কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


‘অনেকে মনে করেন টাকা ছাড়া পুলিশ কাজ করে না, সেই দিন আর নেই’

 কিশোরগঞ্জ নিউজ রিপোর্ট | ৩১ আগস্ট ২০২০, সোমবার, ৬:০৩ | বিশেষ সংবাদ 


একজন-দুইজন দিয়ে নয়, দুই লাখ দিয়ে পুলিশকে বিচার করবেন; কর্ম দিয়ে পুলিশকে বিচার করবেন। পুলিশ জনগণকে সর্বোত্তম সেবা দিয়ে অবিরাম তাদের পাশে থাকার প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে। এক্ষেত্রে পুলিশ জনগণের মধ্যে সেতুবন্ধন গড়ে তুলতে পারে মিডিয়া।

সোমবার (৩১ আগস্ট) বিকালে কিশোরগঞ্জে পুলিশ সুপারের কার্যালয়ের সম্মেলন কক্ষে সাংবাদিকদের সাথে এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তৃতায় ঢাকা রেঞ্জের ডিআইজি হাবিবুর রহমান বিপিএম (বার), পিপিএম (বার) এসব কথা বলেন।

তিনি বলেন, সাংবাদিকরা হচ্ছেন সমাজের বিবেক। সাধারণের মতো তাদের দেখলে হবে না, তাদের গভীর অন্তর্দৃষ্টি দিয়ে পর্যবেক্ষণ করতে হবে। সমাজ থেকে দুর্নীতি-অপরাধ দূর করতে তাদের সত্যনিষ্ঠ হয়ে কাজ করতে হবে।

ডিআইজি হাবিবুর রহমান বলেন, পুলিশের কোনো পথভ্রষ্ট সদস্য যদি অপরাধ, দুর্নীতি, চাঁদাবাজি ও লোকজনকে হয়রানি করে তাহলে আপনারা নির্ভিকভাবে এগুলো গণমাধ্যমে তুলে ধরবেন। যেন আমরা তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে পারি। আপনাদের নিউজে প্রকৃতপক্ষে সামগ্রিকভাবে পুলিশ বাহিনী উপকৃত হবে।

ডিআইজি বলেন, পুলিশ জনগণের প্রকৃত বন্ধু হিসেবে তাদের সার্বক্ষণিক সেবা দিচ্ছে। পুলিশ সফলতার সাথে, দক্ষতার সাথে, দায়িত্বের সাথে, জবাবদিহিতা এবং স্বচ্ছতার সাথে কাজ করে যাচ্ছে। অনেকে মনে করেন টাকা ছাড়া পুলিশ কাজ করে না। সেই দিন আর নেই। এখন পুলিশের প্রতিটি পদক্ষেপের নজরদারি করা হয়। অনেক জবাবদিহিতার মধ্য দিয়ে চলতে হয় পুলিশকে। প্রতিটি অভিযোগের তদন্ত করা হয়।

তিনি বলেন, মানুষের মন থেকে পুলিশভীতি দূর করতে হবে। পুলিশকে আপন ভাবতে শিখতে হবে। এটি সম্ভব হলে পুলিশও জনগণের কাজ আরো যত্নের সঙ্গে, আরও ভালোবাসার সঙ্গে, আরও শ্রদ্ধার সঙ্গে করতে সক্ষম হবে।

মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন কিশোরগঞ্জের পুলিশ সুপার মো. মাশরুকুর রহমান খালেদ বিপিএম (বার)।

এতে সাংবাদিকদের মধ্যে মোস্তফা কামাল, আলম সারোয়ার টিটু, সাকাউদ্দিন আহাম্মদ রাজন, আশরাফুল ইসলাম, বিজয় রায় খোকা প্রমুখ বক্তব্য রাখেন।

এ সময় পিবিআই এর পুলিশ সুপার মো. শাহাদাত হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মো. মিজানুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) তাহিয়াত আহমেদ চৌধুরী, সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মাসুদ আনোয়ার, অতিরিক্ত পুলিশ সুপার (সদর) অনির্বান চৌধুরী প্রমুখ ছাড়াও জেলা পুলিশের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

মতবিনিময় সভার আগে পুলিশ সুপারের কার্যালয়ের নিচতলায় ওয়ান স্টপ সার্ভিস ডেস্ক উদ্বোধন করেন ডিআইজি হাবিবুর রহমান বিপিএম (বার), পিপিএম (বার)।

পুলিশের পক্ষ থেকে বলা হয় ওয়ান স্টপ সার্ভিস পাসপোর্ট, পুলিশ ভেরিফিকেশনসহ যে কোনো অভিযোগের সুরাহা পাঁচ-দিনের মধ্যে করে দেবে পুলিশ। সেবাগ্রহিতাকে আর কোথাও এসবের জন্য যেতে হবে না। তিনি এ সার্ভিসের মাধ্যমে পেয়ে যাবেন সবকিছু।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর