কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


কিশোরগঞ্জে নতুন ১১ জনের করোনা, আরো একজনের মৃত্যু, সুস্থ ৬, মোট শনাক্ত ২৪৯৫

 কিশোরগঞ্জ নিউজ রিপোর্ট | ২৮ আগস্ট ২০২০, শুক্রবার, ১০:৫৮ | বিশেষ সংবাদ 


কিশোরগঞ্জে সর্বশেষ শুক্রবার (২৮ আগস্ট) দিবাগত রাতে প্রকাশিত রিপোর্টে জেলায় নতুন করে ১১ জনের করোনাভাইরাস কোভিড-১৯ পজেটিভ শনাক্ত হয়েছে। নতুন করোনা শনাক্ত ১১ জনের মধ্যে ৩ জন কিশোরগঞ্জ সদর উপজেলায়।

এছাড়া বাকি ৮ জনের মধ্যে তাড়াইল উপজেলায় ১ জন, কটিয়াদী উপজেলায় ১ জন, ভৈরব উপজেলায় ২ জন এবং বাজিতপুর উপজেলায় ৪ জন রয়েছেন।

অন্যদিকে নতুন করে জেলায় মোট ৬ জন সুস্থ হয়েছেন। নতুন সুস্থ হওয়া ৬ জনের মধ্যে কিশোরগঞ্জ সদর উপজেলার সর্বোচ্চ ৪ জন রয়েছেন। এছাড়া বাকি ২ জন ভৈরব উপজেলার।

এদিকে করোনাভাইরাস কোভিড-১৯ আক্রান্ত হয়ে জেলায় আরো একজনের মৃত্যু হয়েছে। তিনি একজন নারী (৩৮)। তিনি জেলার হোসেনপুর উপজেলার বাসিন্দা। তিনি গত ১৬ আগস্ট কোভিড-১৯ পজেটিভ শনাক্ত হন।

শুক্রবার (২৮ আগস্ট) সন্ধ্যা ৭টার দিকে কিশোরগঞ্জের শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালের আইসিইউ’তে চিকিৎসাধীন অবস্থায় তিনি মৃত্যুবরণ করেন।

বুধবার (২৬ আগস্ট) ও বৃহস্পতিবার (২৭ আগস্ট) জেলায় সংগৃহীত ৯৪ জনের নমুনা পরীক্ষায় নতুন করে ৮ জনের এবং বুধবার (২৬ আগস্ট) বাজিতপুর জহুরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালে সংগৃহীত ১৩ জনের নমুনা পরীক্ষায় নতুন করে ৩ জনের মোট ১১ জনের কোভিড-১৯ পজেটিভ রিপোর্ট পাওয়া গেছে।

সর্বমোট ৮৩৮ জন শনাক্ত, সর্বমোট ৭২৩ জন সুস্থ ও সর্বমোট ১০২ জন আক্রান্ত নিয়ে এই তিন ক্ষেত্রেই জেলায় শীর্ষে রয়েছে কিশোরগঞ্জ সদর উপজেলা।

অন্যদিকে সর্বোচ্চ ১৪ জনের মৃত্যু হওয়ায় সর্বমোট মৃত্যুর ক্ষেত্রে জেলায় শীর্ষে রয়েছে ভৈরব উপজেলা। তবে মৃত্যুর ক্ষেত্রেও মোট ১৩ জনের মৃত্যু নিয়ে দ্বিতীয় অবস্থানে রয়েছে কিশোরগঞ্জ সদর উপজেলা।

শুক্রবার (২৮ আগস্ট) দিবাগত রাতে মোট ১০৭ জনের নমুনা পরীক্ষার রিপোর্ট প্রকাশিত হয়েছে। প্রকাশিত এই নমুনা পরীক্ষার রিপোর্টে জেলায় নতুন করে মোট ১১ জনের করোনাভাইরাস কোভিড-১৯ পজেটিভ শনাক্ত হয়েছে। অন্যদিকে ৯৪ জনের নেগেটিভ এসেছে।

এছাড়া পুরাতন পজেটিভ একজনের আবারও পজেটিভ এবং অন্য জেলার একজনের কোভিড-১৯ পজেটিভ এসেছে।

নতুন ১১ জনের করোনা পজেটিভ আসায় জেলার ১৩টি উপজেলায় মোট ২৪৯৫ জনের করোনা শনাক্ত হয়েছে। তাদের মধ্যে মোট ২২১৭ জন সুস্থ হয়েছেন। এছাড়া করোনার ছোবলে এই সময়ে ঝরে গেছে ৪৪টি মূল্যবাণ প্রাণ।

সুস্থ ও মৃত ব্যক্তিদের বাদ দিয়ে বর্তমানে জেলায় করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ২৩৪ জন।

সুস্থ ও মৃত ব্যক্তিদের বাদ দিয়ে বর্তমানে জেলায় করোনাভাইরাসে আক্রান্ত ২৩৪ জনের মধ্যে ১৮ জন হাসপাতালে এবং বাকি ২১৬ জন নিজ নিজ বাড়িতে হোম আইসোলেশনে রয়েছেন।

হাসপাতালে ভর্তি ১৮ জনের মধ্যে ৫ জন কিশোরগঞ্জের শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালের আইসিইউ’তে ভর্তি রয়েছেন।

এছাড়া অন্য জেলায় শনাক্তকৃত ১ জন করোনা পজেটিভ এবং ১৩ জন সাসপেক্টটেড/নেগেটিভ বিভিন্ন হাসপাতালে আইসোলেশনে রয়েছেন।

শুক্রবার (২৮ আগস্ট) দিবাগত রাত সাড়ে ১০টার দিকে কিশোরগঞ্জের সিভিল সার্জন ডা. মো. মুজিবুর রহমান কিশোরগঞ্জ নিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন।

সিভিল সার্জন ডা. মো. মুজিবুর রহমান কিশোরগঞ্জ নিউজকে জানান, প্রকাশিত ১০৭ জনের নমুনা পরীক্ষার রিপোর্টে নতুন করে ১১ জনের পজেটিভ ও ৯৪ জনের নেগেটিভ এসেছে।

এছাড়া পুরাতন পজেটিভ একজনের আবারও পজেটিভ এবং অন্য জেলার একজনের কোভিড-১৯ পজেটিভ এসেছে।

ফলে শুক্রবার (২৮ আগস্ট) পর্যন্ত পাওয়া নমুনা পরীক্ষার রিপোর্ট অনুযায়ী কিশোরগঞ্জ জেলায় মোট ২৪৯৫ জনের করোনাভাইরাস কোভিড-১৯ পজেটিভ এসেছে।

উপজেলাওয়ারী হিসাবে, কিশোরগঞ্জ সদর উপজেলায় ৮৩৮ জন, হোসেনপুর উপজেলায় ৬২ জন, করিমগঞ্জ উপজেলায় ১৩১ জন, তাড়াইল উপজেলায় ১০৬ জন, পাকুন্দিয়ায় উপজেলায় ১৩৯ জন, কটিয়াদী উপজেলায় ১৪৭ জন, কুলিয়ারচর উপজেলায় ১২২ জন, ভৈরব উপজেলায় ৬০৫ জন, নিকলী উপজেলায় ৫১ জন, বাজিতপুর উপজেলায় ২০৩ জন, ইটনা উপজেলায় ৩৩ জন, মিঠামইন উপজেলায় ৪২ জন ও অষ্টগ্রাম উপজেলায় ১৬ জন এ পর্যন্ত করোনাভাইরাস কোভিড-১৯ পজেটিভ শনাক্ত হয়েছেন।

তাদের মধ্যে ৪৪ জন মৃত ব্যক্তি রয়েছেন। উপজেলাওয়ারী হিসেবে, কিশোরগঞ্জ সদর উপজেলার ১৩ জন, হোসেনপুর উপজেলার ২ জন, করিমগঞ্জ উপজেলার ২ জন, তাড়াইল উপজেলার ১ জন, কটিয়াদী উপজেলার ২ জন, কুলিয়ারচর উপজেলার ৩ জন, ভৈরব উপজেলার ১৪ জন, নিকলী উপজেলার ৩ জন, বাজিতপুর উপজেলার ২ জন, ইটনা উপজেলার ১ জন ও মিঠামইন উপজেলার ১ জন মৃত ব্যক্তি রয়েছেন।

সুস্থ ও মৃত ব্যক্তিদের বাদ দিয়ে বর্তমানে জেলায় করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ২৩৪ জন। উপজেলাওয়ারী হিসাবে, কিশোরগঞ্জ সদর উপজেলায় ১০২ জন, হোসেনপুর উপজেলায় ৭ জন, করিমগঞ্জ উপজেলায় ৭ জন, তাড়াইল উপজেলায় ১০ জন, পাকুন্দিয়ায় উপজেলায় ১৫ জন, কটিয়াদী উপজেলায় ১৯ জন, কুলিয়ারচর উপজেলায় ৯ জন, ভৈরব উপজেলায় ৩১ জন, নিকলী উপজেলায় ৫ জন, বাজিতপুর উপজেলায় ২১ জন, ইটনা উপজেলায় ১ জন, মিঠামইন উপজেলায় ৪ জন ও অষ্টগ্রাম উপজেলায় ৩ জন বর্তমানে করোনাভাইরাস আক্রান্ত ব্যক্তি রয়েছেন।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর