কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


ভৈরবে নদীর পাড়ে বিআইডব্লিউটিএ'র অভিযানে অর্ধশত দোকানঘর উচ্ছেদ


 আফসার হোসেন তূর্জা, ভৈরব | ৩ মার্চ ২০২১, বুধবার, ৮:২৬ | ভৈরব 


কিশোরগঞ্জের ভৈরবে মেঘনা নদী ও ব্রহ্মপুত্র নদের পাড়ে অবৈধ স্থাপনা উচ্ছেদসহ নদীর জায়গা দখনমুক্ত করতে অভিযান চালিয়েছে বিআইডব্লিউটিএ। অভিযানে অর্ধশত দোকানঘর উচ্ছেদ ও নদীরপাড়ে মজুত থাকা বালু, পাথর ও ময়লার স্তুপ ভেকু চালিয়ে নদীতে ফেলে দেয়া হয়।

বুধবার (৩ মার্চ) বেলা ১১টা থেকে রেলওয়ে মেঘনা সেতু সংলগ্ন ভৈরব বাজার এলাকায় এ উচ্ছেদ অভিযান শুরু হয়। দুপুর পর্যন্ত চলে এ উচ্ছেদ অভিযান।

অভিযান পরিচালনা করেন বিআইডব্লিউটিএ'র উপ-পরিচালক শহীদুল্লাহ।

এ সময় বিআইডব্লিউটিএ'র ম্যাজিস্ট্রেট মাহবুব জামিল, ট্রাফিক ইন্সপেক্টর জসীম উদ্দিন ও ভৈরব নৌ-থানা পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন।

উচ্ছেদ অভিযান চলাকালে নদীপাড়ের কয়েকজন দোকানদার অভিযোগ করে বলেন, আমাদের পূর্ব নোটিশ ছাড়া কোনো সময় না দিয়ে হঠাৎ এ অভিযান চালানো হয়। এতে দোকানের মালামালসহ কয়েকজন দোকানীর প্রায় আট লাখ টাকা ক্ষতি হয়েছে বলে তারা দাবি করেন।

এদিকে বিআইডব্লিউটিএ'র উপ- পরিচালক শহীদুল্লাহ জানান, মেঘনা ও ব্রহ্মপুত্রের দূষণ রোধে আজকের এই অভিযান। অভিযান চালানোর আগে এলাকায় দুদিন আগে থেকেই মাইকিং করা হয়েছে।

নদীর পাড়ের অবৈধ দোকানদাররা মিথ্যে অভিযোগ করছে। সরকারি জায়গায় কাজের ব্যাঘাত হয় এমন স্থানে দোকানদাররা দোকান নির্মাণ করতে পারে না।

আগামী বৃহস্পতিবার স্থায়ী অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হবে বলেও তিনি জানান।




[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর