কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


৬ষ্ঠ বর্ষে মাজহারুন-নূর ফাউন্ডেশন সম্মাননা বক্তৃতা

 স্টাফ রিপোর্টার | ২৮ জুলাই ২০২০, মঙ্গলবার, ১০:৩৭ | বিশেষ সংবাদ 


গতানুগতিক সম্মাননার বদলে ব্যক্তির কর্ম ও কীর্তির বিশ্লেষণমূলক-মূল্যায়নভিত্তিক বক্তৃতার মাধ্যমে চিহ্নিত করা হয় তার প্রকৃত স্বরূপ এবং জ্ঞাপন করা হয় যথাযথ সম্মান। সম্মাননা স্মারকের পাশাপাশি লিখিত আকারে বক্তৃতা-পুস্তিকায় চিত্রিত হন তিনি।

মাজহারুন-নূর ফাউন্ডেশন এই বুদ্ধিবৃত্তিক-একাডেমিক আবহে ধারাবাহিকভাবে সম্মাননা বক্তৃতার আয়োজন করেছে বিগত পাঁচ বছর ধরে। এবার ৬ষ্ঠ বর্ষে পদার্পণ করলো মাজহারুন-নূর ফাউন্ডেশন সম্মাননা বক্তৃতা।

কিশোরগঞ্জে তো বটেই,বাংলাদেশের মধ্যে দৃষ্টান্ত স্থাপনকারী সম্মাননা বক্তৃতা প্রদান করেন ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সিনিয়র প্রফেসর, বিশিষ্ট লেখক ও বুদ্ধিজীবী ড. মাহফুজ পারভেজ।

ভাষা সংগ্রামী ও মুক্তিযুদ্ধের সংগঠক ডা. এএ মাজহারুল হক এবং সমাজসেবী নূরজাহান বেগম প্রতিষ্ঠিত মাজহারুন-নূর ফাউন্ডেশন কিশোরগঞ্জের শিল্প, সাহিত্য, শিক্ষা ও সমাজসেবায় বিশিষ্ট অবদানের স্বীকৃতি জানাতে এ সম্মাননা অনুষ্ঠানের আয়োজন করে আসছে।

২০১৫ সালে প্রথম মাজহারুন-নূর ফাউন্ডেশন সম্মাননা পান শিক্ষাবিদ প্রাণেশ কুমার চৌধুরী, ২০১৬ সালে দ্বিতীয় মাজহারুন-নূর ফাউন্ডেশন সম্মাননা পান দীপ্তিমান শিক্ষকদম্পতি: অধ্যক্ষ মুহ. নূরুল ইসলাম ও বেগম খালেদা ইসলাম, ২০১৭ সালে তৃতীয় মাজহারুন-নূর ফাউন্ডেশন সম্মাননা পান ‘প্রজ্ঞার দ্যুতি ও আভিজাত্যের প্রতীক: প্রফেসর রফিকুর রহমান চৌধুরী’ এবং ২০১৮ সালে চতুর্থ মাজহারুন-নূর ফাউন্ডেশন সম্মাননা পান ‘ঋদ্ধ মননের প্রাগ্রসর ভূমিপুত্র: শাহ্ মাহতাব আলী’।

২০১৯ সালে পঞ্চম মাজহারুন-নূর ফাউন্ডেশন সম্মাননা দেয়া হয় 'স্বাস্থ্যসেবা-শিক্ষায় পথিকৃৎ চিকিৎসক-দম্পতি' প্রফেসর ডা. আ ন ম নৌশাদ খান ও প্রফেসর ডা. সুফিয়া খাতুনকে।

কিশোরগঞ্জ শহরে আয়োজিত প্রতিটি সম্মাননা প্রদান অনুষ্ঠানে সংসদ সদস্য, প্রশাসনের শীর্ষ কর্মকর্তাগণ এবং সমাজের বিশিষ্ট ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

করোনার ফলে ২০২০ সালের ৬ষ্ঠ মাজহারুন-নূর ফাউন্ডেশন সম্মাননা পরিস্থিতির উন্নতি সাপেক্ষে যোগ্য ও কীর্তিমান ব্যক্তিত্বকে প্রদান করা হবে বলে জানান ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক ড. মাহফুজ পারভেজ।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর