কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


কিশোরগঞ্জে নতুন ২১ জনের করোনা, সুস্থ ১০, মোট শনাক্ত ২৩৬২, মোট সুস্থ ২০৫৭

 কিশোরগঞ্জ নিউজ রিপোর্ট | ১৯ আগস্ট ২০২০, বুধবার, ১০:১২ | বিশেষ সংবাদ 


কিশোরগঞ্জে সর্বশেষ বুধবার (১৯ আগস্ট) দিবাগত রাতে প্রকাশিত রিপোর্টে জেলায় নতুন করে ২১ জনের করোনাভাইরাস কোভিড-১৯ শনাক্ত হয়েছে। সোমবার (১৭ আগস্ট), মঙ্গলবার (১৮ আগস্ট) ও বুধবার (১৯ আগস্ট) সংগৃহীত মোট ৯৪ জনের নমুনা পরীক্ষায় নতুন করে এই ২১ জনের কোভিড-১৯ পজেটিভ রিপোর্ট পাওয়া গেছে।

নতুন করোনা শনাক্ত ২১ জনের মধ্যে ৬ জন কিশোরগঞ্জ সদর উপজেলায় শনাক্ত হয়েছেন। এছাড়া বাকি ১৫ জনের মধ্যে করিমগঞ্জ উপজেলায় ১ জন, তাড়াইল উপজেলায় ১ জন, পাকুন্দিয়া উপজেলায় ৪ জন, কুলিয়ারচর উপজেলায় ৩ জন, বাজিতপুর উপজেলায় ৩ জন, মিঠামইন উপজেলায় ২ জন এবং অষ্টগ্রাম উপজেলায় ১ জন শনাক্ত হয়েছেন।

এদিকে নতুন করে জেলায় মোট ১০ জন সুস্থ হয়েছেন। তাদের মধ্যে কিশোরগঞ্জ সদর উপজেলার সর্বোচ্চ ৬ জন রয়েছেন। এছাড়া বাকি ৪ জনের মধ্যে করিমগঞ্জ উপজেলার ১ জন, ভৈরব উপজেলার ২ জন ও অষ্টগ্রাম উপজেলার ১ জন রয়েছেন।

সর্বমোট ৭৭৬ জন শনাক্ত, সর্বমোট ৬৩৩ জন সুস্থ ও সর্বমোট ১৩০ জন আক্রান্ত নিয়ে এই তিন ক্ষেত্রেই জেলায় শীর্ষে রয়েছে কিশোরগঞ্জ সদর উপজেলা।

অন্যদিকে সর্বোচ্চ ১৪ জনের মৃত্যু হওয়ায় সর্বমোট মৃত্যুর ক্ষেত্রে জেলায় শীর্ষে রয়েছে ভৈরব উপজেলা। তবে মৃত্যুর ক্ষেত্রেও মোট ১৩ জনের মৃত্যু নিয়ে দ্বিতীয় অবস্থানে রয়েছে কিশোরগঞ্জ সদর উপজেলা।

বুধবার (১৯ আগস্ট) দিবাগত রাতে মোট ৯৪ জনের নমুনা পরীক্ষার রিপোর্ট প্রকাশিত হয়েছে। প্রকাশিত এই নমুনা পরীক্ষার রিপোর্টে জেলায় নতুন করে মোট ২১ জনের করোনাভাইরাস কোভিড-১৯ পজেটিভ শনাক্ত হয়েছে। অন্যদিকে ৭২ জনের নেগেটিভ এসেছে।

এছাড়া পুরাতন পজেটিভ একজনের আবারও কোভিড-১৯ পজেটিভ এসেছে।

নতুন ২১ জনের করোনা পজেটিভ আসায় জেলার ১৩টি উপজেলায় মোট ২৩৬২ জনের করোনা শনাক্ত হয়েছে। তাদের মধ্যে মোট ২০৫৭ জন সুস্থ হয়েছেন। এছাড়া করোনার ছোবলে এই সময়ে ঝরে গেছে ৪৩টি মূল্যবাণ প্রাণ।

সুস্থ ও মৃত ব্যক্তিদের বাদ দিয়ে বর্তমানে জেলায় করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ২৬২ জন।

সুস্থ ও মৃত ব্যক্তিদের বাদ দিয়ে বর্তমানে জেলায় করোনাভাইরাসে আক্রান্ত ২৬২ জনের মধ্যে ৩০ জন হাসপাতালে এবং বাকি ২৩২ জন নিজ নিজ বাড়িতে হোম আইসোলেশনে রয়েছেন।

হাসপাতালে ভর্তি ৩০ জনের মধ্যে ৫ জন কিশোরগঞ্জের শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালের আইসিইউ’তে ভর্তি রয়েছেন।

এছাড়া অন্য জেলায় শনাক্তকৃত ১ জন করোনা পজেটিভ এবং ১৪ জন সাসপেক্টটেড/নেগেটিভ বিভিন্ন হাসপাতালে আইসোলেশনে রয়েছেন।

শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালের প্রি-আইসোলেশন ওয়ার্ডে ভর্তিকৃত জরুরী রোগীসহ সোমবার (১৭ আগস্ট), মঙ্গলবার (১৮ আগস্ট) ও বুধবার (১৯ আগস্ট) সংগৃহীত ৯৪ জনের নমুনা কিশোরগঞ্জের শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালের পিসিআর ল্যাবে পরীক্ষা করা হয়।

ল্যাবটিতে এই ৯৪ জনের নমুনা পরীক্ষা করে নতুন করে ২১ জনের করোনা শনাক্ত হয়েছে।

মঙ্গলবার (১৮ আগস্ট) পর্যন্ত কিশোরগঞ্জ জেলায় করোনা শনাক্তের সংখ্যা ছিল ২৩৪১ জন। বুধবার (১৯ আগস্ট) নতুন করে আরো ২১ জনের করোনা শনাক্ত হওয়ায় বর্তমানে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৩৬২ জনে।

এদিকে জেলায় করোনাভাইরাস থেকে নতুন করে ১০ জন সুস্থ হয়েছেন। এর আগে জেলায় সুস্থ হওয়ার সংখ্যা ছিল ২০৪৭ জন। ফলে সুস্থ হওয়ার সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২০৫৭ জন।

বুধবার (১৯ আগস্ট) দিবাগত রাত সোয়া ৯টার দিকে কিশোরগঞ্জের সিভিল সার্জন ডা. মো. মুজিবুর রহমান কিশোরগঞ্জ নিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন।

সিভিল সার্জন ডা. মো. মুজিবুর রহমান কিশোরগঞ্জ নিউজকে জানান, প্রকাশিত ৯৪ জনের নমুনা পরীক্ষার রিপোর্টে নতুন করে ২১ জনের পজেটিভ ও ৭২ জনের নেগেটিভ এসেছে।

এছাড়া পুরাতন পজেটিভ একজনের আবারও কোভিড-১৯ পজেটিভ এসেছে।

ফলে বুধবার (১৯ আগস্ট) পর্যন্ত পাওয়া নমুনা পরীক্ষার রিপোর্ট অনুযায়ী কিশোরগঞ্জ জেলায় মোট ২৩৬২ জনের করোনাভাইরাস কোভিড-১৯ পজেটিভ এসেছে।

উপজেলাওয়ারী হিসাবে, কিশোরগঞ্জ সদর উপজেলায় ৭৭৬ জন, হোসেনপুর উপজেলায় ৬০ জন, করিমগঞ্জ উপজেলায় ১২৫ জন, তাড়াইল উপজেলায় ১০২ জন, পাকুন্দিয়ায় উপজেলায় ১৩২ জন, কটিয়াদী উপজেলায় ১৩৪ জন, কুলিয়ারচর উপজেলায় ১১৮ জন, ভৈরব উপজেলায় ৫৮৭ জন, নিকলী উপজেলায় ৪৭ জন, বাজিতপুর উপজেলায় ১৯২ জন, ইটনা উপজেলায় ৩৩ জন, মিঠামইন উপজেলায় ৪২ জন ও অষ্টগ্রাম উপজেলায় ১৪ জন এ পর্যন্ত করোনাভাইরাস কোভিড-১৯ পজেটিভ শনাক্ত হয়েছেন।

তাদের মধ্যে ৪৩ জন মৃত ব্যক্তি রয়েছেন। উপজেলাওয়ারী হিসেবে, কিশোরগঞ্জ সদর উপজেলার ১৩ জন, হোসেনপুর উপজেলার ১ জন, করিমগঞ্জ উপজেলার ২ জন, তাড়াইল উপজেলার ১ জন, কটিয়াদী উপজেলার ২ জন, কুলিয়ারচর উপজেলার ৩ জন, ভৈরব উপজেলার ১৪ জন, নিকলী উপজেলার ৩ জন, বাজিতপুর উপজেলার ২ জন, ইটনা উপজেলার ১ জন ও মিঠামইন উপজেলার ১ জন মৃত ব্যক্তি রয়েছেন।

সুস্থ ও মৃত ব্যক্তিদের বাদ দিয়ে বর্তমানে জেলায় করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ২৬২ জন। উপজেলাওয়ারী হিসাবে, কিশোরগঞ্জ সদর উপজেলায় ১৩০ জন, হোসেনপুর উপজেলায় ১১ জন, করিমগঞ্জ উপজেলায় ৩ জন, তাড়াইল উপজেলায় ১৫ জন, পাকুন্দিয়ায় উপজেলায় ২০ জন, কটিয়াদী উপজেলায় ১৪ জন, কুলিয়ারচর উপজেলায় ১০ জন, ভৈরব উপজেলায় ৩১ জন, নিকলী উপজেলায় ২ জন, বাজিতপুর উপজেলায় ২০ জন, ইটনা উপজেলায় ১ জন, মিঠামইন উপজেলায় ৪ জন ও অষ্টগ্রাম উপজেলায় ১ জন বর্তমানে করোনাভাইরাস আক্রান্ত ব্যক্তি রয়েছেন।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর