কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


কিশোরগঞ্জে নতুন ১৮ জনের করোনা, সদরে ৯, হোসেনপুরে ৫, একজনের মৃত্যু, সুস্থ ৮৬.৬%

 কিশোরগঞ্জ নিউজ রিপোর্ট | ২২ জুলাই ২০২০, বুধবার, ১০:৫২ | বিশেষ সংবাদ 


কিশোরগঞ্জে করোনাভাইরাসের নতুন সংক্রমণের পাশাপাশি সুস্থতার হার উল্লেখযোগ্য হারে বাড়ছে। সর্বশেষ বুধবার (২২ জুলাই) দিবাগত রাতে পাওয়া নমুনা পরীক্ষার রিপোর্টে জেলায় নতুন করে ১৮ জনের করোনাভাইরাস কোভিড-১৯ পজেটিভ শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় মোট ১৮৯৭ জনের করোনা শনাক্ত হয়েছে।

এছাড়া করোনাভাইরাস আক্রান্ত হয়ে নতুন করে আরো একজনের মৃত্যু হয়েছে। মঙ্গলবার (২১ জুলাই) রাত সাড়ে ১০টার দিকে ঢাকার তেজগাঁওয়ের ইম্পালস হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় জেলার ইটনা উপজেলার বড়িবাড়ি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব মো. আব্দুর রউফ ভূঞা (৬২) ইন্তেকাল করেছেন।

গত শনিবার (১৮ জুলাই) তাকে কিশোরগঞ্জের শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। পরদিন রোববার (১৯ জুলাই) তার নমুনা সংগ্রহ করা হয়। সোমবার (২০ জুলাই) নমুনা পরীক্ষার রিপোর্ট পাওয়া যায় এবং এতে তার কোভিড-১৯ পজেটিভ আসে।

শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালে তার অবস্থার অবনতি হলে মঙ্গলবার (২১ জুলাই) সকালে তাকে ঢাকায় নিয়ে যাওয়ার পর তেজগাঁওয়ের ইম্পালস হাসপাতালের আইসিইউতে ভর্তি করা হয়।

অবস্থার আরো অবনতি ঘটলে তাকে ভেন্টিলেশনে রাখা হয়। সেখানেই রাত সাড়ে ১০টার দিকে তিনি মারা যান।

এ নিয়ে জেলায় মোট ৩৪ জন করোনাভাইরাস আক্রান্ত হয়ে মারা গেছেন। মৃত্যুর এই তালিকায় প্রথম জনপ্রতিনিধি বড়িবাড়ি ইউপি চেয়ারম্যান আলহাজ্ব মো. আব্দুর রউফ ভূঞা।

অন্যদিকে জেলায় নতুন করে আরো ১৭ জন সুস্থ হয়েছেন। এনিয়ে মোট ১৬৪৩ জন সুস্থ হয়েছেন। জেলায় সুস্থতার হার শতকরা প্রায় ৮৬.৬১ ভাগ।

সুস্থ ও মৃত ব্যক্তিদের বাদ দিয়ে বর্তমানে জেলায় করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ২২০ জন। তাদের মধ্যে ২৮ জন হাসপাতালে এবং বাকি ১৯২ জন নিজ নিজ বাড়িতে হোম আইসোলেশনে রয়েছেন।

হাসপাতালে থাকা ২৮ জনের মধ্যে চারজন শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালের আইসিইউতে ভর্তি রয়েছেন।

বুধবার (২২ জুলাই) দিবাগত রাতে পাওয়া নমুনা পরীক্ষার রিপোর্টে জেলায় নতুন করোনা শনাক্ত হওয়া ১৮ জনের মধ্যে কিশোরগঞ্জ সদর উপজেলায় ৯ জন রয়েছেন।

বাকি ৯ জনের মধ্যে হোসেনপুর উপজেলার ৫ জন, করিমগঞ্জ উপজেলায় ২ জন, পাকুন্দিয়া উপজেলায় ১ জন ও নিকলী উপজেলায় ১ জন রয়েছেন।

অন্যদিকে নতুন করে জেলায় ১৭ জন করোনাভাইরাস মুক্ত হয়ে সুস্থ হয়েছেন।

নতুন সুস্থ হওয়া এই ১৭ জনের মধ্যে কিশোরগঞ্জ সদর উপজেলার সর্বোচ্চ ১২ জন, পাকুন্দিয়া উপজেলার ৩ জন এবং বাজিতপুর উপজেলার ২ জন রয়েছেন।

শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালের প্রি-আইসোলেশন ওয়ার্ডে ভর্তিকৃত জরুরী রোগীসহ সোমবার (২০ জুলাই), মঙ্গলবার (২১ জুলাই) ও বুধবার (২২ জুলাই) সংগৃহীত ৯৪ জনের নমুনা কিশোরগঞ্জের শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালের পিসিআর ল্যাবে পরীক্ষা করা হয়।

ল্যাবটিতে এই ৯৪ জনের নমুনা পরীক্ষা করে নতুন করে ১৮ জনের করোনা শনাক্ত হয়েছে।

মঙ্গলবার (২১ জুলাই) পর্যন্ত কিশোরগঞ্জ জেলায় করোনা শনাক্তের সংখ্যা ছিল ১৮৭৯ জন। বুধবার (২২ জুলাই) নতুন করে আরো ১৮ জনের করোনা শনাক্ত হওয়ায় বর্তমানে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৮৯৭ জনে।

এদিকে জেলায় করোনাভাইরাস থেকে নতুন করে ১৭ জন সুস্থ হয়েছেন। এর আগে জেলায় সুস্থ হওয়ার সংখ্যা ছিল ১৬২৬ জন। ফলে সুস্থ হওয়ার সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৬৪৩ জন।

বর্তমানে অন্য জেলায় শনাক্তকৃত ১ জন করোনা পজেটিভসহ জেলায় মোট ২২১ জন করোনা রোগী এবং ৬ জন সাসপেক্টটেড/নেগেটিভ বিভিন্ন হাসপাতাল ও নিজ বাড়িতে আইসোলেশনে রয়েছেন।

বুধবার (২২ জুলাই) দিবাগত রাত ১১টার দিকে কিশোরগঞ্জের সিভিল সার্জন ডা. মো. মুজিবুর রহমান কিশোরগঞ্জ নিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন।

সিভিল সার্জন ডা. মো. মুজিবুর রহমান কিশোরগঞ্জ নিউজকে জানান, প্রকাশিত ৯৪ জনের নমুনা পরীক্ষার রিপোর্টে নতুন করে ১৮ জনের পজেটিভ ও ৭৬ জনের নেগেটিভ এসেছে।

ফলে বুধবার (২২ জুলাই) পর্যন্ত পাওয়া নমুনা পরীক্ষার রিপোর্ট অনুযায়ী কিশোরগঞ্জ জেলায় মোট ১৮৯৭ জনের করোনাভাইরাস কোভিড-১৯ পজেটিভ এসেছে।

উপজেলাওয়ারী হিসাবে, কিশোরগঞ্জ সদর উপজেলায় ৫১৪ জন, হোসেনপুর উপজেলায় ৪৬ জন, করিমগঞ্জ উপজেলায় ১১৫ জন, তাড়াইল উপজেলায় ৮৩ জন, পাকুন্দিয়ায় উপজেলায় ১০১ জন, কটিয়াদী উপজেলায় ১০৯ জন, কুলিয়ারচর উপজেলায় ১০৭ জন, ভৈরব উপজেলায় ৫৪৬ জন, নিকলী উপজেলায় ৩৫ জন, বাজিতপুর উপজেলায় ১৬০ জন, ইটনা উপজেলায় ৩১ জন, মিঠামইন উপজেলায় ৩৮ জন ও অষ্টগ্রাম উপজেলায় ১২ জন এ পর্যন্ত করোনাভাইরাস কোভিড-১৯ পজেটিভ শনাক্ত হয়েছেন।

তাদের মধ্যে ৩৪ জন মৃত ব্যক্তি রয়েছেন। উপজেলাওয়ারী হিসেবে, কিশোরগঞ্জ সদর উপজেলার ৭ জন, হোসেনপুর উপজেলার ১ জন, করিমগঞ্জ উপজেলার ২ জন, তাড়াইল উপজেলার ১ জন, কটিয়াদী উপজেলার ১ জন, কুলিয়ারচর উপজেলার ২ জন, ভৈরব উপজেলার ১৪ জন, নিকলী উপজেলার ২ জন, বাজিতপুর উপজেলার ২ জন, ইটনা উপজেলার ১ জন ও মিঠামইন উপজেলার ১ জন মৃত ব্যক্তি রয়েছেন।

সুস্থ ও মৃত ব্যক্তিদের বাদ দিয়ে বর্তমানে জেলায় করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ২২০ জন। উপজেলাওয়ারী হিসাবে, কিশোরগঞ্জ সদর উপজেলায় ১১২ জন, হোসেনপুর উপজেলায় ৯ জন, করিমগঞ্জ উপজেলায় ৪ জন, তাড়াইল উপজেলায় ৩ জন, পাকুন্দিয়ায় উপজেলায় ২০ জন, কটিয়াদী উপজেলায় ১০ জন, কুলিয়ারচর উপজেলায় ৩ জন, ভৈরব উপজেলায় ৩৩ জন, নিকলী উপজেলায় ৫ জন, বাজিতপুর উপজেলায় ১৮ জন, ইটনা উপজেলায় ২ জন ও মিঠামইন উপজেলায় ১ জন বর্তমানে করোনাভাইরাস আক্রান্ত ব্যক্তি রয়েছেন।

জেলার একমাত্র উপজেলা হিসেবে অষ্টগ্রাম উপজেলায় বর্তমানে করোনাভাইরাসে আক্রান্ত কোন রোগী নেই।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর