কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


কিশোরগঞ্জে নতুন ৬ জনের করোনা শনাক্ত, আরো একজনের মৃত্যু, মোট শনাক্ত ১২২৬

 কিশোরগঞ্জ নিউজ রিপোর্ট | ২১ জুন ২০২০, রবিবার, ১১:৪৯ | বিশেষ সংবাদ 


কিশোরগঞ্জে করোনাভাইরাসের সংক্রমণ দিনকে দিন বেড়েই চলেছে। শহর-গ্রাম সর্বত্রই ভয়াবহ বিস্তার ঘটছে চীনের প্রাণঘাতী এই ভাইরাসের। লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনাভাইরাসে নতুন রোগী শনাক্তের সংখ্যা। বাড়ছে মৃত্যু ও সুস্থ হওয়ার সংখ্যাও।

সর্বশেষ রোববার (২১ জুন) দিবাগত রাতে পাওয়া নমুনা পরীক্ষার রিপোর্টে জেলায় নতুন করে ৬ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। ফলে এ পর্যন্ত জেলার ১৩ উপজেলায় এক হাজার ২২৬ জনের শরীরে ধরা পড়েছে করোনা। এর মধ্যে সুস্থ হয়েছেন ৪৪০ জন। মারা গেছেন ২১ জন।

রোববার (২১ জুন) দিবাগত রাতে পাওয়া নমুনা পরীক্ষার রিপোর্টে জেলায় নতুন করোনা শনাক্ত হওয়া ৬ জনের মধ্যে কিশোরগঞ্জ সদর উপজেলায় ৩ জন, কটিয়াদী উপজেলায় ১ জন ও ভৈরব উপজেলায় ২ জন রয়েছেন।

এছাড়া গত ১০ জুন করোনা শনাক্ত হওয়া ভৈরবের প্রদীপ দাস (৬০) নামে এক ব্যক্তির মারা যাওয়ার তথ্য নিশ্চিত করা হয়েছে। গত ১৪ জুন তিনি মারা যান। এ নিয়ে জেলায় করোনাভাইরাসে ২১ জন মৃত্যুবরণ করেছেন।

অন্যদিকে নতুন করে ২২ জন করোনাভাইরাস মুক্ত হয়ে সুস্থ হয়েছেন। তাদের মধ্যে কিশোরগঞ্জ সদর উপজেলার ৩ জন, হোসেনপুর উপজেলার ৪ জন, কুলিয়ারচর উপজেলার ৮ জন, ভৈরব উপজেলার ৩ জন, বাজিতপুর উপজেলার ৩ জন ও ইটনা উপজেলার ১ জন রয়েছেন।

শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালের প্রি-আইসোলেশন ওয়ার্ডে শনিবার (২০ জুন) ভর্তিকৃত ৯ জন জরুরী রোগীর নমুনা, মঙ্গলবার (১৬ জুন) কিশোরগঞ্জ সদর ও ভৈরব উপজেলায় সংগৃহীত ৬৩ জনের নমুনা ও বৃহস্পতিবার (১৮ জুন) বাজিতপুর ও কুলিয়ারচর উপজেলায় সংগৃহীত ২২ জনের নমুনা মিলিয়ে মোট ৯৪ জনের নমুনা কিশোরগঞ্জের শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালের পিসিআর ল্যাবে পরীক্ষা করা হয়।

এই ৯৪ জনের নমুনা পরীক্ষা করে নতুন করে ৬ জনের করোনা শনাক্ত হয়েছে।

শনিবার (২০ জুন) পর্যন্ত কিশোরগঞ্জ জেলায় করোনা শনাক্তের সংখ্যা ছিল ১২২০ জন। রোববার (২১ জুন) নতুন করে আরো ৬ জনের করোনা শনাক্ত হওয়ায় বর্তমানে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১২২৬ জনে।

এদিকে জেলায় করোনাভাইরাস থেকে নতুন করে ২২ জন সুস্থ হয়েছেন। এর আগে জেলায় সুস্থ হওয়ার সংখ্যা ছিল ৪১৮ জন। ফলে সুস্থ হওয়ার সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪৪০ জন।

বর্তমানে অন্য জেলায় শনাক্তকৃত ২ জন করোনা পজেটিভসহ জেলায় মোট ৭৬৭ জন করোনা রোগী এবং ৩ জন সাসপেক্টটেড/নেগেটিভ বিভিন্ন হাসপাতাল ও নিজ বাড়িতে আইসোলেশনে রয়েছেন।

এর মধ্যে শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালে আইসিইউতে দুইজন কোভিড-১৯ পজেটিভ রোগী ভর্তি রয়েছেন।

রোববার (২১ জুন) দিবাগত রাত পৌনে ১২টার দিকে কিশোরগঞ্জের সিভিল সার্জন ডা. মো. মুজিবুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।

সিভিল সার্জন ডা. মো. মুজিবুর রহমান জানান, শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালের প্রি-আইসোলেশন ওয়ার্ডে শনিবার (২০ জুন) ভর্তিকৃত ৯ জন জরুরী রোগীর নমুনা, মঙ্গলবার (১৬ জুন) কিশোরগঞ্জ সদর ও ভৈরব উপজেলায় সংগৃহীত ৬৩ জনের নমুনা ও বৃহস্পতিবার (১৮ জুন) বাজিতপুর ও কুলিয়ারচর উপজেলায় সংগৃহীত ২২ জনের নমুনা মিলিয়ে মোট ৯৪ জনের নমুনা কিশোরগঞ্জের শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালের পিসিআর ল্যাবে পরীক্ষা করা হয়।

প্রকাশিত নমুনা পরীক্ষার রিপোর্টে নতুন করে মোট ৬ জনের পজেটিভ ও ৮৬ জনের নেগেটিভ এসেছে। এছাড়া পুরাতন পজেটিভ ২ জনের আবারও পজেটিভ এসেছে।

নতুন করোনা শনাক্ত হওয়া এই ৬ জনের মধ্যে কিশোরগঞ্জ সদর উপজেলায় ৩ জন, কটিয়াদী উপজেলায় ১ জন ও ভৈরব উপজেলায় ২ জন রয়েছেন।

ফলে রোববার (২১ জুন) পর্যন্ত পাওয়া নমুনা পরীক্ষার রিপোর্ট অনুযায়ী কিশোরগঞ্জ জেলায় মোট ১২২৬ জনের করোনাভাইরাস কোভিড-১৯ পজেটিভ এসেছে।

উপজেলাওয়ারী হিসাবে, কিশোরগঞ্জ সদর উপজেলার ২৩০ জন, হোসেনপুর উপজেলার ২৫ জন, করিমগঞ্জ উপজেলায় ৮০ জন, তাড়াইল উপজেলায় ৬৮ জন, পাকুন্দিয়ায় উপজেলায় ৫২ জন, কটিয়াদী উপজেলায় ৬৭ জন, কুলিয়ারচর উপজেলায় ৮৬ জন, ভৈরব উপজেলায় ৪৬২ জন, নিকলী উপজেলায় ১৮ জন, বাজিতপুর উপজেলায় ৭৭ জন, ইটনা উপজেলায় ২৫ জন, মিঠামইন উপজেলায় ২৮ জন ও অষ্টগ্রাম উপজেলায় ৮ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন।

তাদের মধ্যে ২১ জন মৃত ব্যক্তি রয়েছেন। উপজেলাওয়ারী হিসেবে, কিশোরগঞ্জ সদর উপজেলার ৪ জন, হোসেনপুর উপজেলার ১ জন, করিমগঞ্জ উপজেলার ২ জন, কটিয়াদী উপজেলার ১ জন, কুলিয়ারচর উপজেলার ১ জন, ভৈরব উপজেলার ৯ জন, নিকলী উপজেলার ১ জন, বাজিতপুর উপজেলার ১ জন ও মিঠামইন উপজেলার ১ জন মৃত ব্যক্তি রয়েছেন।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর