কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


কিশোরগঞ্জে নতুন ২৬ জনের করোনা, সুস্থ ২৮, মোট শনাক্ত ২৪৭০, মোট সুস্থ ২১৮৬

 কিশোরগঞ্জ নিউজ রিপোর্ট | ২৫ আগস্ট ২০২০, মঙ্গলবার, ১০:৪৬ | বিশেষ সংবাদ 


কিশোরগঞ্জে করোনাভাইরাস কোভিড-১৯ পরিস্থিতি কখনো উন্নতি আবার কখনো অবনতির দিকে যাচ্ছে। সর্বশেষ মঙ্গলবার (২৫ আগস্ট) দিবাগত রাতে প্রকাশিত রিপোর্টে জেলায় নতুন করে ২৬ জনের করোনাভাইরাস কোভিড-১৯ পজেটিভ শনাক্ত হয়েছে। অন্যদিকে নতুন করে জেলায় মোট ২৮ জন সুস্থ হয়েছেন। এছাড়া জেলায় নতুন কোন মৃত্যু নেই।

নতুন করোনা শনাক্ত ২৬ জনের মধ্যে ১৩ জন কিশোরগঞ্জ সদর উপজেলায়। এছাড়া বাকি ১৩ জনের মধ্যে তাড়াইল উপজেলায় ১ জন, পাকুন্দিয়া উপজেলায় ১ জন, কটিয়াদী উপজেলায় ৩ জন, কুলিয়ারচর উপজেলায় ১ জন, ভৈরব উপজেলায় ৩ জন, নিকলী উপজেলায় ২ জন ও বাজিতপুর উপজেলায় ২ জন রয়েছেন।

শনিবার (২২ আগস্ট), রোববার (২৩ আগস্ট), সোমবার (২৪ আগস্ট) ও মঙ্গলবার (২৫ আগস্ট) জেলায় সংগৃহীত ১৪০ জনের নমুনা এবং রোববার (২৩ আগস্ট) ও সোমবার (২৪ আগস্ট) বাজিতপুর জহুরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালে সংগৃহীত ১৫ জনের নমুনাসহ মোট ১৫৫ জনের নমুনা পরীক্ষায় নতুন করে এই ২৬ জনের কোভিড-১৯ পজেটিভ রিপোর্ট পাওয়া গেছে।

নতুন সুস্থ হওয়া ২৮ জনের মধ্যে কিশোরগঞ্জ সদর উপজেলার সর্বোচ্চ ১৭ জন রয়েছেন। এছাড়া বাকি ১১ জনের মধ্যে হোসেনপুর উপজেলার ২ জন, তাড়াইল উপজেলার ৪ জন, পাকুন্দিয়া উপজেলার ৩ জন, ভৈরব উপজেলার ১ জন ও নিকলী উপজেলার ১ জন রয়েছেন।

সর্বমোট ৮৩০ জন শনাক্ত, সর্বমোট ৭০৯ জন সুস্থ ও সর্বমোট ১০৮ জন আক্রান্ত নিয়ে এই তিন ক্ষেত্রেই জেলায় শীর্ষে রয়েছে কিশোরগঞ্জ সদর উপজেলা।

অন্যদিকে সর্বোচ্চ ১৪ জনের মৃত্যু হওয়ায় সর্বমোট মৃত্যুর ক্ষেত্রে জেলায় শীর্ষে রয়েছে ভৈরব উপজেলা। তবে মৃত্যুর ক্ষেত্রেও মোট ১৩ জনের মৃত্যু নিয়ে দ্বিতীয় অবস্থানে রয়েছে কিশোরগঞ্জ সদর উপজেলা।

মঙ্গলবার (২৫ আগস্ট) দিবাগত রাতে মোট ১৫৫ জনের নমুনা পরীক্ষার রিপোর্ট প্রকাশিত হয়েছে। প্রকাশিত এই নমুনা পরীক্ষার রিপোর্টে জেলায় নতুন করে মোট ২৬ জনের করোনাভাইরাস কোভিড-১৯ পজেটিভ শনাক্ত হয়েছে। অন্যদিকে ১২৪ জনের নেগেটিভ এসেছে।

এছাড়া পুরাতন পজেটিভ ৪ জনের আবারও পজেটিভ এবং অন্য জেলার একজনের কোভিড-১৯ পজেটিভ এসেছে।

নতুন ২৬ জনের করোনা পজেটিভ আসায় জেলার ১৩টি উপজেলায় মোট ২৪৭০ জনের করোনা শনাক্ত হয়েছে। তাদের মধ্যে মোট ২১৮৬ জন সুস্থ হয়েছেন। এছাড়া করোনার ছোবলে এই সময়ে ঝরে গেছে ৪৩টি মূল্যবাণ প্রাণ।

সুস্থ ও মৃত ব্যক্তিদের বাদ দিয়ে বর্তমানে জেলায় করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ২৪১ জন।

সুস্থ ও মৃত ব্যক্তিদের বাদ দিয়ে বর্তমানে জেলায় করোনাভাইরাসে আক্রান্ত ২৪১ জনের মধ্যে ৩২ জন হাসপাতালে এবং বাকি ২০৯ জন নিজ নিজ বাড়িতে হোম আইসোলেশনে রয়েছেন।

হাসপাতালে ভর্তি ৩২ জনের মধ্যে ৬ জন কিশোরগঞ্জের শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালের আইসিইউ’তে ভর্তি রয়েছেন।

এছাড়া অন্য জেলায় শনাক্তকৃত ১ জন করোনা পজেটিভ এবং ১৩ জন সাসপেক্টটেড/নেগেটিভ বিভিন্ন হাসপাতালে আইসোলেশনে রয়েছেন।

মঙ্গলবার (২৫ আগস্ট) দিবাগত রাত পৌনে ১১টার দিকে কিশোরগঞ্জের সিভিল সার্জন ডা. মো. মুজিবুর রহমান কিশোরগঞ্জ নিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন।

সিভিল সার্জন ডা. মো. মুজিবুর রহমান কিশোরগঞ্জ নিউজকে জানান, প্রকাশিত ১৫৫ জনের নমুনা পরীক্ষার রিপোর্টে নতুন করে ২৬ জনের পজেটিভ ও ১২৪ জনের নেগেটিভ এসেছে।

এছাড়া পুরাতন পজেটিভ ৪ জনের আবারও পজেটিভ এবং অন্য জেলার একজনের কোভিড-১৯ পজেটিভ এসেছে।

শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালের প্রি-আইসোলেশন ওয়ার্ডে ভর্তিকৃত জরুরী রোগীসহ শনিবার (২২ আগস্ট), রোববার (২৩ আগস্ট), সোমবার (২৪ আগস্ট) ও মঙ্গলবার (২৫ আগস্ট) সংগৃহীত ১৪০ জনের নমুনা কিশোরগঞ্জের শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালের পিসিআর ল্যাবে পরীক্ষা করা হয়।

ল্যাবটিতে এই ১৪০ জনের নমুনা পরীক্ষা করে নতুন করে ২৩ জনের করোনা শনাক্ত হয়েছে।

অন্যদিকে বাজিতপুর জহুরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালে রোববার (২৩ আগস্ট) ও সোমবার (২৪ আগস্ট) সংগৃহীত ১৫ জনের নমুনা ঢাকায় পরীক্ষা করা হয়। এই ১৫ জনের নমুনা পরীক্ষা করে নতুন করে ৩ জনের করোনা শনাক্ত হয়েছে।

ফলে মঙ্গলবার (২৫ আগস্ট) পর্যন্ত পাওয়া নমুনা পরীক্ষার রিপোর্ট অনুযায়ী কিশোরগঞ্জ জেলায় মোট ২৪৭০ জনের করোনাভাইরাস কোভিড-১৯ পজেটিভ এসেছে।

উপজেলাওয়ারী হিসাবে, কিশোরগঞ্জ সদর উপজেলায় ৮৩০ জন, হোসেনপুর উপজেলায় ৬২ জন, করিমগঞ্জ উপজেলায় ১২৮ জন, তাড়াইল উপজেলায় ১০৫ জন, পাকুন্দিয়ায় উপজেলায় ১৩৯ জন, কটিয়াদী উপজেলায় ১৪৪ জন, কুলিয়ারচর উপজেলায় ১২২ জন, ভৈরব উপজেলায় ৬০১ জন, নিকলী উপজেলায় ৫১ জন, বাজিতপুর উপজেলায় ১৯৮ জন, ইটনা উপজেলায় ৩৩ জন, মিঠামইন উপজেলায় ৪২ জন ও অষ্টগ্রাম উপজেলায় ১৫ জন এ পর্যন্ত করোনাভাইরাস কোভিড-১৯ পজেটিভ শনাক্ত হয়েছেন।

তাদের মধ্যে ৪৩ জন মৃত ব্যক্তি রয়েছেন। উপজেলাওয়ারী হিসেবে, কিশোরগঞ্জ সদর উপজেলার ১৩ জন, হোসেনপুর উপজেলার ১ জন, করিমগঞ্জ উপজেলার ২ জন, তাড়াইল উপজেলার ১ জন, কটিয়াদী উপজেলার ২ জন, কুলিয়ারচর উপজেলার ৩ জন, ভৈরব উপজেলার ১৪ জন, নিকলী উপজেলার ৩ জন, বাজিতপুর উপজেলার ২ জন, ইটনা উপজেলার ১ জন ও মিঠামইন উপজেলার ১ জন মৃত ব্যক্তি রয়েছেন।

সুস্থ ও মৃত ব্যক্তিদের বাদ দিয়ে বর্তমানে জেলায় করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ২৪১ জন। উপজেলাওয়ারী হিসাবে, কিশোরগঞ্জ সদর উপজেলায় ১০৮ জন, হোসেনপুর উপজেলায় ৮ জন, করিমগঞ্জ উপজেলায় ৬ জন, তাড়াইল উপজেলায় ১০ জন, পাকুন্দিয়ায় উপজেলায় ১৮ জন, কটিয়াদী উপজেলায় ১৯ জন, কুলিয়ারচর উপজেলায় ১১ জন, ভৈরব উপজেলায় ৩১ জন, নিকলী উপজেলায় ৫ জন, বাজিতপুর উপজেলায় ১৮ জন, ইটনা উপজেলায় ১ জন, মিঠামইন উপজেলায় ৪ জন ও অষ্টগ্রাম উপজেলায় ২ জন বর্তমানে করোনাভাইরাস আক্রান্ত ব্যক্তি রয়েছেন।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর