কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


কিশোরগঞ্জে নতুন ৪৬ জনের করোনা শনাক্ত, সদরেই ১৯, মোট শনাক্ত ১১২৯, মৃত্যু ১৯

 কিশোরগঞ্জ নিউজ রিপোর্ট | ১৮ জুন ২০২০, বৃহস্পতিবার, ১১:৫৫ | বিশেষ সংবাদ 


কিশোরগঞ্জে প্রাণঘাতী করোনাভাইরাসের ভয়াল থাবায় আক্রান্তের সংখ্যা দিন দিন বাড়ছে। শহর-গ্রাম সর্বত্রই ভয়াবহ বিস্তার ঘটছে চীনের প্রাণঘাতী এই ভাইরাসের। বৃহস্পতিবার (১৮ জুন) দিবাগত রাতে পাওয়া রিপোর্ট অনুযায়ী এ পর্যন্ত জেলার ১৩ উপজেলায় এক হাজার ১২৯ জনের শরীরে ধরা পড়েছে করোনা। মারা গেছেন ১৯ জন। এর মধ্যে সুস্থ হয়েছেন ৩৮০ জন।

সর্বশেষ বৃহস্পতিবার (১৮ জুন) দিবাগত রাতে পাওয়া নমুনা পরীক্ষার রিপোর্টে জেলায় নতুন করে ৪৬ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এছাড়া নতুন করে ১৮ জন করোনাভাইরাস মুক্ত হয়ে সুস্থ হয়েছেন।

নতুন করোনা শনাক্ত হওয়া ৪৬ জনের মধ্যে কিশোরগঞ্জ সদর উপজেলায় ১৯ জন, করিমগঞ্জ উপজেলায় ১ জন, তাড়াইল উপজেলায় ২ জন, পাকুন্দিয়া উপজেলায় ২ জন, কটিয়াদী উপজেলায় ৩ জন, কুলিয়ারচর উপজেলায় ৩ জন, ভৈরব উপজেলায় ১৩ জন, অষ্টগ্রাম উপজেলায় ২ জন ও বাজিতপুর উপজেলায় ১ জন রয়েছেন।

অন্যদিকে নতুন করে ১৮ জন করোনাভাইরাস মুক্ত হয়ে সুস্থ হয়েছেন। তাদের মধ্যে কিশোরগঞ্জ সদর উপজেলার ১ জন, করিমগঞ্জ উপজেলার ১০ জন, কটিয়াদী উপজেলার ১ জন, কুলিয়ারচর উপজেলার ১ জন, ভৈরব উপজেলার ৩ জন ও বাজিতপুর উপজেলার ২ জন রয়েছেন।

গত ১২ জুন (শুক্রবার) জেলায় সংগৃহীত ১৩০ জনের নমুনা মহাখালীর ইনস্টিটিউট অব পাবলিক হেলথ (আইপিএইচ) এবং শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালের প্রি-আইসোলেশন ওয়ার্ডে বৃহস্পতিবার (১৮ জুন) ভর্তিকৃত ৫ জন জরুরী রোগীর ও রোববার (১৪ জুন) সংগৃহীত ৮৯ জনের নমুনা মিলিয়ে মোট ৯৪ জনের নমুনা কিশোরগঞ্জের শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালের পিসিআর ল্যাবে পরীক্ষা করা হয়।

দু’টি ল্যাবে মোট ২২৪ জনের নমুনা পরীক্ষা করে নতুন করে ৪৬ জনের করোনা শনাক্ত হয়েছে।

বুধবার (১৭ জুন) পর্যন্ত কিশোরগঞ্জ জেলায় করোনা শনাক্তের সংখ্যা ছিল ১০৮৩ জন। বৃহস্পতিবার (১৮ জুন) নতুন করে আরো ৪৬ জনের করোনা শনাক্ত হওয়ায় বর্তমানে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১১২৯ জনে।

এদিকে জেলায় করোনাভাইরাস থেকে নতুন করে ১৮ জন সুস্থ হয়েছেন। এর আগে জেলায় সুস্থ হওয়ার সংখ্যা ছিল ৩৬২ জন। ফলে সুস্থ হওয়ার সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩৮০ জন।

বর্তমানে অন্য জেলায় শনাক্তকৃত ২ জন করোনা পজেটিভসহ জেলায় মোট ৭৩২ জন করোনা রোগী এবং ৩ জন সাসপেক্টটেড/নেগেটিভ বিভিন্ন হাসপাতাল ও নিজ বাড়িতে আইসোলেশনে রয়েছেন।

এর মধ্যে শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালে আইসিইউতে দুইজন কোভিড-১৯ পজেটিভ রোগী ভর্তি রয়েছেন।

বৃহস্পতিবার (১৮ জুন) দিবাগত রাত পৌনে ১২টার দিকে কিশোরগঞ্জের সিভিল সার্জন ডা. মো. মুজিবুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।

সিভিল সার্জন ডা. মো. মুজিবুর রহমান জানান, কিশোরগঞ্জ জেলা থেকে শুক্রবার (১২ জুন) ও রোববার (১৪ জুন) মোট সংগৃহীত ২২২ জনের নমুনা এবং শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালের প্রি-আইসোলেশন ওয়ার্ডে বৃহস্পতিবার (১৮ জুন) ভর্তিকৃত ৫ জন জরুরী রোগীসহ মোট ২২৭ জনের নমুনা পরীক্ষার রিপোর্ট পাওয়া গেছে। এর মধ্যে তিনটি নমুনা ইনভেলিড হয়ে গেছে।

প্রকাশিত ২২৪ জনের নমুনার ফলাফলে নতুন করে মোট ৪৬ জনের পজেটিভ ও ১৭৬ জনের নেগেটিভ এসেছে। এছাড়া পুরাতন পজেটিভ ২ জনের আবারও পজেটিভ এসেছে।

মোট ২২৪ জনের নমুনার মধ্যে রোববার (১৪ জুন) সংগৃহীত ৮৯ জনের নমুনা এবং শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালের প্রি-আইসোলেশন ওয়ার্ডে বৃহস্পতিবার (১৮ জুন) ভর্তিকৃত ৫ জন জরুরী রোগীর সংগৃহীত নমুনাসহ মোট ৯৪ জনের নমুনা শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালের পিসিআর ল্যাবে পরীক্ষা করা হয়।

এতে ২১ জনের পজেটিভ এবং ৭২ জনের নেগেটিভ এসেছে। এছাড়া পুরাতন পজেটিভ একজনের আবারও পজেটিভ এসেছে।

অন্যদিকে গত ১২ জুন (শুক্রবার) সংগৃহীত ১৩০ জনের নমুনা মহাখালীর ইনস্টিটিউট অব পাবলিক হেলথ (আইপিএইচ) এ পরীক্ষা করা হয়। সেখানে ২৫ জনের পজেটিভ এবং ১০৪ জনের নেগেটিভ এসেছে। এছাড়া পুরাতন পজেটিভ একজনের আবারও পজেটিভ এসেছে।

নতুন করোনা শনাক্ত হওয়া এই ৪৬ জনের মধ্যে কিশোরগঞ্জ সদর উপজেলায় ১৯ জন, করিমগঞ্জ উপজেলায় ১ জন, তাড়াইল উপজেলায় ২ জন, পাকুন্দিয়া উপজেলায় ২ জন, কটিয়াদী উপজেলায় ৩ জন, কুলিয়ারচর উপজেলায় ৩ জন, ভৈরব উপজেলায় ১৩ জন, অষ্টগ্রাম উপজেলায় ২ জন ও বাজিতপুর উপজেলায় ১ জন রয়েছেন।

ফলে বৃহস্পতিবার (১৮ জুন) পর্যন্ত পাওয়া নমুনা পরীক্ষার রিপোর্ট অনুযায়ী কিশোরগঞ্জ জেলায় মোট ১১২৯ জনের করোনাভাইরাস কোভিড-১৯ পজেটিভ এসেছে।

উপজেলাওয়ারী হিসাবে, কিশোরগঞ্জ সদর উপজেলার ২০৫ জন, হোসেনপুর উপজেলার ২৫ জন, করিমগঞ্জ উপজেলায় ৭৭ জন, তাড়াইল উপজেলায় ৬৬ জন, পাকুন্দিয়ায় উপজেলায় ৫১ জন, কটিয়াদী উপজেলায় ৬১ জন, কুলিয়ারচর উপজেলায় ৮০ জন, ভৈরব উপজেলায় ৪২৪ জন, নিকলী উপজেলায় ১৭ জন, বাজিতপুর উপজেলায় ৬৪ জন, ইটনা উপজেলায় ২৪ জন, মিঠামইন উপজেলায় ২৭ জন ও অষ্টগ্রাম উপজেলায় ৮ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন।

তাদের মধ্যে ১৯ জন মৃত ব্যক্তি রয়েছেন। সর্বশেষ বুধবার (১৭ জুন) রাতে পাওয়া নমুনা পরীক্ষার রিপোর্টে গত শনিবার (১৩ জুন) ভোররাতে মারা যাওয়া নিকলী উপজেলার পূর্ব বড়কান্দা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক হাবিবুর রহমান ওরফে সাদেক মাষ্টার (৫৮) এর নমুনায় কোভিড-১৯ পজেটিভ এসেছে।

উপজেলাওয়ারী হিসেবে, কিশোরগঞ্জ সদর উপজেলার ৪ জন, হোসেনপুর উপজেলার ১ জন, করিমগঞ্জ উপজেলার ২ জন, কটিয়াদী উপজেলার ১ জন, কুলিয়ারচর উপজেলার ১ জন, ভৈরব উপজেলার ৭ জন, নিকলী উপজেলার ১ জন, বাজিতপুর উপজেলার ১ জন ও মিঠামইন উপজেলার ১ জন মৃত ব্যক্তি রয়েছেন।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর