কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


দিনরাত মানুষকে সেবা দেওয়া তাড়াইল থানার ওসি মুজিবুর রহমান করোনা পজেটিভ

 আমিনুল ইসলাম বাবুল, তাড়াইল | ১৭ জুলাই ২০২০, শুক্রবার, ১১:৪৯ | বিশেষ সংবাদ 


২০১৯ সালের ১৩ মে তাড়াইল থানায় অফিসার ইনচার্জ (ওসি) হিসেবে যোগদান করেন মো. মুজিবুর রহমান। সেখানে যোগদানের পর থেকেই তিনি মাদক ও জুয়ার বিরুদ্ধে সোচ্চার থেকে থানার আইনশৃঙ্খলা পরিস্থিতি উন্নয়নে মনোযোগী হন।

থানা এলাকার বিভিন্ন স্থানে মাদক, জঙ্গীবাদ, সন্ত্রাসবাদ, বাল্যবিবাহ ইত্যাদি প্রতিকারে জনগণের সাথে একের পর এক মতবিনিময় সভা করেন ওসি মো. মুজিবুর রহমান। তাঁর প্রচেষ্টা আর আন্তরিক সেবায় বদলে যায় তাড়াইল থানার সার্বিক আইনশৃঙ্খলা পরিস্থিতির চিত্র।

এর মাঝেই বাংলাদেশে হানা দেয় চীনের প্রাণঘাতী করোনাভাইরাস কোভিড-১৯। কিশোরগঞ্জ জেলায় করোনাভাইরাস সংক্রমণ শুরু হওয়ার আগে থেকেই পুলিশ সুপার মো. মাশরুকুর রহমান খালেদ বিপিএম (বার) এর নির্দেশনায় জনসচেতনতা সৃষ্টিতে মাঠে নামেন ওসি মো. মুজিবুর রহমান।

করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধে তাড়াইল থানা এলাকায় দিনরাত উঠান বৈঠক-পথসভা আর লিফলেট বিতরণের মধ্য দিয়ে সচেতনতা বাড়ানোয় উদ্যোগী হন চৌকস এই পুলিশ কর্মকর্তা।

থানা এলাকায় করোনা শনাক্ত হওয়ার পর থেকে করোনা আক্রান্ত ব্যক্তির বাড়ি লকডাউন থেকে শুরু করে সংক্রমণ প্রতিরোধে পরিচ্ছন্নতা অভিযান, করোনা প্রতিরোধে হাত ধোয়া, মাস্ক ব্যবহার, ঘরে থাকা, সামাজিক দূরত্ব মেনে চলা সম্পর্কে সচেতন করতে ঘুরে ঘুরে লিফলেট বিতরণসহ নানা কার্যকর পদক্ষেপ ও উদ্যোগ নেন ওসি মো. মুজিবুর রহমান।

এছাড়া করোনাভাইরাস সংক্রমণজনিত কারণে ঘরবন্দি শ্রমজীবী ও অসহায় মানুষের ঘরে রাতের বেলায় খাদ্যসামগ্রী নিয়ে হাজির হয়েছেন তিনি। হিজড়া, প্রতিবন্ধী ও ভিক্ষুক সহ বিভিন্ন অনগ্রসর ও হতদরিদ্র জনগোষ্ঠীর পাশে দাঁড়িয়েছেন মানবিক সহায়তা নিয়ে।

এর বাইরে মানবিক সহায়তার ত্রাণ ও গরিবের চাল চুরি ঠেকানোসহ কালোবাজারী আটকের মাধ্যমেও আলোচিত ও প্রশংসিত হয়েছেন ওসি মো. মুজিবুর রহমান।

এসব উদ্যোগ ও কর্মতৎপরতার মাধ্যমে ওসি মো. মুজিবুর রহমান নিজেকে একজন মানবিক পুলিশ অফিসার হিসেবে প্রতিষ্ঠিত করেছেন।

তাড়াইল থানা এলাকার মানুষকে একজন সম্মুখসারির করোনাযোদ্ধা হিসেবে দিনরাত সেবা দেওয়া ও করোনা সংক্রমণ থেকে বাঁচাতে অগ্রণী ভূমিকা পালনকারী মানবিক ও উদ্যোগী এই পুলিশ অফিসার এখন করোনা পজেটিভ হয়ে নিজেই লড়ছেন অদৃশ্য এই জীবাণুর বিরুদ্ধে।

শুক্রবার (১৭ জুলাই) তাড়াইল উপজেলায় ওসি মো. মুজিবুর রহমান সহ দুইজনের করোনা পজেটিভ শনাক্ত হয়ছে। করোনা শনাক্ত হওয়া অপরজনের নাম জাহাঙ্গীর। উপজেলার দামিহা ইউনিয়নের কাজলা গ্রামের জাহাঙ্গীর একজন এনজিও কর্মী।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোহাম্মাদ আলমাছ হোসেন তাড়াইল থানার ওসি মো. মুজিবুর রহমান ও এনজিওকর্মী জাহাঙ্গীরের করোনা পজেটিভ হওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন।

ডা. মোহাম্মাদ আলমাছ হোসেন জানান, গত বুধবার (১৫ জুলাই) তাড়াইল উপজেলায় ৭ জনের নমুনা সংগৃহীত হয়। শুক্রবার (১৭ জুলাই) সন্ধ্যায় রিপোর্ট পাওয়া যায়। রিপোর্টে ৭ জনের মধ্যে ২ জনের কোভিড-১৯ পজেটিভ এবং ৫ জনের নেগেটিভ এসেছে।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোহাম্মাদ আলমাছ হোসেন আরো জানান, তাড়াইল উপজেলায় শুক্রবার (১৭ জুলাই) পর্যন্ত মোট ১০২০টি নমুনা সংগৃহীত হয়েছে। সর্বশেষ শুক্রবার (১৭ জুলাই) পর্যন্ত পাওয়া নমুনা পরীক্ষার রিপোর্টে মোট ৮২ জনের করোনা শনাক্ত হয়েছে। তাদের মধ্যে ৭৭ জন ইতোমধ্যে সুস্থ হয়েছে।

বাকি ৫ জনের মধ্যে একজন মারা গেছেন। বর্তমানে উপজেলায় করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ৪ জন। তাঁরা চিকিৎসাধীন রয়েছেন।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর