কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


কিশোরগঞ্জে নতুন ১২ জনের করোনা, সুস্থ ২৩, মোট শনাক্ত ২৪৪৪, মোট সুস্থ ২১৫৮

 কিশোরগঞ্জ নিউজ রিপোর্ট | ২৪ আগস্ট ২০২০, সোমবার, ৯:৪১ | বিশেষ সংবাদ 


কিশোরগঞ্জে সর্বশেষ সোমবার (২৪ আগস্ট) দিবাগত রাতে প্রকাশিত রিপোর্টে জেলায় নতুন করে ১২ জনের করোনাভাইরাস কোভিড-১৯ পজেটিভ শনাক্ত হয়েছে। নতুন করোনা শনাক্ত ১২ জনের মধ্যে ৬ জন কিশোরগঞ্জ সদর উপজেলায়। এছাড়া বাকি ৬ জনের মধ্যে পাকুন্দিয়া উপজেলায় ১ জন, কুলিয়ারচর উপজেলায় ২ জন, ভৈরব উপজেলায় ১ জন, নিকলী উপজেলায় ১ জন ও বাজিতপুর উপজেলায় ১ জন রয়েছেন।

রোববার (২৩ আগস্ট) ও সোমবার (২৪ আগস্ট) জেলায় সংগৃহীত ৯৪ জনের নমুনা এবং শুক্রবার (২১ আগস্ট) ও শনিবার (২২ আগস্ট) বাজিতপুর জহুরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালে সংগৃহীত ২০ জনের নমুনাসহ মোট ১১৪ জনের নমুনা পরীক্ষায় নতুন করে এই ১২ জনের কোভিড-১৯ পজেটিভ রিপোর্ট পাওয়া গেছে।

এদিকে নতুন করে জেলায় মোট ২৩ জন সুস্থ হয়েছেন। তাদের মধ্যে কিশোরগঞ্জ সদর উপজেলার সর্বোচ্চ ১১ জন রয়েছেন। এছাড়া বাকি ১২ জনের মধ্যে কটিয়াদী উপজেলার ৫ জন, ভৈরব উপজেলার ৪ জন ও বাজিতপুর উপজেলার ৩ জন রয়েছেন।

সর্বমোট ৮১৭ জন শনাক্ত, সর্বমোট ৬৯২ জন সুস্থ ও সর্বমোট ১১২ জন আক্রান্ত নিয়ে এই তিন ক্ষেত্রেই জেলায় শীর্ষে রয়েছে কিশোরগঞ্জ সদর উপজেলা।

অন্যদিকে সর্বোচ্চ ১৪ জনের মৃত্যু হওয়ায় সর্বমোট মৃত্যুর ক্ষেত্রে জেলায় শীর্ষে রয়েছে ভৈরব উপজেলা। তবে মৃত্যুর ক্ষেত্রেও মোট ১৩ জনের মৃত্যু নিয়ে দ্বিতীয় অবস্থানে রয়েছে কিশোরগঞ্জ সদর উপজেলা।

সোমবার (২৪ আগস্ট) দিবাগত রাতে মোট ১১৪ জনের নমুনা পরীক্ষার রিপোর্ট প্রকাশিত হয়েছে। প্রকাশিত এই নমুনা পরীক্ষার রিপোর্টে জেলায় নতুন করে মোট ১২ জনের করোনাভাইরাস কোভিড-১৯ পজেটিভ শনাক্ত হয়েছে। অন্যদিকে ৯৮ জনের নেগেটিভ এসেছে।

নতুন ১২ জনের করোনা পজেটিভ আসায় জেলার ১৩টি উপজেলায় মোট ২৪৪৪ জনের করোনা শনাক্ত হয়েছে। তাদের মধ্যে মোট ২১৫৮ জন সুস্থ হয়েছেন। এছাড়া করোনার ছোবলে এই সময়ে ঝরে গেছে ৪৩টি মূল্যবাণ প্রাণ।

সুস্থ ও মৃত ব্যক্তিদের বাদ দিয়ে বর্তমানে জেলায় করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ২৪৩ জন।

সুস্থ ও মৃত ব্যক্তিদের বাদ দিয়ে বর্তমানে জেলায় করোনাভাইরাসে আক্রান্ত ২৪৩ জনের মধ্যে ৪১ জন হাসপাতালে এবং বাকি ২০২ জন নিজ নিজ বাড়িতে হোম আইসোলেশনে রয়েছেন।

হাসপাতালে ভর্তি ৪১ জনের মধ্যে ৬ জন কিশোরগঞ্জের শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালের আইসিইউ’তে ভর্তি রয়েছেন।

এছাড়া অন্য জেলায় শনাক্তকৃত ১ জন করোনা পজেটিভ এবং ১০ জন সাসপেক্টটেড/নেগেটিভ বিভিন্ন হাসপাতালে আইসোলেশনে রয়েছেন।

সোমবার (২৪ আগস্ট) দিবাগত রাত সাড়ে ৯টার দিকে কিশোরগঞ্জের সিভিল সার্জন ডা. মো. মুজিবুর রহমান কিশোরগঞ্জ নিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন।

সিভিল সার্জন ডা. মো. মুজিবুর রহমান কিশোরগঞ্জ নিউজকে জানান, প্রকাশিত ১১৪ জনের নমুনা পরীক্ষার রিপোর্টে নতুন করে ১২ জনের পজেটিভ ও ৯৮ জনের নেগেটিভ এসেছে।

এছাড়া পুরাতন পজেটিভ ৩ জনের আবারও পজেটিভ এবং অন্য জেলার একজনের কোভিড-১৯ পজেটিভ এসেছে।

শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালের প্রি-আইসোলেশন ওয়ার্ডে ভর্তিকৃত জরুরী রোগীসহ রোববার (২৩ আগস্ট) ও সোমবার (২৪ আগস্ট) সংগৃহীত ৯৪ জনের নমুনা কিশোরগঞ্জের শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালের পিসিআর ল্যাবে পরীক্ষা করা হয়।

ল্যাবটিতে এই ৯৪ জনের নমুনা পরীক্ষা করে নতুন করে ৮ জনের করোনা শনাক্ত হয়েছে।

অন্যদিকে বাজিতপুর জহুরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালে শুক্রবার (২১ আগস্ট) ও শনিবার (২২ আগস্ট) সংগৃহীত ২০ জনের নমুনা ঢাকায় পরীক্ষা করা হয়। এই ২০ জনের নমুনা পরীক্ষা করে নতুন করে ৪ জনের করোনা শনাক্ত হয়েছে।

ফলে সোমবার (২৪ আগস্ট) পর্যন্ত পাওয়া নমুনা পরীক্ষার রিপোর্ট অনুযায়ী কিশোরগঞ্জ জেলায় মোট ২৪৩২ জনের করোনাভাইরাস কোভিড-১৯ পজেটিভ এসেছে।

উপজেলাওয়ারী হিসাবে, কিশোরগঞ্জ সদর উপজেলায় ৮১৭ জন, হোসেনপুর উপজেলায় ৬২ জন, করিমগঞ্জ উপজেলায় ১২৮ জন, তাড়াইল উপজেলায় ১০৪ জন, পাকুন্দিয়ায় উপজেলায় ১৩৮ জন, কটিয়াদী উপজেলায় ১৪১ জন, কুলিয়ারচর উপজেলায় ১২১ জন, ভৈরব উপজেলায় ৫৯৮ জন, নিকলী উপজেলায় ৪৯ জন, বাজিতপুর উপজেলায় ১৯৬ জন, ইটনা উপজেলায় ৩৩ জন, মিঠামইন উপজেলায় ৪২ জন ও অষ্টগ্রাম উপজেলায় ১৫ জন এ পর্যন্ত করোনাভাইরাস কোভিড-১৯ পজেটিভ শনাক্ত হয়েছেন।

তাদের মধ্যে ৪৩ জন মৃত ব্যক্তি রয়েছেন। উপজেলাওয়ারী হিসেবে, কিশোরগঞ্জ সদর উপজেলার ১৩ জন, হোসেনপুর উপজেলার ১ জন, করিমগঞ্জ উপজেলার ২ জন, তাড়াইল উপজেলার ১ জন, কটিয়াদী উপজেলার ২ জন, কুলিয়ারচর উপজেলার ৩ জন, ভৈরব উপজেলার ১৪ জন, নিকলী উপজেলার ৩ জন, বাজিতপুর উপজেলার ২ জন, ইটনা উপজেলার ১ জন ও মিঠামইন উপজেলার ১ জন মৃত ব্যক্তি রয়েছেন।

সুস্থ ও মৃত ব্যক্তিদের বাদ দিয়ে বর্তমানে জেলায় করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ২৪৩ জন। উপজেলাওয়ারী হিসাবে, কিশোরগঞ্জ সদর উপজেলায় ১১২ জন, হোসেনপুর উপজেলায় ১০ জন, করিমগঞ্জ উপজেলায় ৬ জন, তাড়াইল উপজেলায় ১৩ জন, পাকুন্দিয়ায় উপজেলায় ২০ জন, কটিয়াদী উপজেলায় ১৬ জন, কুলিয়ারচর উপজেলায় ১০ জন, ভৈরব উপজেলায় ২৯ জন, নিকলী উপজেলায় ৪ জন, বাজিতপুর উপজেলায় ১৬ জন, ইটনা উপজেলায় ১ জন, মিঠামইন উপজেলায় ৪ জন ও অষ্টগ্রাম উপজেলায় ২ জন বর্তমানে করোনাভাইরাস আক্রান্ত ব্যক্তি রয়েছেন।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর