কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


কিশোরগঞ্জে নতুন করোনা শনাক্ত ৭ জনই সদরের, মোট শনাক্ত ১৯৭২, সুস্থ ১৭২৬, আক্রান্ত ২১১

 কিশোরগঞ্জ নিউজ রিপোর্ট | ২৮ জুলাই ২০২০, মঙ্গলবার, ৯:৩১ | বিশেষ সংবাদ 


কিশোরগঞ্জে করোনাভাইরাস ভাইরাস পরিস্থিতি কিছুটা উন্নতির দিকে রয়েছে। বর্তমানে নতুন সংক্রমণ বেশ নিম্নগামী। সুস্থতার হার বাড়ছে উল্লেখযোগ্য হারে। জেলায় সুস্থতার হার শতকরা প্রায় ৮৭.৫৩ ভাগ।

সর্বশেষ মঙ্গলবার (২৮ জুলাই) দিবাগত রাতে পাওয়া নমুনা পরীক্ষার রিপোর্টে জেলায় নতুন করে ৭ জনের করোনাভাইরাস কোভিড-১৯ পজেটিভ শনাক্ত হয়েছে। নতুন করোনা শনাক্ত হওয়া ৭ জনের সবাই কিশোরগঞ্জ সদর উপজেলার। এ নিয়ে জেলায় মোট ১৯৭২ জনের করোনা শনাক্ত হয়েছে।

এছাড়া জেলায় নতুন করে আরো ১০ জন সুস্থ হয়েছেন। নতুন সুস্থ হওয়া এই ১০ জনের মধ্যে কিশোরগঞ্জ সদর উপজেলার সর্বোচ্চ ৫ জন, হোসেনপুর উপজেলার ৩ জন, কটিয়াদী উপজেলার ১ জন এবং ভৈরব উপজেলার ১ জন রয়েছেন।

এনিয়ে জেলায় মোট ১৭২৬ জন করোনাভাইরাস মুক্ত হয়ে সুস্থ হয়েছেন।

অন্যদিকে জেলায় মোট ৩৫ জন করোনাভাইরাস আক্রান্ত হয়ে মারা গেছেন।

সুস্থ ও মৃত ব্যক্তিদের বাদ দিয়ে বর্তমানে জেলায় করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ২১১ জন। তাদের মধ্যে ২৪ জন হাসপাতালে এবং বাকি ১৮৭ জন নিজ নিজ বাড়িতে হোম আইসোলেশনে রয়েছেন।

হাসপাতালে থাকা ২৪ জনের মধ্যে তিনজন শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালের আইসিইউতে ভর্তি রয়েছেন।

এছাড়া অন্য জেলায় শনাক্তকৃত ১ জন করোনা পজেটিভ এবং ৯ জন সাসপেক্টটেড/নেগেটিভ বিভিন্ন হাসপাতাল ও নিজ বাড়িতে আইসোলেশনে রয়েছেন।

শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালের প্রি-আইসোলেশন ওয়ার্ডে ভর্তিকৃত জরুরী রোগীসহ সোমবার (২৭ জুলাই) সংগৃহীত ৯৪ জনের নমুনা কিশোরগঞ্জের শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালের পিসিআর ল্যাবে পরীক্ষা করা হয়।

ল্যাবটিতে এই ৯৪ জনের নমুনা পরীক্ষা করে নতুন করে ৭ জনের করোনা শনাক্ত হয়েছে।

সোমবার (২৭ জুলাই) পর্যন্ত কিশোরগঞ্জ জেলায় করোনা শনাক্তের সংখ্যা ছিল ১৯৬৫ জন। মঙ্গলবার (২৮ জুলাই) নতুন করে আরো ৭ জনের করোনা শনাক্ত হওয়ায় বর্তমানে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৯৭২ জনে।

এদিকে জেলায় করোনাভাইরাস থেকে নতুন করে ১০ জন সুস্থ হয়েছেন। এর আগে জেলায় সুস্থ হওয়ার সংখ্যা ছিল ১৭১৬ জন। ফলে সুস্থ হওয়ার সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৭২৬ জন।

মঙ্গলবার (২৮ জুলাই) দিবাগত রাত সোয়া ৯টার দিকে কিশোরগঞ্জের সিভিল সার্জন ডা. মো. মুজিবুর রহমান কিশোরগঞ্জ নিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন।

সিভিল সার্জন ডা. মো. মুজিবুর রহমান কিশোরগঞ্জ নিউজকে জানান, প্রকাশিত ৯৪ জনের নমুনা পরীক্ষার রিপোর্টে নতুন করে ৭ জনের পজেটিভ ও ৮৬ জনের নেগেটিভ এসেছে। এছাড়া পুরাতন পজেটিভ একজনের আবারও পজেটিভ এসেছে।

ফলে মঙ্গলবার (২৮ জুলাই) পর্যন্ত পাওয়া নমুনা পরীক্ষার রিপোর্ট অনুযায়ী কিশোরগঞ্জ জেলায় মোট ১৯৭২ জনের করোনাভাইরাস কোভিড-১৯ পজেটিভ এসেছে।

উপজেলাওয়ারী হিসাবে, কিশোরগঞ্জ সদর উপজেলায় ৫৫৫ জন, হোসেনপুর উপজেলায় ৪৯ জন, করিমগঞ্জ উপজেলায় ১১৮ জন, তাড়াইল উপজেলায় ৮৫ জন, পাকুন্দিয়ায় উপজেলায় ১০৪ জন, কটিয়াদী উপজেলায় ১১৪ জন, কুলিয়ারচর উপজেলায় ১০৮ জন, ভৈরব উপজেলায় ৫৫৫ জন, নিকলী উপজেলায় ৩৯ জন, বাজিতপুর উপজেলায় ১৬২ জন, ইটনা উপজেলায় ৩২ জন, মিঠামইন উপজেলায় ৩৮ জন ও অষ্টগ্রাম উপজেলায় ১৩ জন এ পর্যন্ত করোনাভাইরাস কোভিড-১৯ পজেটিভ শনাক্ত হয়েছেন।

তাদের মধ্যে ৩৫ জন মৃত ব্যক্তি রয়েছেন। উপজেলাওয়ারী হিসেবে, কিশোরগঞ্জ সদর উপজেলার ৭ জন, হোসেনপুর উপজেলার ১ জন, করিমগঞ্জ উপজেলার ২ জন, তাড়াইল উপজেলার ১ জন, কটিয়াদী উপজেলার ১ জন, কুলিয়ারচর উপজেলার ২ জন, ভৈরব উপজেলার ১৪ জন, নিকলী উপজেলার ৩ জন, বাজিতপুর উপজেলার ২ জন, ইটনা উপজেলার ১ জন ও মিঠামইন উপজেলার ১ জন মৃত ব্যক্তি রয়েছেন।

সুস্থ ও মৃত ব্যক্তিদের বাদ দিয়ে বর্তমানে জেলায় করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ২১১ জন। উপজেলাওয়ারী হিসাবে, কিশোরগঞ্জ সদর উপজেলায় ১০৬ জন, হোসেনপুর উপজেলায় ৮ জন, করিমগঞ্জ উপজেলায় ৭ জন, তাড়াইল উপজেলায় ৫ জন, পাকুন্দিয়ায় উপজেলায় ১৩ জন, কটিয়াদী উপজেলায় ১১ জন, কুলিয়ারচর উপজেলায় ৪ জন, ভৈরব উপজেলায় ৩৬ জন, নিকলী উপজেলায় ৭ জন, বাজিতপুর উপজেলায় ১২ জন, ইটনা উপজেলায় ১ জন ও অষ্টগ্রাম উপজেলায় ১ জন বর্তমানে করোনাভাইরাস আক্রান্ত ব্যক্তি রয়েছেন।

জেলার ১৩ টি উপজেলার মধ্যে একমাত্র মিঠামইন উপজেলায় বর্তমানে করোনাভাইরাসে আক্রান্ত কোন রোগী নেই।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর