কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


মাগুরার ডিসি কিশোরগঞ্জের কৃতী সন্তান ড. আশরাফুল করোনায় আক্রান্ত

 স্টাফ রিপোর্টার | ৩০ জুলাই ২০২০, বৃহস্পতিবার, ২:৩৪ | বিশেষ সংবাদ 


করোনাভাইরাস কোভিড-১৯ সংক্রমণের শুরুর আগে থেকেই মাগুরা জেলায় করোনা সংক্রমণ প্রতিরোধে সামনে থেকে নেতৃত্ব দিয়ে আসছেন জেলা প্রশাসক ড. আশরাফুল আলম। চলমান করোনা পরিস্থিতিতে দীর্ঘদিন ধরে ফ্রন্ট ফাইটার হিসেবে সাধারণ মানুষের সেবা করতে গিয়ে জনবান্ধব এই কর্মকর্তা এখন করোনা পজেটিভ।

বুধবার (২৯ জুলাই) দুপুরে মাগুরার সিভিল সার্জন ডা. প্রদীপ কুমার সাহা জেলা প্রশাসক ড. আশরাফুল আলম এর করোনাভাইরাস আক্রান্ত হওয়ার বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন।

সিভিল সার্জন ডা. প্রদীপ কুমার সাহা জানান, গত ২৬ জুলাই জেলা প্রশাসক ড. আশরাফুল আলমসহ ৩৯ জনের নমুনা সংগ্রহ করে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পিসিআর ল্যাবে পাঠানো হয়। বুধবার (২৯ জুলাই) পাওয়া ফলাফলে জেলা প্রশাসকসহ নতুন করে ২৩ জনের শারীরে করোনা শনাক্ত হয়েছে।

সিভিল সার্জন ডা. প্রদীপ কুমার সাহা আরো জানান, জেলা প্রশাসক ড. আশরাফুল আলম শারীরিকভাবে কিছুটা দুর্বল। তবে জ্বর কিংবা অন্য উপসর্গ নেই। বর্তমানে তিনি হোম অইসোলেশেনে থেকে চিকিৎসা নিচ্ছেন।

এদিকে করোনাভাইরাস থেকে মুক্তি পেতে মাগুরার জেলা প্রশাসক ড. আশরাফুল আলম সকলের কাছে দোয়া চেয়েছেন।

প্রসঙ্গত, ড. আশরাফুল আলম ২০১৯ সালের ৩ নভেম্বর মাগুরা জেলার জেলা প্রশাসক (ডিসি) হিসেবে যোগদান করেন। যোগদানের পর জেলার সামগ্রিক উন্নয়ন কর্মকাণ্ডের তদারকির পাশাপাশি জনহিতকর বিভিন্ন কাজের মাধ্যমে নিজ কর্মদক্ষতায় খুব কম সময়ের মধ্যেই একজন জনবান্ধব জেলা প্রশাসক হিসেবে তিনি জেলাবাসীর আস্থা অর্জন করেন।

মাগুরা জেলায় করোনা সংক্রমণ শুরুর আগে থেকেই জেলা প্রশাসক ড. আশরাফুল আলম সুদূরপ্রসারী নানামুখী সমন্বিত পদক্ষেপ গ্রহণ করেন, যা করোনা পরিস্থিতি মোকাবিলায় কার্যকর ভূমিকা রেখেছে বলে মনে করছেন সংশ্লিষ্টরা।

জেলার শীর্ষপদে থেকেও তিনি জীবনের ঝুঁকি নিয়ে মাননীয় প্রধানমন্ত্রীর খাদ্য উপহার সামগ্রী হতদরিদ্র মানুষদের মাঝে বিতরণ করেছেন। কোভিড-১৯ মহামারি করোনা ভাইরাস প্রতিরোধ ও মোকাবেলায় দিন-রাত সাধারণ মানুষকে সেবা দিয়ে এসেছেন।

ড. আশরাফুল আলম ২২ বিসিএস এর মাধ্যমে প্রশাসন ক্যাডারে যোগদান করেন। তাঁর বাড়ি কিশোরগঞ্জ জেলার বাজিতপুর উপজেলার পিরিজপুর ইউনিয়নের নবুরিয়া গ্রামে। মানুষ গড়ার কারিগর শিক্ষক বাবা মো. তাহের উদ্দিন এর ৫ ছেলে ও ২ মেয়ে সন্তানের মধ্যে আশরাফুল আলম সবার বড়।

ড. আশরাফুল আলম ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ফলিত রসায়নে প্রথম বিভাগে দ্বিতীয় হয়ে অনার্স এবং প্রথম বিভাগে তৃতীয় হয়ে মাস্টার্স সম্পন্ন করেন। মঙ্গোস স্কলারশিপ পেয়ে তিনি জাপান থেকে পিএইচডি করেন।

২২তম বিসিএসে প্রশাসন ক্যাডারের মেধাতালিকায় চতুর্থ হয়ে তিনি সহকারী কমিশনার পদে যোগদান করেন। তিনি দেশের ৪৮২তম উপজেলা ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগর উপজেলার প্রতিষ্ঠাতা উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) ছিলেন।

ড. আশরাফুল আলম ২০১৩ সালের ১১ জুলাই থেকে ২০১৬ সালের ৩ জানুয়ারি পর্যন্ত ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলায় অত্যন্ত সুনাম ও দক্ষতার সাথে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) হিসেবে দায়িত্ব পালন করেন।

ড. আশরাফুল আলম ২০১৯ সালের ৩ নভেম্বর মাগুরা জেলার জেলা প্রশাসক (ডিসি) হিসেবে যোগদান করার আগে মন্ত্রিপরিষদ বিভাগে আইন-১ অধিশাখা এবং কাউন্সিল অফিসার (উপসচিব) হিসেবে দায়িত্ব পালন করছিলেন। ২০১৭ সালের ২৩ এপ্রিল তিনি উপসচিব পদে পদোন্নতি লাভ করেন।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর