কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


উৎসবমুখর পরিবেশে ভৈরব পৌরসভা নির্বাচনের মনোনয়নপত্র দাখিল


 আফসার হোসেন তূর্জা, ভৈরব | ২ ফেব্রুয়ারি ২০২১, মঙ্গলবার, ৬:২০ | নির্বাচনী হালফিল 


আগামী ২৮ ফেব্রুয়ারি কিশোরগঞ্জ জেলার ভৈরব পৌরসভায় নির্বাচন অনুষ্ঠিত হবে। পঞ্চম ধাপে এই পৌরসভার নির্বাচনে মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ছিল মঙ্গলবার (২ ফেব্রুয়ারি)। এদিন উৎসবমুখর পরিবেশে মনোনয়নপত্র দাখিল করেছেন প্রার্থীরা।

মঙ্গলবার (২ ফেব্রুয়ারি) নির্ধারিত সময় পর্যন্ত মেয়র পদে ৪জন এবং ১২টি ওয়ার্ডের কাউন্সিলর ও সংরক্ষিত কাউন্সিলর পদ মিলিয়ে ৬৫ জনসহ মোট ৬৯জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন।

মেয়র পদে মনোনয়নপত্র দাখিলকারী ৪জন প্রার্থীর মধ্যে দুইজন দলীয় ও দুইজন স্বতন্ত্র প্রার্থী। দলীয় দুই প্রার্থী হলেন, আওয়ামী লীগ মনোনীত নৌকা মার্কার প্রার্থী পৌর আওয়ামী লীগের সাবেক সভাপতি ইফতেখার হোসেন বেনু এবং বিএনপি মনোনীত ধানের শীর্ষ মার্কার প্রার্থী ভৈরব পৌরসভার সাবেক মেয়র ও পৌর বিএনপির সভাপতি হাজী মো. শাহীন।

এছাড়া স্বতন্ত্র দুই প্রার্থী হলেন, ভৈরব চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সাবেক সভাপতি ও যুবলীগ নেতা আলহাজ্ব মো. আবদুল্লাহ আল মামুন এবং ভৈরব উপজেলা ছাত্রলীগের সভাপতি খলিলুর রহমান লিমন।

মেয়র পদের চার প্রার্থীই মঙ্গলবার (২ ফেব্রুয়ারি) উপজেলা নির্বাচন অফিসারের কার্যালয়ে নির্বাচনের রিটার্নিং অফিসার ও জেলা নির্বাচন অফিসার মোহাম্মদ আশ্রাফুল আলমের কাছে তাদের মনোনয়নপত্র দাখিল করেছেন।

ভৈরব পৌরসভা নির্বাচনের মনোনয়নপত্র আগামী ৪ ফেব্রুয়ারি বাছাই করা হবে। এছাড়া প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ১১ ফেব্রুয়ারি।

প্রার্থিতা প্রত্যাহার শেষে আগামী ১২ ফেব্রুয়ারি প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ দেয়া হবে বলে নির্বাচন অফিস সূত্রে জানা গেছে।

ভৈরব পৌরসভায় মোট ভোটার সংখ্যা ৭৯ হাজার ৭১৩ জন। এখানে ভোট কেন্দ্রের সংখ্যা ৩৫টি এবং বুথের সংখ্যা ২৪০টি।




[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর