কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


কিশোরগঞ্জে নতুন করে ৩৩ জনের করোনা শনাক্ত, ভৈরবেই ২৩, মৃত্যু ১

 কিশোরগঞ্জ নিউজ রিপোর্ট | ১৫ জুন ২০২০, সোমবার, ১১:৪৩ | বিশেষ সংবাদ 


কিশোরগঞ্জে করোনাভাইরাস কোভিড-১৯ পরিস্থিতির অবনতি ঘটেই চলেছে। কি শহর, কি গ্রাম সর্বত্র ভয়াবহ বিস্তার ঘটছে চীনের প্রাণঘাতী এই ভাইরাসের। সোমবার (১৫ জুন) দিবাগত রাতে পাওয়া রিপোর্ট অনুযায়ী এ পর্যন্ত জেলার ১৩ উপজেলায় ৯৮১ জনের শরীরে ধরা পড়েছে করোনা। মারা গেছেন ১৮ জন। এর মধ্যে সুস্থ হয়েছেন ৩১৪ জন।

সর্বশেষ সোমবার (১৫ জুন) দিবাগত রাতে পাওয়া নমুনা পরীক্ষার রিপোর্টে জেলায় নতুন করে ৩৩ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। ভৈরব উপজেলার কোভিড-১৯ পজেটিভ একজন শনিবার (১৩ জুন) ঢাকার একটি হাসপাতালে মারা গেছেন। এছাড়া ১৭ জন সুস্থ হয়েছেন।

নতুন করোনা শনাক্ত হওয়া ৩৩ জনের মধ্যে কিশোরগঞ্জ সদর উপজেলায় ২ জন, করিমগঞ্জ উপজেলায় ৪ জন, কুলিয়ারচর উপজেলায় ৩ জন, ভৈরব উপজেলায় ২৩ জন ও বাজিতপুর উপজেলায় ১ জন রয়েছেন।

অন্যদিকে নতুন করে ১৭ জন করোনাভাইরাস মুক্ত হয়ে সুস্থ হয়েছেন। তাদের মধ্যে করিমগঞ্জ উপজেলার ৩ জন ও ভৈরব উপজেলার ১৪ জন রয়েছেন।

গত বৃহস্পতিবার (১১ জুন) জেলায় সংগৃহীত ৮৯ জনের নমুনা এবং শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালে রোববার (১৪ জুন) ভর্তিকৃত জরুরী ৫ জনসহ মোট ৯৪ জনের নমুনা কিশোরগঞ্জের শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালের পিসিআর ল্যাবে পরীক্ষা করা হয়।

এই ৯৪ জনের নমুনা পরীক্ষা করে নতুন করে ৩৩ জনের করোনা শনাক্ত হয়েছে।

রোববার (১৪ জুন) পর্যন্ত কিশোরগঞ্জ জেলায় করোনা শনাক্তের সংখ্যা ছিল ৯৪৮ জন। সোমবার (১৫ জুন) নতুন করে আরো ৩৩ জনের করোনা শনাক্ত হওয়ায় বর্তমানে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৯৮১ জনে।

এদিকে জেলায় করোনাভাইরাস থেকে নতুন করে ১৭ জন সুস্থ হয়েছেন। এর আগে জেলায় সুস্থ হওয়ার সংখ্যা ছিল ২৯৭ জন। ফলে সুস্থ হওয়ার সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩১৪ জন।

বর্তমানে জেলায় মোট ৬৫১ জন করোনা রোগী এবং ১৩ জন সাসপেক্টটেড বিভিন্ন হাসপাতাল ও নিজ বাড়িতে আইসোলেশনে রয়েছেন। এর মধ্যে অন্য জেলায় শনাক্তকৃত ২ জন করোনা পজেটিভ রয়েছেন।

সোমবার (১৫ জুন) দিবাগত রাত সাড়ে ১১ টার দিকে কিশোরগঞ্জের সিভিল সার্জন ডা. মো. মুজিবুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।

সিভিল সার্জন ডা. মো. মুজিবুর রহমান জানান, কিশোরগঞ্জ জেলা বৃহস্পতিবার (১১ জুন) ৮৯ জনের নমুনা সংগৃহীত হয়। এছাড়া শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালের প্রি-আইসোলেশন ওয়ার্ডে রোববার (১৪ জুন) ভর্তিকৃত ৫ জন জরুরী রোগীর নমুনা সংগ্রহ করা হয়।

এই মোট ৯৪ জনের নমুনা কিশোরগঞ্জের শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালের পিসিআর ল্যাবে পরীক্ষা করা হয়।

প্রকাশিত ফলাফলে নতুন করে মোট ৩৩ জনের পজেটিভ ও ৫৭ জনের নেগেটিভ এসেছে। এছাড়া পুরাতন পজেটিভ ৪ জনের আবারও পজেটিভ এসেছে।

শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালের প্রি-আইসোলেশন ওয়ার্ডে রোববার (১৪ জুন) ভর্তিকৃত ৫ জনের মধ্যে ৩ জন নতুন শনাক্ত হওয়া ৩৩ জনের মধ্যে রয়েছেন।

নতুন করোনা শনাক্ত হওয়া এই ৩৩ জনের মধ্যে কিশোরগঞ্জ সদর উপজেলায় ২ জন, করিমগঞ্জ উপজেলায় ৪ জন, কুলিয়ারচর উপজেলায় ৩ জন, ভৈরব উপজেলায় ২৩ জন ও বাজিতপুর উপজেলায় ১ জন রয়েছেন।

ফলে সোমবার (১৫ জুন) পর্যন্ত পাওয়া নমুনা পরীক্ষার রিপোর্ট অনুযায়ী কিশোরগঞ্জ জেলায় মোট ৯৮১ জনের করোনাভাইরাস কোভিড-১৯ পজেটিভ এসেছে।

উপজেলাওয়ারী হিসাবে, কিশোরগঞ্জ সদর উপজেলার ১৫৫ জন, হোসেনপুর উপজেলার ২১ জন, করিমগঞ্জ উপজেলায় ৭১ জন, তাড়াইল উপজেলায় ৬২ জন, পাকুন্দিয়ায় উপজেলায় ৪৪ জন, কটিয়াদী উপজেলায় ৫১ জন, কুলিয়ারচর উপজেলায় ৬২ জন, ভৈরব উপজেলায় ৩৮৭ জন, নিকলী উপজেলায় ১৪ জন, বাজিতপুর উপজেলায় ৫৮ জন, ইটনা উপজেলায় ২৩ জন, মিঠামইন উপজেলায় ২৭ জন ও অষ্টগ্রাম উপজেলায় ৬ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন।

তাদের মধ্যে ১৮ জন মৃত ব্যক্তি রয়েছেন। সর্বশেষ করোনা আক্রান্ত হয়ে ভৈরব উপজেলার বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজসেবক আলহাজ্ব খন্দকার গোলাপ মিয়া (৭৫) মারা যান। করোনা শনাক্ত হওয়া আলহাজ্ব খন্দকার গোলাপ মিয়া গত ১৩ জুন সকালে ঢাকার একটি হাসপাতালে মৃত্যুবরণ করেন।

উপজেলাওয়ারী হিসেবে, কিশোরগঞ্জ সদর উপজেলার ৪ জন, হোসেনপুর উপজেলার ১ জন, করিমগঞ্জ উপজেলার ২ জন, কটিয়াদী উপজেলার ১ জন, কুলিয়ারচর উপজেলার ১ জন, ভৈরব উপজেলার ৭ জন, বাজিতপুর উপজেলার ১ জন ও মিঠামইন উপজেলার ১ জন মৃত ব্যক্তি রয়েছেন।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর