কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


কিশোরগঞ্জে পাসপোর্ট করতে এসে রোহিঙ্গা যুবক আটক (ভিডিওসহ)

 স্টাফ রিপোর্টার | ২ সেপ্টেম্বর ২০২০, বুধবার, ৬:১১ | বিশেষ সংবাদ 


বাংলাদেশী পরিচয়ে কিশোরগঞ্জে পাসপোর্ট করতে এসে এক রোহিঙ্গা যুবক আটক হয়েছে। বুধবার (২ সেপ্টেম্বর) সকালে কিশোরগঞ্জ আঞ্চলিক পাসপোর্ট অফিসে পাসপোর্ট ফরম জমা দেওয়ার পর সাক্ষাতকার নেয়ার সময় তাকে আটক করা হয়।

পাসপোর্ট ফরম অনুযায়ী তার নাম সাদেক হোসাইন (২২)। সে ইমাম হোসেন নামে স্থানীয় এক দালালের মাধ্যমে কিশোরগঞ্জ জেলার করিমগঞ্জ উপজেলার নিয়ামতপুর ইউনিয়নের নিয়ামতপুর গ্রামের বাসিন্দা পরিচয়ে পাসপোর্ট করার চেষ্টা করেছিল।

কিশোরগঞ্জ আঞ্চলিক পাসপোর্ট অফিসের সহকারী পরিচালক আনিসুর রহমান বিষয়টির সত্যতা নিশ্চিত করে জানান, পাসপোর্ট ফরম জমা দেওয়ার পর সাক্ষাতকার নেয়ার সময় তার কথাবার্তা ও আচরণ সন্দেহজনক মনে হওয়ায় তাকে জিজ্ঞাসাবাদ করা হয়। জিজ্ঞাসাবাদের এক পর্যায়ে ওই যুবক নিজেকে রোহিঙ্গা বলে স্বীকার করেন। পরে তাকে আটক করে পুলিশে দেয়া হয়।

সংশ্লিষ্ট সূত্র জানিয়েছে, ওই রোহিঙ্গা যুবক দীর্ঘদিন ধরে চট্টগ্রামের পতেঙ্গা এলাকায় বসবাস করে আসছিল। সম্প্রতি মালয়েশিয়া যাওয়ার জন্য পাসপোর্ট করতে সে ঢাকায় থাকা এক রোহিঙ্গা আত্মীয়ের কাছে যায়।

ঢাকা থেকে গত শনিবার (২৯ আগস্ট) তাকে কিশোরগঞ্জে পাঠানোর পর সে শহরে ইমাম হোসেন নামে এক দালালের বাসায় ওঠে।

পরে দালাল ইমাম হোসেন পাসপোর্টের জন্য রোহিঙ্গা যুবকের ভুয়া জন্মসনদ, বাবা-মার ভুয়া পরিচয়পত্রসহ অন্যান্য কাগজপত্র তৈরি করে দেয়। এসব কাগজপত্রে ওই যুবকের নাম সাদেক হোসাইন, তার বাবার নাম মোহাম্মদ হোসাইন, মায়ের নাম লতিফা উল্লেখ করা হয়।

পাসপোর্ট সংক্রান্ত এসব কাগজপত্র নোটারী পাবলিক ও কিশোরগঞ্জ জজ কোর্টের আইনজীবী এ এম সাজ্জাদুল হক কর্তৃক সত্যায়িত দেখানো হলেও অ্যাডভোকেট এ এম সাজ্জাদুল হক তার সীল ও স্বাক্ষর জাল করা হয়েছে বলে দাবি করেন।

এ ব্যাপারে কিশোরগঞ্জ সদর মডেল থানার ওসি মো. আবুবকর সিদ্দিক পিপিএম জানান, আটক হওয়া রোহিঙ্গা যুবকের পরিচয় যাচাই করা হচ্ছে। এছাড়া এ ব্যাপারে প্রয়োজনীয় আইনী পদক্ষেপ নেয়া হচ্ছে।

ভিডিও:


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর