কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


কিশোরগঞ্জে ৬০ সিটের টিকিট দুই কালোবাজারির হাতে, র‌্যাবের অভিযানে আটক


 কিশোরগঞ্জ নিউজ রিপোর্ট | ২২ মার্চ ২০২১, সোমবার, ১০:৩৮ | অপরাধ 


কিশোরগঞ্জে ট্রেনের টিকিট কালোবাজারির অভিযোগে মো. সাইফুল ইসলাম (৪৫) ও মো. মানিক মিয়া (৬৯) নামে দুই কালোবাজারিকে ৬০ আসনের আগাম টিকিটসহ আটক করেছে র‌্যাব।

র‌্যাব-১৪ এর সিপিসি-২, কিশোরগঞ্জ ক্যাম্পের কোম্পানী অধিনায়ক লে. কমান্ডার এম শোভন খান, বিএন এর নেতৃত্বে সোমবার (২২ মার্চ) রাতে কিশোরগঞ্জ রেলওয়ে স্টেশনে র‌্যাব অভিযান চালিয়ে তাদের আটক করে।

এ সময় দুই টিকিট কালোবাজারি মো. সাইফুল ইসলাম ও মো. মানিক মিয়া এর কাছ থেকে বিভিন্ন তারিখের কিশোরগঞ্জ টু চট্টগ্রাম বিজয় এক্সপ্রেস ট্রেনের, কিশোরগঞ্জ টু ঢাকা এগারোসিন্দুর এক্সপ্রেস এবং কিশোরগঞ্জ এক্সপ্রেস ট্রেনের ৬০টি আসনের আগাম টিকিট উদ্ধার করা হয়।

দুই টিকিট কালোবাজারিরি মধ্যে মো. সাইফুল ইসলাম কিশোরগঞ্জ শহরের পূর্ব তারাপাশা এলাকার মৃত তৈয়ব আলীর ছেলে এবং মো. মানিক মিয়া একই এলাকার মৃত চাঁন মিয়ার ছেলে।

র‌্যাব-১৪ এর সিপিসি-২, কিশোরগঞ্জ ক্যাম্পের কোম্পানী অধিনায়ক লে. কমান্ডার এম শোভন খান বিএন কিশোরগঞ্জ নিউজকে জানান, কিশোরগঞ্জ রেলওয়ে স্টেশনের টিকিট কালোবাজারি রোধ ও কালোবাজারিদের আইনের আওতায় আনার জন্য র‌্যাব গোয়েন্দা নজরদারী বৃদ্ধি করে।

এরই ধারাবাহিকতায় র‌্যাব-১৪, সিপিসি-২, কিশোরগঞ্জ ক্যাম্প গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে যে, একটি কালোবাজারি চক্র কিশোরগঞ্জ রেলওয়ে স্টেশন এলাকায় ট্রেনের টিকিট অনলাইন ও কাউন্টার থেকে অগ্রিম ক্রয় করে অবৈধভাবে নিজেদের কাছে মজুদ করে রাখে ও পরবর্তিতে সাধারণ জনগণের মাঝে বেশি দামে এসব টিকিট বিক্রয় করে থাকে।

এই তথ্যের সত্যতা যাচাইয়ের জন্য কালোবাজারি চক্রটির উপর র‌্যাবের নিরবচ্ছিন্ন গোয়েন্দা নজরদারী চালানো হয় এবং তথ্যের সত্যতা পাওয়া যায়।

এরই প্রেক্ষিতে সোমবার (২২ মার্চ) রাত ৯টার দিকে কিশোরগঞ্জ রেলওয়ে স্টেশন এলাকায় অভিযান পরিচালনা করে রেলের টিকিট কালোবাজারির সাথে জড়িত মো. সাইফুল ইসলাম ও মো. মানিক মিয়াকে আটক করা হয়।

এ সময় তাদের কাছ থেকে বিভিন্ন তারিখের কিশোরগঞ্জ টু ঢাকা, কিশোরগঞ্জ টু চট্টগ্রামগামী রেলের ৬০টি আসনের আগাম টিকিট উদ্ধার করা হয়।

র‌্যাবের প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা রেলের টিকিট কালোবাজারির সাথে জড়িত থাকার কথা স্বীকার করে।

এ ব্যাপারে দুই টিকিট কালোবাজারি মো. সাইফুল ইসলাম ও মো. মানিক মিয়ার বিরুদ্ধে কিশোরগঞ্জ রেলওয়ে থানায় মামলা দায়ের কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।




[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর