কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


আইসিইউতে পূবালী ব্যাংকের চেয়ারম্যান তাড়াইলের কৃতী সন্তান এম. আযীযুল হক


 আমিনুল ইসলাম বাবুল | ২৯ অক্টোবর ২০২০, বৃহস্পতিবার, ৭:১৮ | বিশেষ সংবাদ 


পূবালী ব্যাংকের চেয়ারম্যান প্রথিতযশা ব্যাংকার এম. আযীযুল হক গত কিছুদিন যাবৎ জ্বর এবং শ্বাসকষ্ট বোধ করেন। বুধবার (২৮ অক্টোবর) থেকে তিনি রাজধানীর সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসা নিচ্ছেন।
এম. আযীযুল হক এঁর শারীরিক অবস্থার কিছুটা অবনতি ঘটলে বুধবার (২৮ অক্টোবর) রাতেই তাঁকে সম্মিলিত সামরিক হাসপাতালের (সিএমএইচ) আইসিইউতে নেওয়া হয়।

করোনাভাইরাস শনাক্তের জন্য ইতোমধ্যে তিনি দুইবার নমুনা প্রদান করেছেন। দুইবারই তাঁর কোভিড-১৯ নেগেটিভ আসছে।

তার আগে থেকেই শ্বাসকষ্টজনিত সমস্যা ছিল। উত্তরায় তাঁর বাসায় চিকিৎসাধীন অবস্থায় ওষুধ সেবনের পর জ্বর ও শ্বাসকষ্ট বোধ কমেও এসেছিল।

পরিবারের একাধিক সদস্যের সঙ্গে কথা বলে জানা যায়, মঙ্গলবার (২৭ অক্টোবর) এম. আযীযুল হক জ্বর ও শ্বাসকষ্ট অনুভব করেন। পরদিন বুধবার (২৮ অক্টোবর) তিনি সিএমএইচ এ ভর্তি হন।

প্রথমে তাঁর শারীরিক অবস্থা স্থিতিশীল ছিল। তবে অবস্থার কিছুটা অবনতি হলে বুধবার (২৮ অক্টোবর) রাতেই তাঁকে আইসিইউতে নেওয়া হয়।

৮৫ বছর বয়সী এম. আযীযুল হক পূবালী ব্যাংক লিমিটেডের পরিচালনা পর্ষদের চেয়ারম্যানের দায়িত্বে রয়েছেন। তিনি ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড এর  ‘জনক’ ও প্রতিষ্ঠাতা ব্যবস্থাপনা পরিচালক ছিলেন।

বিপুল খ্যাতির অধিকারী জ্যেষ্ঠ ব্যাংকার এম. আযীযুল হক কিশোরগঞ্জের তাড়াইল উপজেলার ধলা ইউনিয়নের ধলা গ্রামের ঐতিহ্যবাহী ভূইয়া বাড়িতে জন্মগ্রহণ করেন।

বার্ধক্যজনিত জ্বর ও শ্বাসকষ্ট বোধে গুরুতর অসুস্থ এম. আযীযুল হকের সুস্থতার জন্য তাঁর পরিবারের সদস্যরা সকলের কাছে দোয়া চেয়েছেন।




[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর