কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


করোনাদুর্গত ১৬০ অভাবী পরিবারকে খাদ্য সহায়তা দিল সৈয়দ আশরাফুল ইসলাম ব্রিগেড

 বিশেষ প্রতিনিধি | ২৯ জুলাই ২০২০, বুধবার, ৬:২৮ | বিশেষ সংবাদ 


রিজিয়া খাতুন (৪৮) ছাত্রদের মেসে রান্না-বান্না করতেন। স্বামী নেই। দুই ছেলেমেয়ে নিয়ে কোনো রকমে চলে যাচ্ছিল তাঁর সংসার। কিন্তু মারণভাইরাস করোনা সবকিছু এলোমেলো করে দিয়েছে তাঁর।

শিক্ষাপ্রতিষ্ঠানগুলো বন্ধের সঙ্গে সঙ্গে মেসগুলোও বন্ধ হয়ে যায়। বেকার হয়ে যান তিনিও। নিদারুন কষ্টে কেটেছে তাঁর গত চারটি মাস। সামনে ঈদ। ঘরে নেই একমুঠো চাল। নতুন কাপড়চোপর দূরে থাক, সন্তানদের মুখে কী তুলে দেবেন তা নিয়ে চরম অনিশ্চয়তায় ছিলেন তিনি।

ঠিক এ সময় ডাকা আসে সৈয়দ আশরাফুল ইসলাম ব্রিগেড হটলাইনের পক্ষ থেকে। সংগঠনের পক্ষ থেকে তাঁকে ঈদের উপহার হিসেবে দেওয়া হয় চাল, ডাল, তেলসহ ঈদ সামগ্রী। সামান্য কিছু খাদ্য সহায়তা পেয়ে যেন আকাশের চাঁদ হাতে পান এই বিধবা নারী। খুশি মনে এগুলো নিয়ে বাসায় ফিরে যান তিনি।

রিজিয়ার মতো সাহানা ও রীতা রাণী ঘোষের করোনাকাহিনীও করুণ। তারাও পান ঈদ উপহার হিসেবে খাদ্যসামগ্রী। শুধু এ তিন নারী নয়, খাদ্য সামগ্রী দেওয়া হয়েছে তাদের মতো করোনাদুর্গত ১৬০ পরিবারকে। যারা গত কয়েকটি মাস খুব কষ্ট করছিলেন।

বুধবার (২৯ জুলাই) বিকেলে কিশোরগঞ্জ শহরের কিশোরগঞ্জ ক্লাবের টেনিস মাঠে এইসব গরিব অসহায় লোকজনের মাঝে ত্রাণ বিতরণ করে সৈয়দ আশরাফুল ইসলাম ব্রিগেড হটলাইন নামে একটি সংগঠন। এতে সহযোগিতা করে কিশোরগঞ্জ মুক্তিযোদ্ধা যুব কমান্ড নামে আরেকটি সংগঠন।

ব্রিগেডের সমন্বয়ক ও মুক্তিযোদ্ধা যুব কমান্ডের আহ্বায়ক সৈয়দ আশফাকুল ইসলাম টিটু সবার হাতে এসব খাদ্য সামগ্রীর উপহার হিসেবে তুলে দেন।

তিনি এ সময় জানান, করোনাকালে তাঁরা নিজেদের উদ্যোগে এ পর্যন্ত ১২ হাজার বিভিন্ন শ্রেণী পেশার গরিব লোকদের মাঝে ত্রাণ দিয়েছেন। আজকের আয়োজনটি ছিল ঈদকেন্দ্রিক।

এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, কিশোরগঞ্জ সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট আতাউর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক আওলাদ হোসেন, জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি শরীফুল ইসলাম, জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক মো. আশরাফ আলী, সদর উপজেলার বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যান ও সংগঠনের স্বেচ্ছাসেবকরা।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর