কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


করোনাকালে এলাকাবাসীর পাশে থাকা নূর মোহাম্মদ এমপি নিজেই আক্রান্ত

 মো. রফিকুল হায়দার টিটু ও সাখাওয়াত হোসেন হৃদয় | ২৮ আগস্ট ২০২০, শুক্রবার, ৮:৩৭ | বিশেষ সংবাদ 


করোনাভাইরাস সংক্রমণের শুরু থেকেই কিশোরগঞ্জ-২ আসনের দুই উপজেলা কটিয়াদী ও পাকুন্দিয়াবাসীর পাশে থেকে তাদের সেবায় নিবেদিত রয়েছেন এ আসনের সংসদ সদস্য, সাবেক আইজিপি, রাষ্ট্রদূত ও সচিব নূর মোহাম্মদ।

সুদীর্ঘ এই সময়ে এলাকায় অবস্থান করে দিনরাত নিজ আসনের জনগণকে সেবা দেওয়া মানবিক এই মানুষটি এখন করোনা পজেটিভ হয়ে নিজেই লড়ছেন অদৃশ্য এই জীবাণুর বিরুদ্ধে।

শুক্রবার (২৮ আগস্ট) কিশোরগঞ্জ-২ আসনের সংসদ সদস্য, সাবেক আইজিপি, রাষ্ট্রদূত ও সচিব নূর মোহাম্মদ এর করোনা পজেটিভ শনাক্ত হয়ছে। বুধবার (২৬ আগস্ট) তিনি নমুনা দিয়েছিলেন।

নূর মোহাম্মদ এমপি’র  ব্যক্তিগত সচিব (পিএস) মামুনুর রহমান বিষয়টির সত্যতা নিশ্চিত করে জানান, করোনা পজেটিভ শনাক্ত হওয়ার পর বর্তমানে তিনি বাড়িতেই চিকিৎসকের পরামর্শে আইসোলেশনে রয়েছেন।

ব্যক্তিগত সচিব (পিএস) মামুনুর রহমান বলেন, করোনাকালীন (মার্চ-আগস্ট) ৬ মাসের মধ্যে ৫ মাসেরও্ বেশি সময় নির্বাচনী এলাকার জনগণের সাথে আছেন মাননীয় সংসদ সদস্য নূর মোহাম্মদ স্যার।

কটিয়াদী-পাকুন্দিয়ার বাজারঘাট থেকে শুরু বিভিন্ন এলাকায় গিয়ে তিনি মানুষের খোঁজখবর নিচ্ছেন। সরকারের পাশাপাশি নিজস্ব অর্থায়নে অসহায় মানুষজনকে সাহায্য সহযোগিতা করে যাচ্ছেন।

গত ৪-৫ দিন যাবত একটু অসুস্থবোধ করায় তিনি করোনা পরীক্ষা করান এবং এতে ফলাফল পজিটিভ এসেছে।

এটি যেহেতু একজন থেকে আরেকজনের মধ্যে সংক্রমিত হয় তাই সকলের স্বার্থে আগামী কয়েকদিনের জন্য কটিয়াদী-পাকুন্দিয়ায় স্যারের বিভিন্ন কর্মসূচি এবং নেতাকর্মীসহ সকলের সাক্ষাৎ থেকে নিজেকে তিনি বিরত রেখেছেন।

মামুনুর রহমান আরো বলেন, স্যার বর্তমানে ভালো আছেন। তিনি যেন সুস্থ হয়ে এলাকার মানুষের সেবায় খুব দ্রুত আবারো ফিরতে পারেন এজন্যে তিনি সকলের কাছে দোয়া চেয়েছেন।

প্রসঙ্গত, বিগত সংসদ নির্বাচনের বেশ আগে থেকে সাবেক আইজিপি, রাষ্ট্রদূত ও সচিব নূর মোহাম্মদ নিয়মিত এলাকার এলাকায় অবস্থান করে বিভিন্ন কর্মসূচির মাধ্যমে জনসাধারণের সাথে নিবিড় বন্ধন গড়ে তুলেন।

নির্বাচনে বিজয়ী হয়ে সংসদ সদস্য নির্বাচিত হওয়ার পর থেকে কটিয়াদী ও পাকুন্দিয়া উপজেলাবাসীর শিক্ষা, স্বাস্থ্য ও যোগাযোগসহ সামগ্রিক উন্নয়নে নিরলসভাবে কাজ করার পাশাপাশি মানুষের দুঃখ-কষ্ট, অভাব-অভিযোগ সম্পর্কে খোঁজ রাখছেন ও তাদের পাশে দাঁড়াচ্ছেন।

দেশে চীনের প্রাণঘাতী করোনাভাইরাসের সংক্রমণ শুরুর পর থেকেই এলাকাবাসীকে সচেতন করার ব্যাপারে সচেষ্ট ছিলেন সংসদ সদস্য নূর মোহাম্মদ।

সংসদীয় এলাকার মানুষের পাশে থেকে মোকাবেলা করছেন করোনা দুর্যোগ। দুই উপজেলার দরিদ্র জনগোষ্ঠীর বাড়ি বাড়ি খাবার পৌঁছে দিয়েছেন। এছাড়া বিভিন্ন খাদ্য সহায়তা নিজে উপস্থিত থেকে বিতরণ করেছেন।

অন্যদিকে দুই উপজেলার নদী ভাঙন ও বন্যাকবলিত এলাকা পরিদর্শনসহ এসব এলাকার অসহায় মানুষের পাশে দাঁডিয়ে তাদের প্রয়োজনীয় সহায়তা দিচ্ছেন তিনি।

তাঁর ক্যারিশমাটিক ব্যক্তিত্ব, আদর্শ, জনগণের প্রতি নিঃস্বার্থ ভালোবাসা, পরোপকার, জনগণ ও রাষ্ট্রের কল্যাণমূলক কাজ করার পদ্ধতি তরুণ সমাজ তথা এলাকাবাসীকে গভীরভাবে আকৃষ্ট করছে।

সর্বোপরি করোনাভাইরাস, নদী ভাঙন ও বন্যাকবলিত অসহায় মানুষের সহায় এবং ভরসাস্থল হয়ে ওঠেছেন নূর মোহাম্মদ এমপি। এই সময়ে তিনি মানবিক সহায়তা প্রদান করা ছাড়াও ব্যক্তিগত উদ্যোগে বিভিন্ন শ্রেণি-পেশার মানুষের পাশে দাঁড়িয়েছেন।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর