কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


চালককে খুন করে ছিনতাই করা অটোরিকশা মাত্র ১৫০০ টাকায় বিক্রি করে ঘাতক তিন বন্ধু

 বিশেষ সংবাদদাতা | ২৩ জুন ২০২৩, শুক্রবার, ৪:০৩ | অপরাধ 


কিশোরগঞ্জের বাজিতপুরে কিশোর অটোরিকশাচালক মনির হোসেন ওরফে ফয়সাল (১৭) হত্যাকাণ্ডের রহস্য উদঘাটন করেছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)। হত্যাকাণ্ডের প্রায় সাত মাস পর আলী আকবর (২২) ও রাকাত (১৮) নামে ঘাতক দুই বন্ধুকে গ্রেপ্তার করেছে পিবিআই। গ্রেপ্তারের পর উভয়েই আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে।

স্বীকারোক্তিমূলক জবানবন্দিতে তারা হত্যাকাণ্ডের ব্যাপারে চাঞ্চল্যকর তথ্য দিয়েছে। হাত খরচে টাকা জোগাড় করতে তিন বন্ধু মিলে মনির হোসেন ওরফে ফয়সালকে গলায় রশি পেঁচিয়ে শ্বাসরোধে হত্যা করে। পরে সড়কের ঢালে তার লাশ ফেলে রেখে তার ব্যাটারিচালিত অটোরিকশাটি নিয়ে চলে যায় তারা।

মাত্র এক হাজার ৫শ’ টাকায় অটোরিকশাটি বিক্রি করে তিন বন্ধুর প্রত্যেকে ৪শ’ টাকা করে ভাগ করে নেয় এবং বাকি ৩শ’ টাকা গাড়ি ভাড়া ও খাওয়ার বাবদ খরচ করে।

বৃহস্পতিবার (২২ জুন) ঘাতক আলী আকবর ও রাকাত কিশোরগঞ্জের সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট রাশেদুল আমিনের কাছে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেয়। পরে তাদের কিশোরগঞ্জ জেলা কারাগারে পাঠানো হয়।

এর আগে বৃহস্পতিবার (২২ জুন) ভোরে বাজিতপুর উপজেলার পূর্ব কুতুবপুর গ্রামে পিবিআই অভিযান চালিয়ে রাকাতকে গ্রেপ্তার করে।

এছাড়া বুধবার (২১ জুন) দিবাগত রাত পৌনে ১টার দিকে কটিয়াদী উপজেলার মণ্ডলভোগ গ্রামে অভিযান চালিয়ে আলী আকবরকে গ্রেপ্তার করা হয়।

তাদের মধ্যে আলী আকবর কটিয়াদী উপজেলার পশ্চিম মণ্ডলভোগ বেপারীপাড়ার ইমতিয়াজের ছেলে এবং রাকাত বাজিতপুর উপজেলার পূর্ব কুতুবপুর গ্রামের মৃত আব্দুল কুদ্দুসের ছেলে।

অন্যদিকে নিহত মনির হোসেন ওরফে ফয়সাল বাজিতপুর উপজেলার মজলিশপুর গ্রামের অটোরিকশাচালক সাইফুল ইসলামের ছেলে।

পিবিআই কিশোরগঞ্জের পুলিশ সুপার মো. শাহাদাত হোসেন পিপিএম বিষয়টি নিশ্চিত করে জানান, গত বছরের ২৯ নভেম্বর সন্ধ্যায় মনির হোসেন ওরফে ফয়সাল তার ব্যাটারিচালিত অটোরিকশা ভাড়ায় চালানোর জন্য বাড়ি থেকে বের হয়। কিন্তু ওইদিন রাতে সে আর বাড়ি ফিরে না আসায় পরিবারের লোকজন খোঁজাখুজি শুরু করে। পরদিন ৩০ নভেম্বর সকালে উপজেলার সরারচর বিদ্যুৎ সাবস্টেশনের কাছে তার লাশ পাওয়া যায়।

এ ঘটনায় নিহতের পিতা সাইফুল ইসলাম বাদী হয়ে ১ ডিসেম্বর বাজিতপুর থানায় হত্যা মামলা দায়ের করেন। হত্যারহস্য উদঘাটিত না হওয়ায় পুলিশ হেডকোয়ার্টার্স এর নির্দেশে গত ২৪ মে পিবিআই কিশোরগঞ্জের পুলিশ পরিদর্শক মো. সাজ্জাদ রোমনকে মামলাটি তদন্তের দায়িত্ব দেওয়া হয়।

তদন্তের এক পর্যায়ে সন্দিগ্ধ হিসেবে গত বুধবার (২১ জুন) দিবাগত রাত পৌনে ১টার দিকে কটিয়াদী উপজেলার মণ্ডলভোগ গ্রামে অভিযান চালিয়ে আলী আকবরকে গ্রেপ্তার করে পিবিআই। এছাড়া বৃহস্পতিবার (২২ জুন) ভোরে বাজিতপুর উপজেলার পূর্ব কুতুবপুর গ্রাম থেকে রাকাতকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারের পর বৃহস্পতিবার (২২ জুন) আদালতে পাঠানো হলে উভয়েই আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেয়।

পিবিআই কিশোরগঞ্জের পুলিশ সুপার মো. শাহাদাত হোসেন পিপিএম জানান, আলী আকবর, কাউসার ও রাকাত সমবয়সী ও পরস্পরের সাথে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক। আলী আকবরের কটিয়াদীর মাগুরা বাজারে একটি সেলুন দোকান রয়েছে।

গত বছরের ২৯ নভেম্বর তাদের হাত খরচের টাকা না থাকায় সেলুনে বসেই তিন বন্ধু একটি অটোরিকশা ছিনতাই করার পরিকল্পনা করে। পরিকল্পনা অনুযায়ী তিন বন্ধু মিলে বাজিতপুর উপজেলার সরারচর বাজারে ওয়াজ শুনতে যায়।

সরারচর বাজার থেকে ওয়াজ শুনে সন্ধ্যা ৬টার দিকে সরারচর বাজার অটোস্ট্যান্ড থেকে কাউসার ২শ’ টাকায় একটি অটোরিকশা উজানচর যাওয়ার জন্য ভাড়া করে। অটোচালকের ডান পাশে রাকাত, বাম পাশে আলী আকবর এবং পিছনের ছিটে কাউসার বসে।

উজানচর যাওয়ার মাঝ পথে বাংলাবাজার পৌঁছুলে পূর্ব-পরিকল্পনা অনুযায়ী তিন বন্ধু অটোচালককে গাড়ি ঘুরিয়ে পুনরায় সরারচরের দিকে যাওয়ার জন্য বলে।

সরারচর বিদ্যুৎ সাবস্টেশনের কাছে তালতলায় আসা মাত্র পিছন থেকে কাউসারের সাথে থাকা রশি দিয়ে অটোচালক মনির হোসেন ফয়সালের গলায় পেঁচিয়ে শক্ত করে ধরে রাখে। একপর্যায়ে ফয়সাল মৃত্যুর কোলে ঢলে পড়ে।

তিন বন্ধু মিলে তালতলার নিচে রাস্তার ঢালে লাশ ফেলে দিয়ে অটোরিকশাটি চালিয়ে ব্রাহ্মনগাঁও নয়াবাজারের একটি গ্যারেজে রাতে চার্জ দেয়ার জন্য রেখে নিজ নিজ বাড়িতে চলে যায়।

পরের দিন ৩০ নভেম্বর আলী আকবর, কাউসার ও রাকাত গ্যারেজ থেকে অটোরিকশাটি নিয়ে বাজিতপুর উপজেলার দুম্মাপুর এলাকায় এডভোকেট মার্কেটের সাদ্দাম ভাঙ্গারী দোকানে মাত্র এক হাজার পাঁচশ’ টাকায় বিক্রি করে টাকা ভাগাভাগি করে নেয়।

হত্যাকাণ্ডের সময় অটোচালকের কাছ থেকে ছিনতাই করা মোবাইলটি আলী আকবর ভাগে পায়। আলী আকবর মোবাইলটি নিয়ে জুয়া খেলার মাঠে পূর্বে এ মামলায় গ্রেপ্তারকৃত হৃদয়ের নিকট ৩শ’ টাকায় বিক্রি করে। র‌্যাব ও থানা পুলিশ মোবাইলটি উদ্ধার করে জব্দ করে।

তদন্তে প্রাপ্ত অন্য আসামি কাউসারকে গ্রেপ্তারের জন্য অভিযান অব্যাহত আছে।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর