কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


কিশোরগঞ্জে মাস্ক ব্যবহার না করাসহ বিভিন্ন অপরাধে ৯৫ হাজার টাকা জরিমানা

 স্টাফ রিপোর্টার | ২৩ জুলাই ২০২০, বৃহস্পতিবার, ১০:৫৪ | বিশেষ সংবাদ 


কিশোরগঞ্জ জেলায় মাস্ক ব্যবহার না করা, অতিরিক্ত দামে নিত্যপ্রয়োজনীয় দ্রব্য বিক্রয় করাসহ বিভিন্ন অপরাধে মোট ৫৪ টি মামলায় মোট ৯৫ হাজার ১৫০ টাকা জরিমানা আদায় করেছে ভ্রাম্যমাণ আদালত।

বৃহস্পতিবার (২৩ জুলাই) জেলা সদরে জেলা প্রশাসন এবং কিশোরগঞ্জ জেলার ১৩টি উপজেলার মধ্যে ৭টি উপজেলায় নির্বাহী ম্যাজিস্ট্রেটগণ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে এসব জরিমানা আদায় করেন।

এর মধ্যে মাস্ক ব্যবহার না করায় মোট ৩৫ টি মামলায় বিভিন্নজনকে সর্বমোট ৭ হাজার ১৫০ টাকা জরিমানা করা হয়।

বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইন, মৎস্য রক্ষা ও সংরক্ষণ আইন, ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন, পরিবেশ সংরক্ষণ আইন, ধুমপান ও তামাকজাত দ্রব্য ব্যবহার নিয়ন্ত্রণ (সংশোধন) আইন এবং দণ্ডবিধি ১৮৬০ এর ২৬৯ ও ১৮৮ ধারায় এসব জরিমানা করা হয়।

এর মধ্যে জেলা প্রশাসক মো. সারওয়ার মুর্শেদ চৌধুরী এর নির্দেশনা মোতাবেক জেলা প্রশাসন পরিচালিত ভ্রাম্যমাণ আদালতে মোট ২৩ হাজার ৬শ’ টাকা জরিমানা করা হয়। ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট উম্মে হাফসা নাদিয়া।

এ সময় শহরের বড় বাজার, গৌরাঙ্গ বাজার, রথখোলা, নগুয়া বাসস্ট্যান্ডসহ আশেপাশের এলাকায় মাস্ক না পরে অপ্রয়োজনীয় ঘুরাফেরা করায় মোট ৭ জনকে মোট ২ হাজার ৬০০ টাকা অর্থদণ্ড করা হয় এবং সকলকে আবশ্যিকভাবে মাস্ক ব্যবহারের জন্য সচেতন করা হয়।

এছাড়া আসন্ন ঈদ উল আযহা উপলক্ষে বাজার মনিটরিং এর অংশ হিসেবে শহরের বাজার গুলোতে অভিযান পরিচালনা করা হয় এবং দ্রব্যমূল্য সহনীয় রাখার জন্য সংশ্লিষ্ট সকলকে নির্দেশনা দেয়া হয়।

এ সময় অতিরিক্ত দামে নিত্যপ্রয়োজনীয় দ্রব্য বিক্রয় করা এবং দোকানে মূল্য তালিকা প্রদর্শন না করায় ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ অনুযায়ী দুই ব্যবসায়ীকে ৭ হাজার টাকা অর্থদণ্ড করা হয়।

অন্যদিকে অবৈধভাবে ধূমপান ও তামাকজাত দ্রব্যের প্রচারণা করায় একজন দোকানীকে এক হাজার টাকা ও অবৈধভাবে পলিথিন রাখায় বাংলাদেশ পরিবেশ সংরক্ষণ আইন ১৯৯৫ অনুযায়ী একজনকে ৮ হাজার টাকা অর্থদণ্ড করা হয়।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর