কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


কিশোরগঞ্জে নতুন ২৩ জনের করোনা, সদরেই ১৪, দুইজনের মৃত্যু, আক্রান্ত রোগী ২১৪

 কিশোরগঞ্জ নিউজ রিপোর্ট | ২৯ জুলাই ২০২০, বুধবার, ১০:৩০ | বিশেষ সংবাদ 


কিশোরগঞ্জে করোনাভাইরাস ভাইরাস পরিস্থিতি সুস্থতার বিবেচনায় কিছুটা উন্নতির দিকে রয়েছে। জেলায় সুস্থতার হার শতকরা প্রায় ৮৭.৪৭ ভাগ। থেমে নেই নতুন সংক্রমণও। এরই মাঝে করোনাভাইরাস কোভিড-১৯ নামক অদৃশ্য এই ভাইরাস কেড়ে নিয়েছে ৩৬টি মূল্যবান প্রাণ।

সর্বশেষ বুধবার (২৯ জুলাই) দিবাগত রাতে মোট ৯৬ জনের নমুনা পরীক্ষার রিপোর্ট প্রকাশিত হয়েছে। প্রকাশিত এই নমুনা পরীক্ষার রিপোর্টে জেলায় নতুন করে মোট ২৩ জনের করোনাভাইরাস কোভিড-১৯ পজেটিভ শনাক্ত হয়েছে। অন্যদিকে বাকি ৭৩ জনের নেগেটিভ এসেছে।

এ নিয়ে জেলার ১৩টি উপজেলায় মোট ১৯৯৫ জনের করোনা শনাক্ত হয়েছে। তাদের মধ্যে সুস্থ ও মৃত ব্যক্তিদের বাদ দিয়ে বর্তমানে জেলায় করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ২১৪ জন।

এছাড়া করোনাভাইরাসে আক্রান্ত হয়ে নতুন করে আরো দুইজনের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করা হয়েছে। তবে তাদের মধ্যে একজন অন্য জেলায় করোনা পজেটিভ শনাক্ত হয়েছেন। তিনি হোসেনপুর উপজেলার ৪৩ বছর বয়সী একজন পুরুষ। তিনি ঢাকায় মারা গেছেন।

অন্যদিকে জেলায় শনাক্ত হওয়া মৃত ব্যক্তি একজন নারী (৬৫)। তিনি কুলিয়ারচর উপজেলার বাসিন্দা। তিনিও ঢাকায় মারা গেছেন। তিনি কিডনী রোগে ভুগছিলেন।

নতুন করোনা শনাক্ত হওয়া ২৩ জনের মধ্যে ১৪ জনই কিশোরগঞ্জ সদর উপজেলায়। এছাড়া বাকি ৯ জনের মধ্যে করিমগঞ্জ উপজেলায় ২ জন, পাকুন্দিয়ায় উপজেলায় ৫ জন এবং কটিয়াদী উপজেলায় ২ জন রয়েছেন।

এছাড়া জেলায় নতুন করে আরো ১৯ জন সুস্থ হয়েছেন। নতুন সুস্থ হওয়া এই ১৯ জনের মধ্যে কিশোরগঞ্জ সদর উপজেলার সর্বোচ্চ ১১ জন রয়েছেন। বাকি ৮ জনের মধ্যে তাড়াইল উপজেলার ১ জন, পাকুন্দিয়া উপজেলার ২ জন, কটিয়াদী উপজেলার ১ জন এবং বাজিতপুর উপজেলার ৪ জন রয়েছেন।

এনিয়ে জেলায় মোট ১৭৪৫ জন করোনাভাইরাস মুক্ত হয়ে সুস্থ হয়েছেন। অন্যদিকে জেলায় মোট ৩৬ জন করোনাভাইরাস আক্রান্ত হয়ে মারা গেছেন।

সুস্থ ও মৃত ব্যক্তিদের বাদ দিয়ে বর্তমানে জেলায় করোনাভাইরাসে আক্রান্ত ২১৪ জনের মধ্যে ২৪ জন হাসপাতালে এবং বাকি ১৯০ জন নিজ নিজ বাড়িতে হোম আইসোলেশনে রয়েছেন।

হাসপাতালে থাকা ২৪ জনের মধ্যে তিনজন শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালের আইসিইউতে ভর্তি রয়েছেন।
এছাড়া অন্য জেলায় শনাক্তকৃত ১ জন করোনা পজেটিভ এবং ৬ জন সাসপেক্টটেড/নেগেটিভ বিভিন্ন হাসপাতাল ও নিজ বাড়িতে আইসোলেশনে রয়েছেন।

শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালের প্রি-আইসোলেশন ওয়ার্ডে ভর্তিকৃত জরুরী রোগীসহ সোমবার (২৭ জুলাই), মঙ্গলবার (২৮ জুলাই) ও বুধবার (২৯ জুলাই) সংগৃহীত ৯৪ জনের নমুনা কিশোরগঞ্জের শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালের পিসিআর ল্যাবে এবং বাজিতপুর জহুরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালে সংগৃহীত ২ জনের নমুনা আইসিডিডিআরবি’তে পরীক্ষা করা হয়।

দুটি ল্যাবে মোট ৯৬ জনের নমুনা পরীক্ষা করে নতুন করে ২৩ জনের করোনা শনাক্ত হয়েছে।

মঙ্গলবার (২৮ জুলাই) পর্যন্ত কিশোরগঞ্জ জেলায় করোনা শনাক্তের সংখ্যা ছিল ১৯৭২ জন। বুধবার (২৯ জুলাই) নতুন করে আরো ২৩ জনের করোনা শনাক্ত হওয়ায় বর্তমানে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৯৯৫ জনে।

এদিকে জেলায় করোনাভাইরাস থেকে নতুন করে ১৯ জন সুস্থ হয়েছেন। এর আগে জেলায় সুস্থ হওয়ার সংখ্যা ছিল ১৭২৬ জন। ফলে সুস্থ হওয়ার সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৭৪৫ জন।

বুধবার (২৯ জুলাই) দিবাগত রাত সোয়া ১০টার দিকে কিশোরগঞ্জের সিভিল সার্জন ডা. মো. মুজিবুর রহমান কিশোরগঞ্জ নিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন।

সিভিল সার্জন ডা. মো. মুজিবুর রহমান কিশোরগঞ্জ নিউজকে জানান, প্রকাশিত ৯৬ জনের নমুনা পরীক্ষার রিপোর্টে নতুন করে ২৩ জনের পজেটিভ ও ৭৩ জনের নেগেটিভ এসেছে।

ফলে বুধবার (২৯ জুলাই) পর্যন্ত পাওয়া নমুনা পরীক্ষার রিপোর্ট অনুযায়ী কিশোরগঞ্জ জেলায় মোট ১৯৯৫ জনের করোনাভাইরাস কোভিড-১৯ পজেটিভ এসেছে।

উপজেলাওয়ারী হিসাবে, কিশোরগঞ্জ সদর উপজেলায় ৫৬৯ জন, হোসেনপুর উপজেলায় ৪৯ জন, করিমগঞ্জ উপজেলায় ১২০ জন, তাড়াইল উপজেলায় ৮৫ জন, পাকুন্দিয়ায় উপজেলায় ১০৯ জন, কটিয়াদী উপজেলায় ১১৬ জন, কুলিয়ারচর উপজেলায় ১০৮ জন, ভৈরব উপজেলায় ৫৫৫ জন, নিকলী উপজেলায় ৩৯ জন, বাজিতপুর উপজেলায় ১৬২ জন, ইটনা উপজেলায় ৩২ জন, মিঠামইন উপজেলায় ৩৮ জন ও অষ্টগ্রাম উপজেলায় ১৩ জন এ পর্যন্ত করোনাভাইরাস কোভিড-১৯ পজেটিভ শনাক্ত হয়েছেন।

তাদের মধ্যে ৩৬ জন মৃত ব্যক্তি রয়েছেন। উপজেলাওয়ারী হিসেবে, কিশোরগঞ্জ সদর উপজেলার ৭ জন, হোসেনপুর উপজেলার ১ জন, করিমগঞ্জ উপজেলার ২ জন, তাড়াইল উপজেলার ১ জন, কটিয়াদী উপজেলার ১ জন, কুলিয়ারচর উপজেলার ৩ জন, ভৈরব উপজেলার ১৪ জন, নিকলী উপজেলার ৩ জন, বাজিতপুর উপজেলার ২ জন, ইটনা উপজেলার ১ জন ও মিঠামইন উপজেলার ১ জন মৃত ব্যক্তি রয়েছেন।

সুস্থ ও মৃত ব্যক্তিদের বাদ দিয়ে বর্তমানে জেলায় করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ২১৪ জন। উপজেলাওয়ারী হিসাবে, কিশোরগঞ্জ সদর উপজেলায় ১০৯ জন, হোসেনপুর উপজেলায় ৮ জন, করিমগঞ্জ উপজেলায় ৯ জন, তাড়াইল উপজেলায় ৪ জন, পাকুন্দিয়ায় উপজেলায় ১৬ জন, কটিয়াদী উপজেলায় ১২ জন, কুলিয়ারচর উপজেলায় ৩ জন, ভৈরব উপজেলায় ৩৬ জন, নিকলী উপজেলায় ৭ জন, বাজিতপুর উপজেলায় ৮ জন, ইটনা উপজেলায় ১ জন ও অষ্টগ্রাম উপজেলায় ১ জন বর্তমানে করোনাভাইরাস আক্রান্ত ব্যক্তি রয়েছেন।

জেলার ১৩ টি উপজেলার মধ্যে একমাত্র মিঠামইন উপজেলায় বর্তমানে করোনাভাইরাসে আক্রান্ত কোন রোগী নেই।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর