কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


কিশোরগঞ্জে উগ্রবাদী বই ও লিফলেটসহ জেএমবি’র দাওয়াতি শাখার কর্মী আটক

 স্টাফ রিপোর্টার | ২৫ আগস্ট ২০২০, মঙ্গলবার, ৬:০৬ | বিশেষ সংবাদ 


কিশোরগঞ্জে র‌্যাব-১৪ এর সিপিসি-২, কিশোরগঞ্জ ক্যাম্পের একটি অপারেশনাল টিম অভিযান পরিচালনা করে উগ্রবাদী বই এবং লিফলেটসহ নিষিদ্ধ ঘোষিত জামায়াতুল মুজাহিদীন বাংলাদেশ (জেএমবি) এর দাওয়াতি শাখার একজন সক্রিয় সদস্যকে আটক করেছে। তার নাম মো. আব্দুল হালিম (৪৪)।

সোমবার (২৪ আগস্ট) দিবাগত রাত সাড়ে ৩টার দিকে কিশোরগঞ্জ জেলা শহরের উকিলপাড়া এলাকার বাসা থেকে তাকে আটক করা হয়। আটক হওয়া মো. আব্দুল হালিম উকিলপাড়া এলাকার মৃত সিরাজুল ইসলামের ছেলে।

র‌্যাব জানিয়েছে, এর আগে তিনি ২০১০ সালে ময়মনসিংহ জেলার ফুলবাড়িয়া থানা এলাকায় নিষিদ্ধ ঘোষিত জেএমবি সংগঠনের গোপন বৈঠকের সময় আইন-শৃংখলা বাহিনীর হাতে গ্রেপ্তার হয়েছিলেন। তখন তিনি এক বছর ১৯ দিন জেলও খেটেছিলেন। তবে সম্প্রতি মামলাটি থেকে তিনি অব্যাহতি পেয়েছেন।

র‌্যাব-১৪ এর সিপিসি-২, কিশোরগঞ্জ ক্যাম্পের সহকারী পরিচালক এএসপি মোহাম্মদ আক্কাছ আলী জানান, মো. আব্দুল হালিম নিষিদ্ধ ঘোষিত জামায়াতুল মুজাহিদীন বাংলাদেশ (জেএমবি) এর দাওয়াতি শাখার একজন সক্রিয় সদস্য।

তিনি বিভিন্ন ইসলামি উগ্রবাদী বক্তার বয়ান শোনে উগ্রবাদের প্রতি উদ্ধুদ্ধ হন এবং জেএমবি সমর্থক ও সক্রিয় সদস্য হয়ে উঠেন। জেএমবি এর দাওয়াতি শাখার একজন সক্রিয় সদস্য হিসাবে তিনি নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠনটির জন্য বিভিন্ন কৌশলে কাজ করতেন।

তিনি বিভিন্ন জায়গায় গোপনে বৈঠক করে উগ্রবাদী ও নাশকতামূলক কর্মকাণ্ডে উদ্বুদ্ধ করার জন্য দাওয়াত করতেন এবং সংগঠনের জন্য দাওয়াতের মাধ্যমে সদস্য সংগ্রহ করার মাধ্যমে সংগঠনকে সক্রিয় রাখতে উল্লেখযোগ্য ভূমিকা রাখতেন।

এদিকে গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-১৪, সিপিসি-২, কিশোরগঞ্জ ক্যাম্প জানতে পারে যে, মো. আব্দুল হালিম কিশোরগঞ্জ জেলা শহরের উকিলপাড়া এলাকায় তার বসতবাড়িতে আরও কয়েকজনকে নিয়ে গোপনে নাশকতার পরিকল্পনা করছে।

এই সংবাদের ভিত্তিতে র‌্যাব সেখানে অভিযান পরিচালনা করে তাকে আটক করে তার কাছ থেকে নিষিদ্ধ উগ্রবাদী ৬টি বই, ৭টি বুকলেট ও ১২টি লিফলেট উদ্ধার করে।

এ ব্যাপারে কিশোরগঞ্জ সদর মডেল থানায় মামলা দায়ের কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।

ভিডিও:


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর