, কুলিয়ারচর উপজেলায় ২২ জন, ভৈরব উপজেলায় ১৫ জন ও মিঠামইন উপজেলায় ১ জন রয়েছেন।

ফলে রোববার (১৪ জুন) পর্যন্ত পাওয়া নমুনা পরীক্ষার রিপোর্ট অনুযায়ী কিশোরগঞ্জ জেলায় মোট ৯৪৮ জনের করোনাভাইরাস কোভিড-১৯ পজেটিভ এসেছে।

উপজেলাওয়ারী হিসাবে, কিশোরগঞ্জ সদর উপজেলার ১৫৩ জন, হোসেনপুর উপজেলার ২১ জন, করিমগঞ্জ উপজেলায় ৬৭ জন, তাড়াইল উপজেলায় ৬২ জন, পাকুন্দিয়ায় উপজেলায় ৪৪ জন, কটিয়াদী উপজেলায় ৫১ জন, কুলিয়ারচর উপজেলায় ৫৯ জন, ভৈরব উপজেলায় ৩৬৪ জন, নিকলী উপজেলায় ১৪ জন, বাজিতপুর উপজেলায় ৫৭ জন, ইটনা উপজেলায় ২৩ জন, মিঠামইন উপজেলায় ২৭ জন ও অষ্টগ্রাম উপজেলায় ৬ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন।

তাদের মধ্যে ১৭ জন মৃত ব্যক্তি রয়েছেন। উপজেলাওয়ারী হিসেবে, কিশোরগঞ্জ সদর উপজেলার ৪ জন, হোসেনপুর উপজেলার ১ জন, করিমগঞ্জ উপজেলার ২ জন, কটিয়াদী উপজেলার ১ জন, কুলিয়ারচর উপজেলার ১ জন, ভৈরব উপজেলার ৬ জন, বাজিতপুর উপজেলার ১ জন ও মিঠামইন উপজেলার ১ জন মৃত ব্যক্তি রয়েছেন।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর